মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

আম্বানিদের বিয়ে বাড়িতে যোগ দেবেন, সঙ্গে একগুচ্ছ কর্মসূচি নিয়ে মুম্বই সফরে মমতা। যাওয়ার আগে যেমন সফরের কর্মসূচি জানালেন, তেমন ক্ষোভ প্রকাশ করলেন বিস্তর। বিশেষ-বিশেষ সংবাদ মাধ্যমকে এ্কহাত নিয়ে দিলেন সতর্কবার্তা। সাফ জানালেন, ‘আবেদন জানাচ্ছি। আবেদনে কাজ না হলে আইনের পথ দেখব। সরি, এটা বলতে বাধ্য হলাম।‘ নির্বাচনকে সামনে রেখে ওই বিশেষ সংবাদমাধ্যমগুলির পরিকল্পনা ছিল বলেও উল্লেখ করেন ।

কলকাতা | Mamata Banerjee: আম্বানি পরিবারের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে মুম্বই যাচ্ছেন মমতা, যাওয়ার আগে কড়া বার্তা দিলেন সংবাদমাধ্যমে

Riya Patra | ১১ জুলাই ২০২৪ ১৫ : ১৩Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: আম্বানিদের বিয়ে বাড়িতে যোগ দেবেন, সঙ্গে একগুচ্ছ কর্মসূচি নিয়ে মুম্বই সফরে মমতা। যাওয়ার আগে যেমন সফরের কর্মসূচি জানালেন, তেমন ক্ষোভ প্রকাশ করলেন বিস্তর। বিশেষ-বিশেষ সংবাদ মাধ্যমকে এ্কহাত নিয়ে দিলেন সতর্কবার্তা। সাফ জানালেন, ‘আবেদন জানাচ্ছি। আবেদনে কাজ না হলে আইনের পথ দেখব। সরি, এটা বলতে বাধ্য হলাম।‘ নির্বাচনকে সামনে রেখে ওই বিশেষ সংবাদমাধ্যমগুলির পরিকল্পনা ছিল বলেও উল্লেখ করেন । 

একান্ত আমন্ত্রণে অনন্ত আম্বানির বিয়ের অনুষ্ঠানে উপিস্থিত থাকতেই বৃহস্পতিবার দুপুরে মুম্বই রওনা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী, তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা ব্যানার্জি। শুক্রবার হাজির থাকবেন বান্দ্রা-কুরলা কমপ্লেক্সের জিও সেন্টারে। জল্পনা ছিল, শুধু বিয়ের অনুষ্ঠান নয় বাণিজ্য নগরীতে গিয়ে একগুচ্ছ রাজনৈতিক-বৈঠকও করবেন বাংলার শাসক দলের সুপ্রিমো। শরদ পাওয়ার-উদ্ধব ঠাকরের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন বলে যে জল্পনা ছিল বাংলার রাজনীতিতে, মুম্বই যাওয়ার আগে মমতা নিজে সিলমোহর দিলেন তাতে। জানালেন, শুক্রবার উদ্ধব ঠাকরের সঙ্গে তিনি দেখা করবেন এবং সেটি রাজনৈতিক কারণে বলেও সাফ জানান, সঙ্গেই জানান বিকেলে দেখা করবেন শরদ পাওয়ারের সঙ্গেও। অখিলেশ যাদবের সঙ্গেও দেখা হওয়ার সম্ভাবনার কথা জানালেন মমতা। ফের কলকাতায় ফিরবেন পরশু দিন।

