বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লাইফস্টাইল | ‌চুলের সাজে নজর কাড়ে

নিজস্ব সংবাদদাতা | | Editor: শ্যামশ্রী সাহা ১৩ সেপ্টেম্বর ২০২৪ ২২ : ৪৬Soma Majumder


আজকাল ওয়েব ডেস্ক: রূপকথায় যা ছিল, ছিল! দূষণে, অনিয়মে, শরীর কিংবা মনের বেহাল দশায় একালের কন্যাদের পা ছোঁয়া চুল দূরে থাক, মাথায় তাদের টিকিয়ে রাখাটাই যেন যুদ্ধ। তবু উৎসবের দিনগুলোয় পোশাক-গয়নার পাশাপাশি চুলগুলোকেও একটু সাজিয়েগুছিয়ে নিতে মন চায়। শারদ-আমেজ মাখা দিনগুলোয় তো বটেই। দোরগোড়ায় পুজো। সে কথা মাথায় রেখে রইল চুলের সাজগোজের সাম্প্রতিক ট্রেন্ডের হালহদিশ। 

রিবন- আবার সে এসেছে ফিরিয়া। রিবন এখন নতুন করে ফ্যাশনে। খোঁপায় রঙিন ফিতে বাঁধুন, অথবা লম্বা বেণীতে জড়িয়ে নিন রংচঙে রিবন। তাতেই কামাল! পশ্চিমি সাজ হোক বা ফিউশন, দুয়ের সঙ্গেই দিব্যি মানাবে। একদম ঘরোয়া বাঙালি ধাঁচে সাবেক শাড়ির সঙ্গেও বেশ দেখাবে কিন্তু!

ওভারসাইজড বো- উঁচু করে বাঁধা চুল, টপনট বা চুড়ো খোঁপা চুলের ফ্যাশনে তাদের পাকাপাকি বসত। তাতেই এবার চোখ টানছে বিরাটাকার বো। টপনটের ক্ষেত্রে একরঙা বা প্রিন্টেড বো পশ্চিমি সাজে এক্কেবারে পার্ফেক্ট চয়েস।

 এমবেলিশড হেয়ারব্যান্ড বা ক্লিপ- রেশমি চুলের ফাঁক থেকে ঝিকিয়ে উঠল ঝলমলে রঙিন পুঁতি, চকমকে পাথর কিংবা ঝলমলে মুক্তোদানা। সৌজন্যে এমবেলিশ করা ক্লিপ বা হেয়ারব্যান্ড। ছোট কিংবা বড় চুলের সাজ-দুনিয়ায় এখন তাদের দারুণ কদর। ফ্যাশনে রয়েছে নেট, কাপড় বা লেসের ফুল বসানো হেয়ারব্যান্ডও। ফ্রক বা লং ড্রেস কিংবা স্কার্ট-টপ বা পালাজো-র সঙ্গে এই এমবেলিশড হেয়ার ক্লিপ বা হেয়ার ব্যান্ডের জুটি চোখ টানবেই। ভাল লাগবে একটু জমকালো শাড়ির সঙ্গেও।

স্ট্রেচি কম্ব হেয়ারব্যান্ড- এই চুল-ঝরা দিনেও আপনি যদি হন কেশবতী এবং মাথাভরা ঘন চুলের অধিকারিণী, তবে আর পায় কে! কপালের উপর চুলের গোছা এসে ঝামরে পড়া আটকাতে স্ট্রেচি কম্ব হেয়ারব্যান্ডের জুড়ি নেই। এক পাশে চিরুণির মতো দাঁড়াযুক্ত এই ব্যান্ডগুলো এখন চুলের সাজের দুনিয়ায় ট্রেন্ডিং! স্কার্ট-টপ, শার্ট-ট্রাউজার্স, জিন্স-টিশার্ট কিংবা কুর্তি-পালাজো, যা-ই পরুন না কেন, সবের সঙ্গেই দিব্যি মানাবে! একটু সাহসী হলে শাড়ির সঙ্গেও পরেই দেখুন না!

