বৃহস্পতিবার ১০ অক্টোবর ২০২৪

সম্পূর্ণ খবর

লাইফস্টাইল | পুজোর দিনগুলোয় নজর কাড়বে কোন হেয়ারস্টাইল? জানুন এবারের ট্রেন্ডিং চুলের সাজ

নিজস্ব সংবাদদাতা | | Editor: শ্যামশ্রী সাহা ০৮ অক্টোবর ২০২৪ ১৭ : ৫২Soma Majumder


আজকাল ওয়েব ডেস্ক: একঢাল লম্বা চুলের প্রেমে বরাবরই মজে থেকেছে বাঙালি। সে সাহিত্যে বা সিনেমায় হোক কিংবা রোজকার বাস্তবে। দীর্ঘ সময় জুড়ে তাই লম্বা চুলে বিনুনি, নানা কায়দার খোঁপা বা পশ্চিমি স্টাইলে পনিটেলই ছিল বঙ্গনারীর পুজোর ফ্যাশন। যুগের হাওয়ায় তারপর কখনও এই হেয়ারকাট, কখনও ওই হেয়ারস্টাইল— উৎসব-সাজে ট্রেন্ড বদলে গিয়েছে প্রতি বছরই। তবু একঢাল রেশম চুলের কদর যে কমেনি, প্রতি বছর হেয়ার স্ট্রেটনিং-এর আকাশছোঁয়া চাহিদাই সে কথা বলে। 
ছোট চুল হোক বা লম্বা চুল, শারদীয়ার আমেজে নিজেকে নতুন করে সাজিয়ে নিতে কার না মন চায়! আসুন দেখে নেওয়া যাক, এবছর কোন হেয়ারস্টাইলের কেমন কদর, কোন কায়দায় পুজোর ভিড়ে হয়ে ওঠা যাবে নজরকাড়া। রইল তারই হদিশ।
হাই পনিটেল- সোজা লম্বা চুলে উঁচু করে বাঁধা পনিটেলের ফ্যাশন চিরন্তন। চিরুণি দিয়ে লম্বা চুল টানটান করে আঁচড়ে উঁচু করে তুলে মাথার উপর দিকে বেঁধে নিন। পনিটেলের শেষ প্রান্ত দরকারে হেয়ার স্প্রে দিয়ে নিতে পারেন। তাতে পিছন থেকে ছিমছাম দেখাবে। 
ক্লাসিক হাই বান উইথ আ ট্যুইস্ট- শাড়ি কিংবা লেহঙ্গার সঙ্গে সবচেয়ে ভাল দেখায়। হেয়ারটাই দিয়ে উঁচু করে বেঁধে নিন। এবার পাক দিয়ে খোঁপা করে ববি পিন, সুন্দর একটা চুলের কাঁটা বা ক্লিপ দিয়ে আটকে নিলেই হল। খোঁপার ঘনত্ব বাড়াতে বান এক্সটেনশন ব্যবহারও করতে পারেন। এরপর উপরটা সাজিয়ে নিতে পারেন নানা ধরনের বিডসে, গুঁজতে পারেন পছন্দের ফুলও।
হাফ আপ- একালের কন্যেরা শাড়ির সঙ্গে চুলের কায়দায় কিছুটা ফিউশন লুক পছন্দ করেন। তেমনই দেখায় হাফ আপ। চুলের উপরের অংশটা তুলে টানটান করে খোঁপার মতো বেঁধে নিন। সাজিয়েও নিতে পারেন চুলের কাঁটা বা অন্য হেয়ার অ্যাক্সেসরিজে। নীচের অংশটা খোলা থাক। অন্য রকম দেখাবে। এই স্টাইল দিব্যি ভাল দেখাবে পশ্চিমি বা ফিউশন সাজেও।  
মেসি সাইড ব্রেইড- সাবেক সাজ হোক কিংবা বোহেমিয়ান লুক— মেসি সাইড ব্রেইড বা একদিকের একটু এলোমেলো চেহারার বিনুনি এখন ইন। এক পাশে সিঁথি করে এক দিকের কাঁধের উপরে নিয়ে আসুন পুরো চুলটাকে। এ বার আলগা করে বিনুনী বাঁধুন। কয়েকটা চুল তার থেকে খুলে দিন এলোমেলো ভাব আনতে। রংবাহারি ক্লিপ কিংবা ফুলে সাজিয়ে নিন। ব্যস!
লেয়ারস চুলের বাহারে লেয়ারস-এর জুড়ি নেই। ইদানীং দূষণে, অযত্নে চুলের ঘনত্ব কমছে সবারই। সেখানে লেয়ারস-এর হাত ধরে চুলটা ঘন দেখায় খানিক। দু’তিনটে লেয়ারে কাটা চুল মুখের চারপাশটা ঘিরে থাকে। দৈর্ঘ্য রাখুন পছন্দমতো। সব রকম সাজের সঙ্গেই দিব্যি মানিয়ে যায় এই হেয়ারস্টাইল।
বিচ ওয়েভস- চুল যদি হয় কোঁকড়া, ঢেউ খেলানো লম্বা চুল ড্রেস, ট্রাউজার্স, পালাজো-টপ, কিংবা শাড়ি-সালোয়ারের সঙ্গেও দিব্যি মানায়। ভাল লাগে ফিউশন সাজের সঙ্গেও। এই চুলে এমনিতেই একটা ছুটি ছুটি গন্ধ মাখা। কোঁকড়া চুল না থাকলে কার্ল করিয়ে নিতেই পারেন পার্লারে। 
পিক্সি কাট- পুজোর বাজারে পিক্সি কাটের রমরমা। ছোট চুলে কান ছোঁয়া, গালের দিকে ঘোরানো এই হেয়ারকাট ভাল দেখাবে পশ্চিমি যে কোনও সাজের সঙ্গে। এমনকী ক্যারি করতে পারলে শাড়ি আর হাইনেক বা হল্টার নেক ব্লাউজের সঙ্গেও এর যুগলবন্দি জবরদস্ত। 
ব্লান্ট বব- চিরচেনা বব কাটের শেষ প্রান্তটা ব্লান্ট কাটের মতো। এই হেয়ারকাটই এবছর সবচেয়ে হিট। শাড়ি আর নানা ছাঁদের ডিজাইনার ব্লাউজের সঙ্গে এই হেয়ারকাটের জুটি আপনাকে করে তুলতেই পারে পুজোর ভিড়ের স্টাইল আইকন।


