শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বিনোদন | EXCLUSIVE: বলিউডে ক্যামিও, জন্মদিনে ‘মুক্তি’ ‘নটী বিনোদিনী’র? রুক্মিণীর ক্যালেন্ডারে আর কী?

নিজস্ব সংবাদদাতা | | Editor: শ্যামশ্রী সাহা ১৮ জানুয়ারী ২০২৪ ১৮ : ২১


শীতে কাঁপছে কলকাতা। মুম্বই আরবসাগর পাড়ে। তা বলে ঠাণ্ডা নেই?

রুক্মিণী মৈত্রকে দেখে বোঝার উপায় নেই! তিনি দিন দুই ধরে সেখানেই। বিদ্যুৎ জামওয়ালের আগামী ছবি ক্র্যাক-এর কারণে। নীল-কমলার মিলিজুলিতে কর্সেট। কালো রঙের অ্যাসিমেট্রিক্যাল স্কার্ট। রোদচশমায় চোখ ঢাকা। চুলে তখনও কার্লার। নায়িকা শুটে ব্যস্ত। গায়ে গরম জামা নেই! বিদ্যুতের সঙ্গে এর আগে তিনি ‘সনক’ ছবিতে অভিনয় করেছেন। আবারও জুটি ফিরছে? জানতে আজকাল ডট ইন যোগাযোগ করেছিল বড়পর্দার ‘সত্যবতী’র সঙ্গে। ফোন ধরেই গলায় কিশোরীর উচ্ছ্বাস নিয়ে জানালেন, বন্ধুত্বের খাতিরে বিদ্যুতের আগামী ছবি ‘ক্র্যাক’-এ অতিথি শিল্পী। তার শুটেই দিন দুই মুম্বইয়ে। একই সঙ্গে মেলে ধরলেন তাঁর ২০২৪-এর ক্যালেন্ডার।

রুক্মিণীর কথায়, ‘‘সনক’-এ কাজ করতে করতেই আমরা একটা পরিবার হয়ে গিয়েছি। বিদ্যুৎ যেমন ভাল তেমনি মজাদার। ওর আগামী ছবির প্রযোজকও নিজেই। তাই যখন বলল, "আমার সঙ্গে একটা গানের অংশ হবে?" না করিনি। সৃজিত মুখোপাধ্যায়ের ‘টেক্কা’র শুট থেকে ছোট্ট বিরতি নিয়ে পৌঁছে গিয়েছিলাম।’’ বলিউডের এমসি স্কোয়্যার, বিদ্যুৎ, নৃত্য পরিচালক গণেশ আচারিয়ার সঙ্গে হইহই করে কাটিয়ে ফেললেন দুটো দিন। এই প্রথম অতিথি চরিত্রে। তাও আবার বলিউডে। কেমন অভিজ্ঞতা? প্রশ্ন শুনে হেসে ফেলেছেন নায়িকা। তারপর জানিয়েছেন, বেশ ভাল, মজার। এবং সব মিলিয়ে অন্য রকম। তাঁর বেশ লেগেছে।



নাচের দৃশ্যর শুট ফুরোতেই রুক্মিণী আবার কলকাতায়। এসে দম ফেলার ফুরসতও পাননি। ওয়র্কশপে চলে গিয়েছেন। টানা অনেকক্ষণ মহড়া দিয়ে বাড়িতে। আগামীকাল, শুক্রবার ভোর পাঁচটায় সৃজিত কলটাইম দিয়েছেন! এখনও দেব বা স্বস্তিকা মুখোপাধ্যায়ের সঙ্গে ক্যামেরা ভাগ করেননি। করেছেন টোটা রায়চৌধুরীর সঙ্গে। টোটা ভাল অভিনেতা। করণ জোহরের ‘রকি ঔর রানি কি প্রেম কহানি’তে তাঁর অভিনয় ফিল্মফেয়ার পুরস্কারের নমিনেশন এনে দিয়েছে। এমন অভিনেতার সঙ্গে কাজ করে রুক্মিণীর কেমন লাগছে? আবারও উচ্ছ্বসিত নায়িকা। বললেন, ‘‘ভীষণ আরামদায়ক মানুষ। আমার স্বাচ্ছন্দ্য। যখনই যে কথা বলছি মন দিয়ে শুনছেন। তারপর নিজের অভিজ্ঞতা ভাগ করে নিচ্ছেন। কখনও কখনও মিলে যাচ্ছে আমাদের অনুভূতি। খুব ভাল লাগছে কাজ করে।’’ 

