বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | 'কর্মক্ষেত্রে সুরক্ষা চাই', প্রধান শিক্ষিকার বিরুদ্ধে বিক্ষোভে সামিল সহ শিক্ষিকারা

দেবস্মিতা | ১০ সেপ্টেম্বর ২০২৪ ১৮ : ৪৮Debosmita Mondal


মিল্টন সেন,হুগলি: সামান্য কথা কাটাকাটি হলেই পুলিশ ডেকে বসেন প্রধান শিক্ষিকা। এই অভিযোগে প্ল্যাকার্ড হাতে স্কুলে বিক্ষোভ সহ শিক্ষিকাদের। বিক্ষোভে সামিল হয় স্কুল পড়ুয়ারাও। প্রধান শিক্ষিকাকে ঘেরাও করে চলে শ্লোগান। লাটে ওঠে পঠনপাঠন। ঘটনাটি ঘটেছে হুগলির শ্রীরামপুরের রমেশ চন্দ্র গার্লস হাইস্কুলে।

 

 

মঙ্গলবার বিক্ষোভে ফেটে পড়ে স্কুল শিক্ষিকারা। প্রধান শিক্ষিকার অবশ্য অভিযাগ, তাঁকে হেনস্তা করা হয়েছে। স্কুলের ভেতরে পড়ুয়াদের নিয়ে এভাবে বিক্ষোভের ঘটনায় ক্ষুব্ধ অভিভাবক মহল। এদিন হাতে বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায় শিক্ষিকাদের। কারও হাতে লেখা, 'স্কুলটাকে বাঁচাতে চাই', কারও হাতে 'কর্মক্ষেত্রে সুরক্ষা চাই' আবার কারও হাতে 'অন্যায় করে লজ্জিত না হওয়াটা আরেক অন্যায়'।  

 

 

এই প্রসঙ্গে শ্রীরামপুরের রমেশ চন্দ্র গার্লস স্কুলের প্রধান শিক্ষিকা লোপামুদ্রা সাঁতরার অভিযোগ, স্কুলের কম্পিউটার অপারেটর তাঁর কাজে লাগাতার ভুল করেন। তাঁকে কিছু বলতে গেলে অশিক্ষক কর্মচারীরা এবং স্কুলের সহ শিক্ষিকাদের একাংশ তাঁর বিরুদ্ধে কথা বলে। সোমবার এ নিয়ে একটি মিটিং ছিল স্কুলে। স্কুলের ক্লার্ক সুব্রত মুখোপাধ্যায় তাঁকে সেই মিটিংয়ে হেনস্তা করেন সকলের সামনে। তারপরেই পুলিশ ডাকেন প্রধান শিক্ষিকা। এরই প্রতিবাদে এদিনের বিক্ষোভ। স্কুলে প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভে সামিল হয় স্কুলের কর্মচারী এবং শিক্ষিকা সকলেই। বিক্ষোভে যোগ দেয় ছাত্রীরাও। পঠন পাঠন বন্ধ হয়ে যায়। চলতে থাকে বিক্ষোভ। খবর পেয়ে আবারও স্কুলে পুলিশ আসে। অন্যদিকে খবর পেয়ে অভিভাবকরাও স্কুলে জড়ো হন।

 

 

বিক্ষোভকারী শিক্ষিকাদের সঙ্গে তাদের তুমুল বাকবিতণ্ডা শুরু হয়। অভিভাবকদের অভিযোগ, প্রধান শিক্ষিকা এবং সহশিক্ষিকাদের এই দ্বন্দ্বের ফলে স্কুলে পড়াশোনার পরিবেশ নষ্ট হচ্ছে। প্রধান শিক্ষিকার অভিযোগ, স্কুলে নানারকম দুর্নীতি হয়। মিড ডে মিলের হিসাব মেলানো যায় না। এছাড়াও নানা রকম অন্যায় কাজ হয়। সেগুলো নিয়ে বললেই তিনি খারাপ হয়ে যান। স্কুলে যাতে ভালো পঠন-পাঠন হয়, ভালো রেজাল্ট হয়, তিনি সর্বদাই সেই চেষ্টা করেন। 

 

 


স্কুলের সহ শিক্ষিকা নবনীতা দাসের অভিযোগ, সামান্য কিছু হলেই প্রধান শিক্ষিকা পুলিশ ডাকেন স্কুলে। এই অবস্থার মধ্যে স্কুলে কোনওভাবেই পড়ানো যায় না। ক্লার্ক সুব্রত মুখোপাধ্যায় বলেছেন, যখন তখন শ্লীলতাহানির অভিযোগ করে ফাঁসিয়ে দেবেন বলে হুমকি দেন প্রধান শিক্ষিকা। যে দুর্নীতির অভিযোগ উনি করছেন, সেটা সম্পূর্ণ মিথ্যা। শুধু অভিযোগ করলে হবে না উনি প্রমাণ করুন। ওদিকে স্কুলের গেটের বাইরে আন্দোলনকারী শিক্ষিকাদের ঘিরে বিক্ষোভ দেখান অভিভাবকরা। তাঁদের অভিযোগ, এভাবে স্কুলের ভেতর পড়ুয়াদের আটকে বিক্ষোভ দেখানো কখনওই উচিত নয়। যদি শিক্ষিকাদের বিক্ষোভ করতেই হয় তাহলে স্কুল শুরুর আগে করুন। তাদের দাবি, স্কুল চলবে স্কুলের মতো। কোনও বিক্ষোভ আন্দোলন স্কুলের ভেতর স্কুল টাইমে চলবে না।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...



সোশ্যাল মিডিয়া



09 24