বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Police: উদ্যোগী প্রশাসন, নিরাপত্তা জোরদার হুগলির হাসপাতালে, চলছে উইনার্স টিমের টহল

Riya Patra | ২২ আগস্ট ২০২৪ ১৯ : ০৫Riya Patra


মিল্টন সেন,হুগলি: হাসপাতাল চত্ত্বরে আর অকারণে ঘোরাফেরা করা যাবে না। সঠিক কারণ দর্শাতে না পারলে যেতে হতে পারে শ্রীঘরে। এমনই কঠিন নিরাপত্তার বেষ্টনীতে ঘিরে ফেলা হয়েছে জেলা হাসপাতালকে। আগের তুলনায় কয়েকগুণ বাড়ানো বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। শুধু হাসপাতাল নয়, রাতের রাস্তায়ও বেড়েছে পুলিশি টহলদারি।

 

হুগলি ইমামবাড়া হাসপাতালের দায়িত্বে থাকা পুলিশ ক্যাম্পে বাড়ানো হয়েছে পুলিশের সংখ্যা। সক্রিয় উইনার্স টিম টহল চলছে শহরের সর্বত্র। একইসঙ্গে চন্দননগর কমিশনারেটের উচ্চপদস্থ পুলিশ কর্তারা ঘুরে দেখছেন নিরাপত্তা ব্যবস্থা। জোরদার করা হয়েছে সিসি ক্যামেরার নজরদারি। হাসপাতালের চিকিৎসক নার্সদের সুরক্ষায় চালু করা হয়েছে অ্যাপ। দেওয়া হয়েছে ইমার্জেন্সী নম্বর। যে কোনও রকমের বিপদ আপদে এক ফোনেই মিলবে পুলিশি সহায়তা। এক কথায় জেলা হাসপাতালের নিরাপত্তা সুনিশ্চিত করতে তৎপর জেলা প্রশাসন।

 

সম্প্রতি দেশের সর্বোচ্চ আদালতের নির্দেশে আরজি কর হাসপাতালে নিরাপত্তায় সিআইএসএফ মোতায়েন করা হয়েছে। অন্য মেডিকেল কলেজগুলিতেও নিরাপত্তা বাড়ানোর কথা বলা হয়েছে। ঘটনার পর থেকেই জেলার একাধিক হাসপাতালে নিরাপত্তা বাড়ানো নিয়ে আন্দোলনে  যোগ দেয় জুনিয়ার চিকিৎসকরা। শুরু করে কর্মবিরতি। সিনিয়াররাও আইএমএ র ডাকে ২৪ ঘন্টার কর্মবিরতি করে, ধর্না দেয়।

এদিন আন্দোলনকারী চিকিৎসক পার্থ ত্রিপাঠি জানিয়েছেন,গত কয়েক দিনে নিরাপত্তার বিষয়ে কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে। রাতে হাসাপাতালে পুলিশ টহল দিচ্ছে। স্বাস্থ্য ব্যবস্থার সঙ্গে যুক্ত অনেকেই মহিলা। বিশেষত নার্স এবং চিকিৎসকরা। তাদের নাইট ডিউটি করতেই হয়। রাতে মহিলারা কাজ করবেন না, এ ভাবনাটা অমূলক। তাঁদের জন্য রেস্ট রুম করা হয়েছে। 

 ইমামবাড়া হাসপাতালের সুপার অমিতাভ মন্ডল বলেছেন, হাসপাতালে নিরাপত্তায় জোর দেওয়া হয়েছে। ক্যাম্পে পুলিশ বাড়ানো হয়েছে। বর্তমানে চল্লিশটি সিসি ক্যামেরা রয়েছে হাসপাতালে। স্বাস্থ্য ভবনে জানানো হয়েছে, নিরাপত্তা সুনিশ্চিত করতে আরও ৪০টি সিসি ক্যামেরা লাগবে। পুলিশ ছাড়াও হাসপাতালে নিজস্ব নিরাপত্তারক্ষীরা রয়েছে। তারাও পাহারা দেয়।পরিকাঠামো উন্নয়নে আর যা প্রয়োজন তা রোগী কল্যাণ সমিতির বৈঠকে জানানো হবে। ইমামবাড়া হাসপাতাল ক্যাম্পাসের মধ্যেই রয়েছে নার্সিং ট্রেনিং স্কুল হোস্টেল। শেখানেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।


ছবি পার্থ রাহা।


#Security# police#State hospitals



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...



সোশ্যাল মিডিয়া



08 24