শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বদলাপুরে এক বেসরকারি স্কুলে বছর চারের ২ শিশুকে যৌন নিগ্রহের ঘটনায় উত্তাল থানে। ঘটনাকে কেন্দ্র করে ক্রমশই উত্তপ্ত মহারাষ্ট্রের রাজনীতি। ঘটনার বিচার চেয়ে এখনও অব্যাহত আন্দোলন। যার জেরে স্বাভাবিকভাবেই অস্বস্তি বাড়ছে মহারাষ্ট্র সরকারের

দেশ | Badlapur: বদলাপুরে শিশু নিগ্রহ-কাণ্ডে উত্তাল মহারাষ্ট্র, প্রতিবাদ রাজনৈতিক উদ্দেশ্যেপ্রণোদিত, দাবি শিন্ডের

নিজস্ব সংবাদদাতা | ২১ আগস্ট ২০২৪ ১৭ : ০৩Moumita Basak


আজকাল ওয়েবডেস্ক: বদলাপুর নিয়ে এই প্রতিবাদ রাজনৈতিক উদ্দেশ্যেপ্রণোদিত। এমনটাই দাবি করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। বিরোধীদের নিশানা করে শিন্ডে বলেন, রাজ্য সরকারকে কালিমালিপ্ত করতেই এই প্রতিবাদ আন্দোলন। বিক্ষোভকারীদের অধিকাংশই বহিরাগত বলেও তোপ দাগেন শিন্ডে। সংবাদ মাধ্যমের কাছে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর আরও সংযোজন, এই ধরনের ঘটনা নিয়ে যারা রাজনীতি করছেন, তাদের লজ্জিত হওয়া উচিত। ঘটনা নিয়ে রাজনীতি করছে রাজ্য সরকার। শিন্ডেকে পাল্টা তোপ দেগেছে কংগ্রেসও। 

 

বদলাপুরে এক বেসরকারি স্কুলে বছর চারের ২ শিশুকে যৌন নিগ্রহের ঘটনায় উত্তাল থানে। ঘটনাকে কেন্দ্র করে ক্রমশই উত্তপ্ত মহারাষ্ট্রের রাজনীতি। ঘটনার বিচার চেয়ে এখনও অব্যাহত আন্দোলন। যার জেরে স্বাভাবিকভাবেই অস্বস্তি বাড়ছে মহারাষ্ট্র সরকারের।

 

মঙ্গলবারই বদলাপুর স্টেশনে রেল রোকো আন্দোলনের পর বুধবার মহারাষ্ট্রের বিভিন্ন জায়গায় দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছে বিরোধীরা। পুনেতে বদলাপুর-ঘটনার বিচার চেয়ে প্রতিবাদে বসে এনসিপি (এসপি)। অবস্থানমঞ্চ থেকে শিন্ডে সরকারকে এক হাত নেন সুপ্রিয়া সুলে। ঘটনাকে কেন্দ্র করে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের পদত্যাগ দাবি করেছেন এনসিপি (এসপি) নেতা। পাশাপাশি সাংসদ সুপ্রিয়া সুলে রাজ্য সরকারের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে বলেন, বদলাপুরের ঘটনা খুবই উদ্বেগজনক।

 

সাংসদের আরও অভিযোগ, মহারাষ্ট্রে ক্রমশই বৃদ্ধি পাচ্ছে অপরাধ ও নারী নির্যাতনের ঘটনা। বদলাপুরের ঘটনাকে সংবেদনশীলতার সঙ্গেই দেখা উচিত। কারণ ওই শিশুরা আমাদের সন্তান। দেশের সন্তান। ফলে তাদের দায়িত্ব আমাদের সবার। প্রথমবার অভিযোগ প্রকাশ্যে আসার পর রাজ্য সরকারের তরফে হয়তো উপযুক্ত ব্যবস্থাগ্রহণ করা হয়নি। কিন্তু কেন অভিযোগ ওঠার সঙ্গে সঙ্গে পদক্ষপ গ্রহণ করা হল না? রাজ্যের শিক্ষা দপ্তরের থেকে সেই প্রশ্নের উত্তরও দাবি করেছেন সুপ্রিয়া।

