শুক্রবার ১২ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Mohunbagan-Odisha FC: সাদিকুর জোড়া গোল, পিছিয়ে পড়েও ওড়িশার বিরুদ্ধে ড্র করল মোহনবাগান

Kaushik Roy | ০৬ ডিসেম্বর ২০২৩ ১৭ : ২২


মোহনবাগান ২(আর্মান্দো সাদিকু ৯", ৯০+৪") : ওড়িশা ২(আহমেদ জাহু ৩১", ৪৫+৩")


কৌশিক রায়: প্রত্যাবর্তনের জন্য এর থেকে ভাল ম্যাচ মনে হয় আর যায় না। সেই খেলাটাই বুধবার খেলে দিয়ে গেলেন মোহনবাগানের আলবানিয়ান স্ট্রাইকার আর্মান্দো সাদিকু। তাঁকে নিয়ে হাজারও বিতর্ক, হাজারও সমালোচনা। ইনজুরি টাইমে গোল করে দলের হার বাঁচিয়ে নিজের জাত চেনালেন তিনি। একদিকে এএফসি কাপের বদলা, অন্যদিকে আইএসএলে জয়ের ধারা বজায় রাখার লক্ষ্য নিয়ে বুধবার যুবভারতীতে ওড়িশার বিরুদ্ধে নেমেছিল মোহনবাগান। আর আর্মান্দো সাদিকুর জোড়া গোলেই আইএসএলে অপরাজিত থাকল সবুজ মেরুন ব্রিগেড।



এদিন হুগো বুমোস, আর্মান্দো সাদিকুকে নিয়ে এদিন প্রথম এগারো সাজিয়েছিলেন ফেরান্দো। কিন্তু ওয়ার্ম আপ চলাকালীন হ্যামস্ট্রিংয়ে চোট পান হুগো। তাঁর জায়গায় দলে আসেন জেসন কামিংস। এদিন সারা ম্যাচে কামিংসকে খুব একটা ফর্মে দেখা যায়নি। ম্যাচের ১০ মিনিটের মাথায় সহজ সুযোগ মিস করেন সাদিকু। ৩০ মিনিটের মাথায় বক্সের ভেতর হ্যান্ডবল করেন শুভাশিস। পরিষ্কার পেনাল্টি দেন রেফারি। গোল করে ওড়িশাকে এগিয়ে দেন আহমেদ জাহু। প্রথমার্ধের ইনজুরি টাইমে সাহালকে ফাউল করলে রেফারি অ্যাডভান্টেজ দেন ওড়িশাকে। সেখান থেকে ফের গোল করে ব্যবধান বাড়ান জাহু। ২-০ গোলে প্রথমার্ধ শেষ হলেও এদিন ম্যাচের মধ্যেও একাধিক চোটের কবলে পড়তে দেখা যায় মোহনবাগানের ফুটবলারদের।



প্রথমার্ধের ইনজুরি টাইমে চোট পান সাহাল আব্দুল সামাদ। তাঁর জায়গায় মাঠে আসেন গ্লেন মার্টিনস। হাতে চোট পেয়ে বেরিয়ে যান অনিরুদ্ধ থাপা। তাঁর জায়গায় আসেন হামতে। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণ বাড়ায় মোহনবাগান। ৫৯ মিনিটে কিয়ানের মাইনাস থেকে গোল করে ব্যবধান কমান আর্মান্দো সাদিকু। সমতা ফেরাতে একের পর এক আক্রমণ করলেও গোল আর আসছিল না। অবশেষে দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে ভাসানো বল মাথায় ছুঁইয়ে সাদিকুর পায়ে বল দেন ইউস্তে। আলতো ছোঁয়ায় বল জালে জড়িয়ে যেতেই উচ্ছাসে ফেটে পড়ে গ্যালারি। জার্সি খুলে সেলিব্রেশন করতে দেখা যায় সাদিকুকে। তবে ম্যাচের শেষে ঝামেলায় জড়িয়ে পড়ে দুই দল। লাল কার্ড দেখেন বাগান কোচ এবং ওড়িশার মরিসিও।

ছবি: অভিষেক চক্রবর্তী



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া