মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | চা বাগানে খাঁচা ছেড়ে পালাল চিতাবাঘ, আহত এক, ব্যাপক চাঞ্চল্য বানারহাটে

Pallabi Ghosh | ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩ : ৩১Pallabi Ghosh


অতীশ সেন, ডুয়ার্স: ছাগল টোপ দিয়ে খাঁচাবন্দি করা চিতাবাঘ খাঁচা ভেঙে পালাল। ঘায়েল করল একজনকে। অবিশ্বাস্য এই ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি জেলার বানারহাট ব্লকের আমবাড়ি চা বাগানে। বিগত কয়েক দিন ধরে বাগানের লোকালয় সংলগ্ন এলাকায় চিতাবাঘের আনাগোনা দেখা দেওয়ায় বনদপ্তরের পক্ষ থেকে ফ্যাক্টরি ও হাসপাতাল সংলগ্ন ১৬-১৭ নম্বর সেকশানে একটি খাঁচা পাতা হয়েছিল। এই খাঁচাতেই সোমবার ভোরে চিতাবাঘটি বন্দি হয়। পরবর্তীতে খাঁচা ভেঙে একজনকে জখম করে চিতাবাঘটি পালায়। 

 

আমবাড়ি চা বাগানের বাসিন্দা বাবুল তপাদার জানান - রাতে চা বাগানে পাতা খাঁচায় একটি চিতাবাঘ ধরা পড়ে। সকাল হতেই প্রচুর মানুষ চিতাবাঘ দেখতে ভিড় জমান। মানুষ দেখে ভয় পেয়ে চিতাবাঘটি খাঁচার ভেতর ছটফট করতে থাকে, বারবার খাঁচায় ঝাঁপাচ্ছিল চিতাবাঘটি। শেষে এমন জোরে একটা ঝাঁপ দেয় যে- খাঁচার দরজা ভেঙে যায়। ঘটনায় সকলে হতবাক হয়ে পড়েন। এরপর চিতাবাঘটি চঞ্চল দাস নামের এক যুবকের বুকের উপর ঝাঁপ দিয়ে তাঁকে ফেলে জঙ্গলে পালিয়ে যায়। বাবুল বাবু বলেন এই ঘটনার সম্পূর্ণ দায়িত্ব বনদপ্তরের। খাঁচা লাগানোর আগে দপ্তরের উচিৎ ছিল ভাল করে খাঁচাটি 'চেক করে' নিশ্চিত হওয়া যে সেটি মজবুত রয়েছে। এদিন আরও বড় দুর্ঘটনা ঘটতে পারত বলে তিনি জানান। 

 

ডায়না রেঞ্জের টোলগেট বিটের বিট অফিসার লালটু সরকার জানান, সকালে তাঁরা খবর পেয়েছিলেন আমবাড়ি চা বাগানে খাঁচাতে চিতাবাঘ ধরা পড়েছে। ঘটনাস্থলে পৌঁছে সেটিকে 'রেসকিউ' করার আগেই জানতে পারেন খাঁচা থেকে চিতাবাঘটি পালিয়ে গিয়েছে। সেই সময় এই যুবক চিতাবাঘের থাবায় আহতও হয়েছে। তিনি বলেন বারবার খাঁচার ভেতর ঝাঁপ দেওয়ার ফলে কোনও কারণে খাঁচার দরজা আলগা হয়ে যায় বা ওতে ফাঁক তৈরি হয়, সেখান দিয়েই চিতাবাঘটি পালায়।

 

বনদপ্তরের বিন্নাগুড়ি ওয়াইল্ড লাইফ স্কোয়ার্ডের ভারপ্রাপ্ত রেঞ্জার হিমাদ্রি দেবনাথ জানান, খাঁচায় ধরা পড়া চিতাবাঘটি পূর্ণবয়স্ক ছিল। খাঁচায় নতুন চিতাবাঘ ধরা পড়লে সেটি ভয়ে-আতঙ্কে বেশি ছুটোছুটি করে। এর জেরেই খাঁচার দরজায় সামান্য ফাঁকা হয়ে থাকতে পারে, যা দিয়ে চিতাবাঘটি পালিয়েছে। আহত যুবককে উদ্ধার করে প্রথমে বানারহাট হাসপাতাল ও পরবর্তীতে তাকে বীরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ওই এলাকায় আরেকটি খাঁচা এদিন লাগানো হবে পাশাপাশি গ্রামবাসীদের সতর্ক করতে সচেতনতামূলক প্রচারও চালানো হবে বলে তিনি জানান।


#Dooars #Banarhat #West Bengal #Leopard Attacks



বিশেষ খবর

নানান খবর

পাঞ্জা নয় আজ মাঞ্জার লড়াই #vishwakarmapuja #happyvishwakarmapuja #vishwakarma #lordvishwakarma #vishwakarmadaywishes  #craftsmen

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

শীঘ্রই আসছে...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



09 24