 

সাংসদের পাশাপাশি শুধুমাত্র থানেতেই ৫৭ শতাংশ অপরাধ বেড়েছে বলে দাবি করেছে কংগ্রেসও। শুধু পুনেই নয়, বদলাপুর-কাণ্ডের বিচার চেয়ে মহারাষ্ট্রের বিভিন্ন জেলায় জারি প্রতিবাদ। নবি মুম্বইতেও আন্দোলনে নেমেছে শিবসেনা (উইবিটি) ও এনসিপি (এসপি)। পাশাপাশি দোষীর দৃষ্টান্তমুলক শাস্তি চেয়ে মুম্বইয়ে বিক্ষোভ দেখান শিবসেনা (উইবিটি)-র কর্মী-সমর্থকরা।

 

প্রতিবাদ জানিয়ে ২৪ আগস্ট, বুধবার মহারাষ্ট্র বনধের ডাক দিয়েছে এমভিএ। বনধকে সমর্থনের বার্তা দিয়েছে এমভিএ-জোটসঙ্গী কংগ্রেস, উদ্ধভ ঠাকরের নেতৃত্বাধীন শিবসেনা (ইউবিটি) সহ শরদ পাওয়ার নেতৃত্বাধীন এনসিপি (এসপি)। 

 


#Maharashtra chief minister#Maharashtra #Eknath Shinde #Badlapur #Maharashtra Bandh



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা বিচারককেই, উত্তরপ্রদেশের ব্যক্তির কাণ্ডকারখানা চোখ কপালে ওঠার মতো...

ইসরোর বিশাল পদক্ষেপ, তিন বছরের মধ্যে চাঁদের উদ্দেশে পাড়ি দেবে চন্দ্রযান ৪, কত টাকা অনুমোদন করল মন্ত্রিসভা? ...

এলআইসি-র নতুন পলিসি, নিশ্চিত হবে আপনার মেয়ের ভবিষ্যৎ...

দ্রুত অবসর নিতে চান, জেনে নিন কোথায় বিনিয়োগ করবেন ...

অটোয় ধাক্কা দিয়ে যাত্রীদের উপর উল্টে পড়ল ট্রাক, ভয়ঙ্কর দুর্ঘটনায় মৃত ৭ ...

ফের ভারত পাকিস্তান দ্বৈরথ, এবার সিন্ধু জলবন্টন চুক্তি...

সিনেমা দেখেই মগজের বিরল অপারেশন, বিরল এই ঘটনা হল কোথায়...

এক দেশ এক ভোট, আদৌ সম্ভব? কী বলছেন বিরোধীরা? 

রাহুল গান্ধীকে খুনের ষড়যন্ত্র ? বিজেপি নেতার বিরুদ্ধে থানায় নালিশ ত্রিপুরা কংগ্রেসের ...

১২ জন বাংলাদেশী মৎস্যজীবীকে উদ্ধার ভারতীয় উপকূল রক্ষী বাহিনীর ...

পয়লা অক্টোবর থেকে পিপিএফে বড়সড় পরিবর্তন, এখনই সতর্ক হন ...

সুকন্যা সমৃদ্ধি যোজনায় আসছে বিরাট বদল, নিয়ম জানা না থাকলে পড়তে হবে বিপদে ...

বোনের সামনেই নাবালিকা দিদিকে ধর্ষণ, মুখ বন্ধ রাখতে ২০ টাকা হাতে গুঁজেই পলাতক অভিযুক্ত ...

আহমেদাবাদের রাস্তায় গাড়ি পিষে দিল মা ও ছেলেকে, তারপর কী হল ...

এই বই পড়ে ফেললেই মানুষ বুঝতে পারতেন পশু-পাখির ভাষা!...



সোশ্যাল মিডিয়া



08 24