#Which Hair Style is trending in Durga Puja 2024#Which Hair Style is trending#Trending Hair Style#Durga Puja Fashion



বিশেষ খবর

নানান খবর

AD

নানান খবর

পুজোয় ভিড় এড়িয়ে সবুজে ঘোরা ইবিজায়

ত্বকে সরাসরি পারফিউম লাগাচ্ছেন? অজান্তে কোন বিপদ ডেকে আনছেন? জানুন...

স্তন ক্যান্সারের সম্ভাবনাকে গোড়াতেই রুখে দিন, রোজের জীবনে মেনে চলুন কয়েকটি সুস্থ অভ্যাস...

পুজোয় কোন পোশাকের সঙ্গে কেমন আই মেক আপ? জানুন কীভাবে নজর কাড়বে চোখের সাজ...

ক্যান্সার থেকে আর্থ্রাইটিস,কাছে আসবে না কোনও রোগ, লাল টুকটুকে এই ফলেই সব সমাধান ...

পুরুষ না মহিলা, কে বেশি ঘুমায়? গবেষণার অবাক করা তথ্য জানলে চমকে যাবেন...

দুশ্চিন্তা গ্ৰাস করার আগে সাবধান হন, এইসব উপায়ই দেবে হতাশা থেকে মুক্তি...

ফাটা গোড়ালির সমস্যায় লজ্জায় পড়তে হয়? সাতদিনে এই উপায়ে পায়ের ত্বক হবে মসৃণ ও কোমল...

ক্যান্সারের দূত ঘরোয়া এইসব জিনিস, সাবধান হন, রোজকার জীবন থেকে আজই পরিত্যাগ করুন ...

চা খেলেই ধূমপান? কোন মারণ রোগ বাসা বাঁধছে শরীরে? বড় ক্ষতি হওয়ার আগেই সাবধান হন...

বয়স বাড়তেই শরীরের যন্ত্রনায় কাবু হয়ে পড়ছেন? পেইনকিলার না খেয়েও পুরনো টোটকায় মিলবে স্বস্তি ...

ঘন ঘন অসুস্থ হয়ে পড়ছেন?রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করুন এই অভিনব কায়দায়...

বহুবার সন্তান পরিকল্পনার চেষ্টা করেও বিফল? মা হওয়ার স্বপ্নপূরণে নিয়মিত করুন এই ৪ যোগাসন...

মোবাইল-টিভির টানে সন্তানের মন নেই পড়াশোনায়? বকাঝকা নয়, এইসব উপায়েই কাটান নেশা...

খেয়াল রাখুন আপনার হার্টের, কোলেস্টেরল থাকবে বশে, এই পানীয়তেই রয়েছে সমাধান ...



সোশ্যাল মিডিয়া



10 24