মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Bangladesh : বাংলাদেশে অশান্তি ,মুর্শিদাবাদে ধৃত আওয়ামী লীগের ছাত্র সংগঠনের এক শীর্ষ নেতা

Sumit | ১১ আগস্ট ২০২৪ ১৩ : ০৪Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক : বাংলাদেশের অসংখ্য নদী-নালা সাঁতার কেটে প্রায় ৬০০ কিলোমিটার পথ পার হয়েও শেষ রক্ষা হল না সেই দেশের আওয়ামী লীগের ছাত্র সংগঠনের এক শীর্ষ নেতার।  বাংলাদেশে অস্থিরতার কারণে সে দেশ থেকে পালিয়ে ভারতে আশ্রয় নিতে গিয়ে মুর্শিদাবাদের জঙ্গিপুর পুলিশ জেলার অন্তর্গত রঘুনাথগঞ্জ থানার পুলিশের হাতে ধরা পড়ল এক যুবক। ধৃত যুবক বাংলাদেশের বিদায়ী শাসক দল আওয়ামী লীগের ছাত্র সংগঠন, ছাত্র লীগের , জেলা সাধারণ সম্পাদক ছিল। 


পুলিশ সূত্রে খবর, ধৃত ওই যুবকের নাম আব্দুল কাদির (২৭)।তার বাড়ি বাংলাদেশের নারায়ণগঞ্জ জেলায়। চাকরির ক্ষেত্রে সংরক্ষণ বাতিল এবং বাংলাদেশের বিদায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিকে কেন্দ্র করে সম্প্রতি উত্তাল হয়ে উঠেছিল বাংলাদেশ। শেখ হাসিনা বাংলাদেশ ছাড়ার পরও সেখানে অশান্তি এবং হানাহানি থামেনি।


আওয়ামী লীগের ছাত্র নেতা আব্দুল কাদির নিজের প্রাণ বাঁচানোর জন্য বাংলাদেশের নারায়ণগঞ্জ থেকে পালিয়ে প্রায় ৬০০ কিলোমিটার দূরে মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জে এসে ধরা পড়লেন। 


জেলা পুলিশের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, বাংলাদেশে অশান্তি শুরু হওয়ার পরেই ছাত্র লীগের ওই নেতা গত ৬ অগস্ট নারায়ণগঞ্জের নিজের বাড়ি থেকে পালিয়ে যান। এরপর লুকিয়ে বিভিন্ন যানবাহনে চেপে কোনও রকমে প্রাণ বাঁচিয়ে মুর্শিদাবাদের সীমান্তবর্তী বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ জেলাতে এসে পৌঁছান। 


পুলিশের ওই আধিকারিক আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছাত্র লীগের ওই নেতা জানিয়েছেন কারও যাতে সন্দেহ না হয় সেই কারণে সম্পূর্ণ বিপরীত একটি পথ ধরে সে বাংলাদেশ থেকে ভারতের পথে পাড়ি দিয়েছিল। প্রায় ৬০০ কিলোমিটারে পথ পাড়ি দেওয়ার জন্য সে সাঁতার কেটে বাংলাদেশের একাধিক নদী-নালা পার হয়েছে। এরপর ভারত বাংলাদেশ সীমান্তে এসে একটি নৌকায় চেপে বসেন ছাত্র লীগের নেতা আব্দুল কাদির। 

পুলিশ সূত্রে আরও জানা গেছে, বহড়া বিওপি-র ওই এলাকায় বিএসএফের ত্রিস্তরীয় নিরাপত্তা রয়েছে। পদ্মা নদীর স্রোতের টানে আব্দুল কাদিরের নৌকা সম্পূর্ণ অন্যদিকে ভেসে যেতে থাকলে বিএসএফের জওয়ানদের তা নজরে আসে। এরপরই বিএসএফ তাকে আটক করে এবং শনিবার রাতে আব্দুল কাদিরকে রঘুনাথগঞ্জ থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। 

পুলিশ সূত্রে খবর, বাংলাদেশে স্নাতক স্তর পর্যন্ত পড়াশোনা করেছেন আব্দুল কাদির। পুলিশকে আব্দুল জানিয়েছেন, জীবন বাঁচানোর জন্যই সে বাংলাদেশ থেকে পালাতে বাধ্য হয়েছে। ধৃত ওই আওয়ামী লীগের ছাত্র সংগঠনের নেতার বিরুদ্ধে ১৪ ফরেনার্স এক্টে মামলা রুজু করে রবিবার তাকে জঙ্গিপুর আদালতে পেশ করছে পুলিশ।


#Bangladesh#Leader arrest#Murshidabad



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



08 24