মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | India-Australia: বাংলার মুকেশের তিন উইকেট, নাটকীয় ম্যাচে সিরিজ ৪-১ এ জয় ভারতের

Sampurna Chakraborty | ০৩ ডিসেম্বর ২০২৩ ১৭ : ২৮Sampurna Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: বিশ্বকাপ ফাইনালের ব্যর্থতা মুছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪-১ এ সিরিজ জিতল ভারত। রবিবাসরীয় রাতে রুদ্ধশ্বাস ম্যাচে ৬ রানে জয় সূর্যকুমারদের। হারা ম্যাচ জেতালেন মুকেশ কুমার এবং অর্শদীপ সিং। ১৭তম ওভারে পরপর দু"বলে জোড়া উইকেট। ভারতকে ম্যাচে ফেরান মুকেশ। ১৯তম ওভারের প্রথম বলেই ম্যাচের নায়ক হতে পারতেন বাংলার পেসার। তখনই শেষ হয়ে যেতে পারত ম্যাচ। কিন্তু ম্যাথিউ ওয়েডের ক্যাচ ফস্কান ঋতুরাজ গায়কোয়াড়।‌ অবশ্য তার খেসারত দিতে হয়নি। শুধু জয় দীর্ঘায়িত হয়।

শেষ ওভারের প্রথম বল ওয়েডের মাথার ওপর দিয়ে যায়। নিশ্চিত ওয়াইড। কিন্তু দেননি আম্পায়ার। তাতেই মনঃসংযোগ হারান অস্ট্রেলিয়ার অধিনায়ক। অর্শদীপের পরের বলে রান হয়নি। তৃতীয় বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে শ্রেয়সের হাতে ধরা পড়েন ওয়েড। অসাধারণ শেষ ওভার। জয়ের জন্য ১০ রান প্রয়োজন ছিল। কিন্তু মাত্র ৩ রান দেন অর্শদীপ। নিজের "ব্যাড ডে" তেও স্নায়ু ধরে রেখে শেষ ওভারে দুর্দান্ত বল করেন। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে‌ ৮ উইকেটে ১৬০ রান তোলে ভারত। জবাবে ২০ ওভারের শেষে ৮ উইকেটের বিনিময়ে ১৫৪ রানে শেষ হয় অজিদের ইনিংস। 
বেঙ্গালুরুর ব্যাটিং পিচে ফ্লপ ভারতীয় ব্যাটিং। ৫৫ রানে ৪ উইকেট হারায় ভারত। সূর্যকুমার যাদব, রিঙ্কু সিংরা ব্যর্থ। চলতি সিরিজে দারুণ ছন্দে ছিলেন কেকেআরের উঠতি তারকা। কিন্তু চিন্নস্বামীর ছোট মাঠে ভুল সময়ে বড় শট খেলতে গিয়ে আউট হন রিঙ্কু। অধরা সূর্যকুমার যাদবের রেকর্ডও। ভাঙতে পারলেন না বিরাট কোহলির নজির। আজ ২০ রান করলেই অস্ট্রেলিয়া সিরিজেই ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে দ্রুততম ২০০০ রানের মাইলস্টোন ছুঁতেন সূর্য। কিন্তু হল না। একটা সময় মনে হচ্ছিল কোনওক্রমে হয়তো ১২০ রান উঠবে। কিন্তু শ্রেয়স আইয়ারের অর্ধশতরানে ম্যাচে ফেরে ভারত। ৩৬ বলে টি-২০ তে নিজের অষ্টম অর্ধশতরানে পৌঁছন শ্রেয়স।‌ ইনিংসে ছিল ২টি ছয়, ৫টি চার। ৩৭ বলে ৫৩ রান করে আউট হন। শুরুটা ভাল করেছিলেন যশস্বী জয়েসওয়াল।‌ ১৫ বলে ২১ রান করে আউট হন। শেষদিকে গুরুত্বপূর্ণ রান যোগ করেন জীতেশ শর্মা (২৪) এবং অক্ষর প্যাটেল (৩১)। ২০ ওভারের শেষে ৮ উইকেট হারিয়ে ১৬০ রান তোলে ভারত। 

