মঙ্গলবার ১০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

সুরাট ডায়মন্ড অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়েছে এই ধরণের ছুটির কথা তাঁরা জানেন না।

বাণিজ্য | POLISHED DIAMONDS: হীরের নাকি বাজার মন্দা! বড় সিদ্ধান্ত নিল সুরাটের হীরে প্রস্তুতকারক সংস্থা

Sumit | ০৬ আগস্ট ২০২৪ ১৮ : ৩১Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক :  গুজরাটে হীরের হাব এখন সকলেই জানে। সেখানকার একটি নামী হীরে ব্যবসায়ী সংস্থা তাঁর কর্মীদের টানা ১০ দিন ছুটি দিয়েছেন। তার প্রতিষ্ঠানে কাজ করা প্রায় ৫০ হাজার কর্মীকে ছুটি দিয়েছে ওই প্রতিষ্ঠান। ১৭ আগস্ট থেকে ২৭ আগস্ট পর্যন্ত সমস্ত কর্মীদের ছুটি দেওয়া হয়েছে। কিন্তু কেন এই সিদ্ধান্ত নিল এই নামী হীরে প্রতিষ্ঠান ?


জানা গিয়েছে, বিশ্বের বাজারে পালিশ করার হীরের এখনও কোনও চাহিদা নেই। সংস্থার চেয়ারম্যান একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, হীরের ব্যবসা বর্তমানে খানিকটা মন্দ যাচ্ছে। তাই সংস্থার পক্ষ থেকে কর্মীদের জন্য এই ১০ দিনের ছুটি দেওয়া হয়েছে। হীরে পালিশের কাজে যাতে নিয়ন্ত্রণ করা যায় সেজন্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই প্রতিষ্ঠানের ইতিহাসে এই ধরণের ঘটনা এই প্রথম ঘটল।


সংস্থার সিইও আরও জানিয়েছেন, পালিশ করা হীরের চাহিদা এখন অনেকটা কম। তাই যোগান যদি বন্ধ হয়ে যায় তবেই ফের বাজারে চাহিদা বাড়বে। এই সংস্থায় ৫০ হাজার কর্মী কাজ করে। এছাড়া ল্যাবরেটরিতে আরও ১০ হাজার কর্মী হীরে নিয়ে গবেষণার কাজও করেন। তাদের অবশ্য ছুটি দেওয়া হয়নি।


যদিও সুরাট ডায়মন্ড অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়েছে এই ধরণের ছুটির কথা তাঁরা জানেন না। যদি ওই প্রতিষ্ঠান এই ছুটি দিয়ে থাকে তবে সেটা তাঁদের ব্যক্তিগত বিষয়। অ্যাসোসিয়েশন এবিষয়ে কোনও মন্তব্যই করবে না।  


#Surat Diamond Company#Vacation For Employees#Natural Polished Diamonds#Gujarat#global market



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...


সোশ্যাল মিডিয়া



08 24