মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

Howrah-Mumbai Mail Derail: হালদার দম্পতির বাড়ি হুগলির বলাগড়ের খামারগাছি মুক্তকেশি তলায়। অঞ্জনা হালদার চন্দননগর কমিশনারেটে কর্মরত। চিকিৎসার জন্য তাঁরা মুম্বই যাচ্ছিলেন। ট্রেন দূর্ঘটনার খবরে উদ্বিগ্ন হয়ে পড়েন যাত্রীদের পরিবার। শ্যামাপ্রসাদের দাদা রামপ্রসাদ হালদার জানান, দূর্ঘটনা পর তাঁকে ফোন করে খবর দেন ভাই। ভয়ে-আতঙ্কিত হয়ে পড়েন তাঁরা। ফোনে অভিজ্ঞতা জানালেন ভয়ের ভোরের কথা।

রাজ্য | Howrah-Mumbai Mail Derail: ঠিক কী ঘটেছিল ভোররাতে? মুম্বইগামী ট্রেনে ছিলেন হুগলির দম্পতি, জানালেন শিউরে ওঠা অভিজ্ঞতা

Riya Patra | ৩০ জুলাই ২০২৪ ১৩ : ৩৬Riya Patra


মিল্টন সেন,হুগলি: ঘড়ির কাঁটায় তখন ভোর সাড়ে তিনটে বাজে। হঠাৎ খুব জোড়ে একটা ঝাকুনি। ট্রেন থামলেও একেবারে হেলে পড়ল তাঁদের বগি। অল্পের জন্য রক্ষা পেলেন হুগলির দম্পতি। হাওড়া থেকে মুম্বইগামী এক্সপ্রেসে যাত্রী ছিলেন হুগলির খামারগাছির দম্পতি শ্যামাপ্রসাদ হালদার এবং তাঁর স্ত্রী অঞ্জনা হালদার। তাঁদের বাড়ি হুগলির বলাগড়ের খামারগাছি মুক্তকেশি তলায়। অঞ্জনা হালদার চন্দননগর কমিশনারেটে কর্মরত। চিকিৎসার জন্য তাঁরা মুম্বই যাচ্ছিলেন। ট্রেন দূর্ঘটনার খবরে উদ্বিগ্ন হয়ে পড়েন যাত্রীদের পরিবার। শ্যামাপ্রসাদের দাদা রামপ্রসাদ হালদার জানান, দূর্ঘটনা পর তাঁকে ফোন করে খবর দেন ভাই। ভয়ে-আতঙ্কিত হয়ে পড়েন তাঁরা। ফোনে অভিজ্ঞতা জানালেন ভয়ের ভোরের কথা।


পরপর রেল দূর্ঘটনা ঘটনায় ট্রেনে সফর করাই আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে, বলছেন রামপ্রসাদ বাবু। শ্যামাপ্রসাদ ফোনে জানান, 'তখন ভোর সারে তিনটে হঠাৎ ঝাঁকুনি আর প্রচন্ড শব্দে ট্রেনের কামরা হেলে পড়ল।' তাঁরা মুম্বই এক্সপ্রেসের বি-২ কমারায় যাত্রী ছিলেন। দুর্ঘটনায় ট্রেনের পিছনের দিকের মোট ১৮ টি কামরা লাইনচ্যুত হয়। চক্রধরপুরের কাছে ওই লাইনের পাশে আরও একটি লাইন তৈরি হচ্ছে। সেই লাইনের নীচে গভীর খাদ। শ্যামাপ্রসাদ বাবু জানিয়েছেন, ট্রেন সেখানে পড়ে গেলে হতাহতের সংখ্যা অনেকটাই বেশি হতো।

শ্যামাপ্রসাদ জানান, মুম্বাই এক্সপ্রেস বাঁদিকের লাইন দিয়ে যাচ্ছিল। ডান দিকের লাইনে ছিল একটি মালগাড়ি। সেই মালগাড়ির উপরে প্লাস্টিক ঢাকা ছিল। প্লাস্টিক উড়ে মুম্বই এক্সপ্রেসের ইঞ্জিনের সামনে চলে আসে। কিছু দেখতে না পেয়ে সম্ভবত ব্রেক কষেন চালক। তাতেই সম্ভবত দূর্ঘটনা ঘটেছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়ার পাশাপাশি আহত নয় এমন যাত্রীদের চক্রধরপুর পর্যন্ত একটি ট্রেনে পৌঁছে দেওয়া হয়।সেখান থেকে তাদের বিকল্প ট্রেনের ব্যবস্থা করা হবে, এমনই জানিয়েছেন শ্যামাপ্রসাদ।

অন্যদিকে গুপ্তিপাড়ার বরুণ দাসও যাচ্ছিলেন মুম্বই। দুর্ঘটনার খবর পেয়েই পরিবারের লোকজন হাওড়ার হেল্প ডেস্কে এসেছিলেন। জানা গিয়েছে ওই ব্যক্তি সুস্থ রয়েছেন। আপাতত মুম্বই না গিয়ে বাড়ি ফিরছেন তিনি।



#Howrah-Mumbai Mail Derail# Train Accident# Train derailed#Train accident# passengers died



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



07 24