রান তাড়া করতে নেমে শুরুটা খারাপ করেনি অস্ট্রেলিয়া। কিন্তু নিয়মিত উইকেট হারায়। শুরুতে ২৮ রান করে আউট হন ট্রাভিস হেড। বেন ম্যাকডার্মট ব্যাট করার সময় টার্গেট অজিদের ধর্তব্যের মধ্যে ছিল। ৫টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৫৪ রানে আউট হন তিনি। এটাই ম্যাচের টার্নিং পয়েন্ট। একটা সময় ৪ উইকেট হারিয়ে ১০২ রান ছিল অজিদের। সেখান থেকে মাত্র ৫২ রানে পরের চার উইকেট হারায় অস্ট্রেলিয়া। জঘন্য ব্যাটিং। তবে কৃতিত্ব দিতে হবে ভারতীয় বোলারদের। চিন্নস্বামীর ব্যাটিং পিচেও অল্প রান ডিফেন্ড করেন রবি বিষ্ণোই, মুকেশ কুমার, অর্শদীপ সিংরা।‌ ৩২ রানে ৩ উইকেট নেন মুকেশ। জোড়া উইকেট বিষ্ণোই এবং অর্শদীপের। ব্যাটে রান না এলেও ছন্দে থাকা ম্যাকডার্মটের গুরুত্বপূর্ণ ক্যাচ নেন রিঙ্কু সিং। 




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

দেখিয়ে দিলাম আমরা ম্যাচ উপহার দিতে আসিনি, বলেন মহমেডান কোচ...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

একাধিক নজিরের সামনে বিরাট, বাংলাদেশ সিরিজে কোন কোন রেকর্ড ভাঙবেন কিং কোহলি...

সময় নষ্ট নয়, ভারতে এসেই অনুশীলন শুরু করে দিল বাংলাদেশ ...

অনুশীলনে চেন্নাইয়ের পাঁচিল ভেঙে ফেললেন কোহলি! ভাইরাল হল ভিডিও...

বাংলাদেশের বিরুদ্ধে খেলবেন না গিল? ফিরছেন কবে? ...

রবিবাসরীয় দুপুরে বড় চমক! পর্তুগিজ ডিফেন্ডার নুনো রেইজকে সই করাল মোহনবাগান...

সিএবির অনুষ্ঠানে চাঁদের হাট, অস্ট্রেলিয়ার মাটিতে ভারতই ফেভারিট, জানালেন সামি...

চুংনুঙ্গার লালকার্ড, হার দিয়ে আইএসএল শুরু ইস্টবেঙ্গলের...

বাংলাদেশের সাড়ে ছয় ফুটের পেসারকে সামলানোর কী বিশেষ কৌশল নিচ্ছেন রোহিত-বিরাটরা? ...

বাংলাদেশের সাড়ে ছয় ফুটের পেসারকে সামলানোর কী বিশেষ কৌশল নিচ্ছেন রোহিত-বিরাটরা? ...

বিরাট কোহলি নাকি এমএস ধোনি? প্রিয় ক্রিকেটারের নাম জানালেন প্যারা অলিম্পিকে সোনাজয়ী নভদীপ সিং...

'মুম্বইয়ের লেভেলে এখনও যেতে পারিনি', জেতা ম্যাচ ড্র করে আর কী বললেন বাগান কোচ? ...

আইএসএলেও ডুরান্ড ফাইনালের পুনরাবৃত্তি, উদ্বোধনী ম্যাচে আটকে গেল মোহনবাগান...

রাত পোহালেই মুখোমুখি ভারত-পাকিস্তান, ম্যাচের আগে কী বললেন ভারত অধিনায়ক?...

বাদ কোহলি-ধোনি, সেরা হিসেবে কাকে বেছে নিলেন যুবরাজ?...

রায় খারিজ, শনিবার ফের শুনানি, আনোয়ার জট ক্রমশ জটিল হচ্ছে ...



সোশ্যাল মিডিয়া



12 23