‘টেক্কা’য় কাজের পিছনেও নাকি লম্বা ইতিহাস। এর আগে "দশম অবতার"-এ সৃজিত ডেকেছিলেন রুক্মিণীকে। সম্ভবত নায়িকার শারীরিক গঠন, ফিটনেস দেখে। নায়িকা যোগ দিতে পারেননি। কারণ, তখন তিনি জিতের ‘ব্যুমেরাং’-এর শুটে ব্যস্ত। এরপর আবারও তাঁকে সৃজিত ডাকেন। আগামী পুজোমুক্তির জন্য। দ্বিধা নিয়েই নায়িকা চিত্রনাট্য শুনতে গিয়েছিলেন। তাঁর ধারণায়, আগের পুজোমুক্তিতে থাকতে পারেননি বলেই আবারও সুযোগ দেওয়া হচ্ছে। কিন্তু সৃজিত যখন তাঁকে জানান, চরিত্রটি তাঁকে ভেবে লেখা তখন আর দ্বিতীয় বার ভাবেননি রুক্মিণী। চিত্রনাট্য হাতে পেয়ে আগে একাধিক বার সেটা মন দিয়ে পড়েছেন। সৃজিত সবাইকে নিয়ে ওয়র্কশপ করেছেন। নায়িকা নিজে ব্যক্তিগত ভাবে প্রশিক্ষণ নিচ্ছেন। তারপর ক্যামেরার সামনে। হাসতে হাসতে দাবি, ‘‘সব বাঘা বাঘা অভিনেতাদের সঙ্গে অভিনয়। ‘বাঘা যতীন’ করে দেব আরও বাঘা হয়ে গিয়েছে। স্বস্তিকাদি, টোটাদা রয়েছেন। বেশ নার্ভাস ছিলাম।’’ সৃজিত ক’বার বকলেন? এবার জোরে হাসি। দাবি, এখনও পর্যন্ত বকা খাননি। আসলে সৃজিত খুব নিয়মনিষ্ঠ। নিজের কাজ, অভিনয় নিয়ে ভীষণ সিরিয়াস। সেখানে গোলমাল হলে কাউকে ছেড়ে দেন না। 



দেবের সঙ্গে বারবার, জিতের সঙ্গে আপাতত একবার। অনুরাগীদের দাবি, দেব নাকি নায়িকার হৃদস্পন্দন। জিৎ কেমন?

এবার যেন গলায় অল্প লজ্জা! বললেন, ‘‘আমাদের মধ্যে প্রচুর মিল। কাজ করতে করতে গিয়ে সেটা বুঝলাম। তাই কাজটা আর কাজ ছিল না। যেন এক ঝাঁক বন্ধু মিলে নতুন একটা কিছু করছি। খুব উপভোগ করেছি। আমি আর জিতদা খুব ভাল বন্ধু।’’ রুক্মিণীর ‘নটী বিনোদিনী’ রূপ দেখার জন্য মুখিয়ে তাঁর ভক্তরা। তাঁদেরকে আশ্বাস নায়িকার, পোস্ট প্রোডাকশন চলছে। দামি ছবি। তাই ধরে ধরে কাজ হচ্ছে। যাতে নিখুঁত হয়। সব ঠিক থাকলে সম্ভবত নায়িকা তাঁর জন্মদিনে, জুন মাসে বড়পর্দায় ‘বিনোদিনী’ রূপে ধরা দিতে পারেন। এবছরেই শুট শুরু হবে রামকমল মুখোপাধ্যায় পরিচালিত আরও একটি ছবি "দ্রৌপদী"র। নায়িকার দাবি, এবছর তাঁর অনুরাগীরা তাঁকে তিনটি ছবিতে তিন রূপে দেখবেন। জিতের ছবিতে অচেনা চরিত্রে। ছবিটি মুক্তি পেতে পারে ইদে। সৃজিতও তাঁর ভোল বদলে পুজোয় দর্শকদের চমকে দিতে চলেছেন। 

