শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Television: কেন সিরিজে ‘না’ রচনার? কবে ছেলের বিয়ে? নায়িকার সব গুপ্তকথা ফাঁস

নিজস্ব সংবাদদাতা | ২৬ নভেম্বর ২০২৩ ১৬ : ১৯


আক্ষরিক অর্থেই ‘দিদি নং ১’ রচনা বন্দ্যোপাধ্যায়। তাঁকে নিয়ে এখনও কী প্রচণ্ড কৌতূহল! রচনা কী করে এত অল্পবয়সী? তাঁর সঙ্গে খেলতে এসে প্রশ্ন তুলেছেন খোদ মানসী সিনহা। তনুকা বন্দ্যোপাধ্যায়ের কৌতূহল, কেন সিরিজে দেখা যায় না তাঁকে? জি বাংলার সুপারহিট রিয়্যালিটি শো ‘দিদি নং ১’-এর সঞ্চালিকাকে নিয়ে এমন কৌতূহল বহু দিনের। কখনও তিনি হেসে এড়িয়ে গিয়েছেন। কখনও মুখে কুলুপ! অবশেষে প্রকাশ্যে ব্যক্তিগত সব প্রশ্নের উত্তর দিলেন রচনা। সহজ গলায় জানালেন, চাওয়া আর পাওয়ার মাঝখানে সীমারেখা টানতে জানেন। তাই তিনি সঞ্চলনা নিয়েই খুশি।



উত্তর দিতে গিয়ে অন্য রচনাকে খুঁজে পেয়েছেন দর্শক। এই রচনার জীবনবোধ গভীর, মনস্তাত্ত্বিক। ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তনুকা সিরিজে অভিনয় প্রসঙ্গে প্রশ্ন করেছিলেন। জবাবে রচনা বলেছেন, ‘‘আজীবন কাজ থাকবে। কিন্তু কোথাও সীমারেখা টানতে হবে। চাওয়া আর পাওয়ার শেষ নেই। আমার কাছে কিছু কিছু জিনিসের প্রাধান্য খুব বেশি। এক বছর পরে কী হবে কে বলতে পারে? তাই শুধু কাজ নয়, জীবন উপভোগ করা দরকার। কারণ, জীবন একটাই।’’ সেই জন্যই তিনি সুযোগ থাকা সত্ত্বেও সিরিজে অভিনয় করেন না। রচনা চাইলে ছোটপর্দার শুট শেষে একাধিক সিরিজে চুটিয়ে অভিনয় করতে পারেন। তিনি জানেন, ‘টাকা মাটি মাটি টাকা’। একদিন পার্থিব সবকিছু ছেড়ে বিদায় নিতে হবে। তাই জীবনকে আঁকড়ে ধরে বাঁচতে চান তিনি। রচনার এই মূল্যবোধ উদ্বুদ্ধ করেছে উপস্থিত চার তারকা ‘দিদি’দের। তালিকায় কল্যাণী মণ্ডলের মতো বর্ষীয়ান অভিনেত্রীও রয়েছেন। তাঁরা সেকথা নিদ্বির্ধায় জানিয়েছেন।



এরপরেই মানসীর দুষ্টু প্রশ্ন। আচমকাই তিনি রচনাকে জিজ্ঞেস করেন, ‘‘তোর ছেলের কবে বিয়ে?’’ থতমত খেয়ে তাঁর জবাব, ‘‘ও তো এখনও অনেক ছোট। বয়সই হয়নি...!’’ তখন আসল ঘটনা খোলসা করেছেন অভিনেত্রী। তাঁর যুক্তি, তিনি দিদির চরিত্রের পর মা-কাকিমার চরিত্রে অভিনয় করছেন। এরপর ঠাকুমা-দিদার চরিত্র দেওয়া হবে তাঁকে। এদিকে রচনার যে কিছুতেই বয়স বাড়ে না! মানসী তাই অনেক ভেবে সিদ্ধান্ত এসেছেন, ছেলের বিয়ে দিয়ে শাশুড়ি হবেন রচনা। তবে যদি তাঁর বয়স বাড়ে! মানসীর কথা শুনে দর্শকদের পাশাপাশি ‘দিদি’ও হেসে সারা।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া