মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Murshidabad: মুর্শিদাবাদে গ্রেপ্তার আন্তঃরাজ্য বিস্ফোরক পাচার চক্রের চাঁই, উদ্ধার বিপুল পরিমাণ বিস্ফোরক

Pallabi Ghosh | ১০ আগস্ট ২০২৪ ১৯ : ১২Pallabi Ghosh


আজকাল ওয়েবডেস্ক: আন্তঃরাজ্য বিস্ফোরক পাচার চক্রের সাথে জড়িত থাকার অভিযোগে শুক্রবার রাতে মুর্শিদাবাদে সুতি থানার পুলিশ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। ধৃত ব্যক্তির কাছ থেকে এবং সুতির বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে উদ্ধার হয়েছে চল্লিশ কেজির বেশি বিস্ফোরক।

পুলিশ সূত্রে জানা গেছে, ধৃত ব্যক্তির নাম আকবর আলি। তার বাড়ি সুতির জগতাই-দেবীপুর গ্রামে। জঙ্গিপুর পুলিশ জেলা সুপার আনন্দ রায় বলেন, 'ধৃত ব্যক্তির হেফাজত থেকে চারকোল, সালফার সহ দু'তিন রকমের বিস্ফোরক এবং রাসায়নিক উদ্ধার হয়েছে। কোথা থেকে ওই ব্যক্তি এই বিস্ফোরক পেয়েছে এবং এই চক্রের সাথে আর কারা জড়িত রয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে।' ধৃত আকবর আলির ১০ দিনের পুলিশি হেফাজতের আবেদন করে শনিবার তাকে জঙ্গিপুর আদালতে পেশ করা হচ্ছে।

জেলা পুলিশের এক আধিকারিক জানান, সুতি থানার একাধিক গ্রামের বাসিন্দাদের বাজি তৈরিতে বিশেষ নৈপুণ্য রয়েছে। সেই কারণে তাদের কদর রাজ্যের বিভিন্ন বাজি কারখানাগুলোতে রয়েছে। গত কয়েক বছরে রাজ্যের বাজি কারখানাতে বিস্ফোরণের ঘটনায় সুতির একাধিক ব্যক্তির মৃত্যুও হয়েছে। মৃতদের তালিকাতে কয়েকজন নাবালকও রয়েছে।

বাজি তৈরির কারখানাতে বিস্ফোরণে মৃত্যুর ঘটনার পর সুতির বহু বাসিন্দা অভিযোগ করেছিলেন- বাজি তৈরিতে তাদের পরিবারের সদস্যদের নৈপুণ্যতাকে কাজে লাগিয়ে তাদেরকে দিয়ে বিভিন্ন বাজি কারখানাতে বেআইনিভাবে বোমা তৈরি করানো হত।

সূত্রের খবর, বাজি তৈরির জন্য ব্যবহৃত বিভিন্ন ধরনের রাসায়নিক, বারুদ এবং অন্যান্য কিছু জিনিস ব্যবহার করে অন্য জেলাতে বোমা তৈরির প্রস্তুতি নেওয়া হচ্ছে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের কাছ থেকে এমন খবর পেয়ে শুক্রবার রাতে সুতি থানার পুলিশ, এসটিএফ আধিকারিকদের সাথে অভিযানে নামে।

পুলিশ সূত্রের খবর সেলিমপুর-ধনেপাড়া এলাকার এক ব্যক্তি বেআইনিভাবে ঝাড়খণ্ড থেকে বিস্ফোরক এনে মজুত করছিল বলে পুলিশ খবর পায়। এরপরই শুক্রবার গভীর রাতে পুলিশ বেআইনি বিস্ফোরক উদ্ধারের জন্য অভিযানে নামে। সেলিমপুর-জগতাই সহ আরও কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে উদ্ধার হয় বিপুল পরিমাণ বারুদ এবং রাসায়নিক। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, উদ্ধার হওয়া বারুদ এবং রাসায়নিক অন্য রাজ্যে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিল আকবর এবং তার দলবল।


#Murshidabad #Crime news



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



08 24