অর্থাৎ, পুজো পর্যন্ত "বুকড" রুক্মিণী। আগামী শীতে কী পরিকল্পনা? হাই চাপতে গিয়ে হেসে ফেলেছেন। তারপর ছোট্ট মেয়ের মতো আদুরে আবদার, ‘‘আগামী শীতের কথা আগামীতে চিন্তা করব। এই শীতের রাতে লেপমুড়ি দিয়ে ঘুমোই? এখনও না শুলে আগামী কাল ভোরে উঠব কী করে?’’ 




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

Breaking: তথাগতর বোনের প্রেমে হাবুডুবু খাচ্ছেন রৌনক! কী হবে এই সম্পর্কের পরিণতি?...

গোয়াতে গ্রেফতার জানি মাস্টার, তামান্নার 'আজ কি রাত'র নৃত্য পরিচালকের বিরুদ্ধে কী অভিযোগ?...

দিনদুপুরে সেলিম খানকে প্রাণনাশের হুমকি বিষ্ণোই গ্যাংয়ের! ঘোমটার আড়ালে 'স্ত্রী'-এর চরিত্রে ছিলেন কোন অভিনেত্রী...

সমাজমাধ্যমে এ কী 'নোংরা' ভুল করলেন অমিতাভ বচ্চন! জানতে পেরেই প্রায় হাতজোড় করে ক্ষমাপ্রার্থনা ...

জলের তলায় ডুব থেকে নৌকাভ্রমণ, কলকাতার কোলাহল থেকে দূরে ছেলের সঙ্গে অলস দুপুরে হইচই প্রিয়াঙ্কার...

হৃদয়ের ক্যালেন্ডারে 'শ্রাবণ' চিরস্থায়ী, তাই আশ্বিনে আসছে 'দেখেছি তোমাকে শ্রাবণে'...

'দুই শালিক'-এ নয়া অবতারে ফিরলেন সায়ন, বড় চমক নিয়ে হাজির 'যমুনা ঢাকি' খ্যাত চাঁদনি ...

আম্বানিদের বিয়েতে যাওয়ার জন্য টাকা নিয়েছেন বলিউড তারকারা? বিস্ফোরক দাবি অনন্যা পাণ্ডের...

কোনও সন্তানের মা কেন হননি শাবানা আজমি? নেপথ্যের আসল কারণ প্রথমবার ফাঁস বর্ষীয়ান অভিনেত্রীর...

'সিংহম এগেইন' পিছোনোর কাতর অনুরোধ কার্তিকের, মন কি গললো অজয় দেবগণ-রোহিত শেঠির?...

বিচ্ছেদের বছর ঘুরতেই বড় ঘোষণা সোশ্যাল মিডিয়ায়! কোন ভালবাসায় বাঁধা পড়লেন পরীমণি?...

অভিনয় জীবনে ২৫ বছর পার করতেই বড়সড় চ্যালেঞ্জের মুখে করিনা! কী হতে চলেছে অভিনেত্রীর সঙ্গে?...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

বলিউডের প্রায় সব ছবি কেন ব্যর্থ হচ্ছে? চমকে ওঠার মতো কারণ খুঁজে বের করলেন সঞ্জয় গুপ্তা! ...



সোশ্যাল মিডিয়া



01 24