স্কার্ফ বা ব্যান্ডানা- রংবাহারি স্কার্ফ কিংবা ব্যান্ডানা বরাবরই তরুণ প্রজন্মের প্রিয় অ্যাকসেসরি হয়েই থেকেছে। পশ্চিমি সাজ, হিপি স্টাইল কিংবা ফিউশন, সবের সঙ্গে চুলে বা কপালে ব্যান্ডানা কিংবা স্কার্ফ জড়িয়ে বাঁধা পনিটেল কিংবা লম্বা চুল দিব্যি জুটি বাঁধে। কপাল থেকে চুলের আঁট হয়ে থাকা একরঙা চওড়া ব্যান্ডের কদরও কিন্তু নেহাত কম নয়।

পনি কাফ লম্বা পনিটেল কিংবা বেণী। তার গায়ে একটু ফাঁক রেখে রেখে বালার মতো কাফ। এটাও এখন রীতিমতো ট্রেন্ডিং। সোনা, রুপো, যে কোনও ধাতু কিংবা জাঙ্ক  যে কোনও কিছুতেই তৈরি এই পনি কাফকে চুলের গয়না বলাই যায়। সাবেক বা আধুনিক ধাঁচের শাড়ি, সালোয়ার কামিজ, কুর্তি কিংবা স্কার্ট-ব্লাউজ, সবের সঙ্গেই এর গলাগলি ভাব!

মেটাল ববি পিন ঝাঁকড়া চুলকে বাগ মানাতে ববি পিন কাজে দেয়। পশ্চিমি সাজে মানিয়েও যায় বেশ। আপাতত ট্রেন্ডে জাঁকিয়ে বসেছে নানা রকম আকার আর ডিজাইনের এই ধাতব ববি পিনগুলো।

ওভারসাইজড স্ক্রাঞ্চি একটু বড়সড় মাপের কাপড়ের গার্ডার বা স্ক্রাঞ্চি।  একরঙা কিংবা রংবাহারি। তাতেই বেঁধে নিন পনিটেল কিংবা আলগোছে করা হাতখোঁপা। সব রকম সাজের সঙ্গেই তার দিব্যি মিলমিশ। অ্যানিম্যাল প্রিন্টের কদর কিন্তু সবচেয়ে বেশি!

ক্ল ক্লিপ খামচে ধরা চুলে ছোট্ট ঝুঁটি কিংবা অবাধ্য চুলগুলোকে বাগে আনা, দুয়ের জন্যই ক্ল ক্লিপ বা ক্লাচারের জুড়ি মেলা ভার। বরাবর সে ফ্যাশনেও ট্রেন্ডিং। চুলের দৈর্ঘ্য, ধরন কিংবা হেয়ারকাট অনুযায়ী বেছে নিন পছন্দের অ্যাকসেসরি।


#Hair accessories that are trending this Durga Puja 2024#Hair accessories#Durga Puja 2024#Durga Puja#Durga Puja Fashion#Durga Puja 2024 Fashion#



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

রক্তাল্পতায় ভুগছেন? ব্রেকফাস্টের এই পানীয় মেটাবে আয়রনের ঘাটতি, কীভাবে বানাবেন...

কালচে ঠোঁটের জন্য মুখ ঢাকবেন না, ঠোঁটের রঙ বদলে দেবে এই ফুলের পাপড়ি...

ভাজাভুজি খেয়েও কমবে ওজন? বাইরের এই ৫ খাবার নিশ্চিন্তে খেতে পারেন...

বাড়িতে নেগেটিভ এনার্জি? লক্ষণ বুঝলেই এই ৫টি উপায়ে করুন প্রতিকার...

সহবাসে আয়ু বাড়ে! সপ্তাহে কত বার যৌন মিলনে কমবে মৃত্যুর ঝুঁকি?...

ফ্যাটি লিভার জব্দ এই এক পানীয়তে,জানুন কখন খাবেন...

পুজোর সাজে নতুন রূপে

ম্যাচিং এখন পুরনো, পুজোয় কোন রঙের শাড়ির সঙ্গে কেমন কনট্রাস্ট ব্লাউজ পরবেন? রইল টিপস...

রোজ চুলে তেল মাখছেন? আদৌ লাভ হচ্ছে তো! জানুন আসল সত্যি...

ফেসওয়াশ লাগবে না, ত্বক পরিষ্কার করতে ভরসা রাখুন এই ডালে...

ষষ্ঠী থেকে দশমী, কবে কী রঙের পোশাক পরলে পাবেন দুর্গার আর্শীবাদ? সাজার আগে জানুন...

ভরবে পেট , ওজনও থাকবে নিয়ন্ত্রণে,ব্রেকফাস্টে রাখুন এই খাবার,জেনে নিন রেসিপি...

রাত জেগে ঠাকুর দেখলেও আসবে না ক্লান্তি, কীভাবে চাঙ্গা থাকবেন? রইল ৮টি টিপস...

চোখ, হাত-পা ফ্যাকাশে হয়ে যাচ্ছে? অ্যানিমিয়া নয় তো? খাবার পাতে রাখুন এই সবজি...

সাদামাঠা কনের সাজেও নজরকাড়া অদিতি, বিয়েতে নায়িকাদের মতো ‘নো মেকআপ লুক’ চান? রইল সহজ টিপস...



সোশ্যাল মিডিয়া



09 24