আরও পড়ুন: মানিকতলায় পুননির্বাচন নয়, কমিশন জানাতেই বিজেপিকে কটাক্ষ করলেন কুণাল

গণপিটুনিসহ একগুচ্ছ ঘটনায় পরপর নিশানায় মমতার দল। নাম জড়াচ্ছে তৃণমূলের নেতা কর্মীদের। নাম উল্লেখ না করেই এদিন আড়িয়াদহ-কাণ্ড নিয়ে মুখ খোলেন দলের সুপ্রিমো। একইসঙ্গে ক্ষুব্ধ মমতা সতর্ক করলেন সংবাদমাধ্যমগুলিকে। বললেন, বিজেপির কথায় কিছু সংবাদ মাধ্যম ক্রমাগত ভুল সংবাদ দেখাচ্ছে জনসাধারণকে। তিনি বলেন, ‘অথচ তখন অর্জুন সিং সাংসদ ছিলেন সেখানকার। যারা করেছিল তারা গ্রেপ্তার হয়ে এখনও জেলে।‘ নির্বাচনের সমগ্র ঘটনাকে এড়িয়ে কেবল বিশেষ সংবাদ বেছে বারবার প্রচার করা হচ্ছে বলেও অভিযোগ তাঁর। সঙ্গেই মুখ্যমন্ত্রী মনে করিয়ে দিলেন, তাঁর জমানায় অপরাধ করলে, করলে রেয়াত নয় কাউকেই। বলেন, ‘কিছু সংবাদমাধ্যম বাড়াবাড়ি করে উত্তেজনা ছড়াচ্ছে, প্ররোচনা মূলক বিবৃতির মাধ্যমে লোককে মিসলিড করছে, ভুল বোঝাচ্ছে। তাদের ‘মোদি-মিডিয়া’ কটাক্ষও করেন এদিন। শুধু ক্ষোভ প্রকাশ নয়, সংবাদমাধ্যমগুলিকে পরামর্শ দিলেন, কিছু সত্য জানার থাকলে নবান্ন বা পুলিশের কাছে ‘ক্রসচেক’ করে নেওয়া হোক। পুলিশের দেওয়া তথ্য না শুনে একতরফা সংবাদ পরিবেশন হচ্ছে বলে অভিযোগ করে বলেন, ‘একতরফা খবর পরিবেশন হচ্ছে, কারণ, তা না হলে বিজেপি আপনাদের ইনকাম ট্যাক্স-ইডি-সিবিআই রেড করবে। এটা দীর্ঘদিন চলতে পারেন না। একেবারে শেষে বলেন, ‘আপনাদের কাছে আবেদন জানাচ্ছি, আবেদনে কাজ না হলে আইনের পথ দেখব। সরি, বলতে বাধ্য হলাম।‘


#mamata banerjee#



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

পড়ুয়াদের দক্ষ ও শিল্পমুখী করে তোলার বিশেষ প্রচেষ্টা এসএনইউ’‌র ...

কালীঘাটে মমতার বাড়িতে জুনিয়র চিকিৎসকদের সঙ্গে হল বৈঠক, মিলল সমাধান?‌ ...

প্লাবিত এলাকা নিয়ে চিন্তিত মমতা, দিলেন এই নির্দেশ ...

সরকার এবং ডাক্তারদের নিঃশর্ত আলোচনা জরুরি, নয়তো নৈরাজ্যের পথে চলে যাবে পশ্চিমবঙ্গ...

চিকিৎসকদের শর্ত মানল রাজ্য, কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে বৈঠকে যাচ্ছেন জুনিয়র চিকিৎসকরা...

বিশ্বকর্মা পুজোর দিন কম চলবে মেট্রো, জেনে নিন সময়সূচি ...

ফের খাস কলকাতার হাসপাতালে শ্লীলতাহানির অভিযোগ, গ্রেপ্তার ১...

তিন ঘণ্টা অপেক্ষা করলেন মুখ্যমন্ত্রী, লাইভ স্ট্রিমিংয়ে অনড় চিকিৎসকরা, হল না বৈঠক ...

আরজি কর কাণ্ডে নয়া মোড়, ধর্ষণ, খুনের মামলায় গ্রেপ্তার সন্দীপ ঘোষ সহ দুই ...

হাতজোড় করে বলছি ভেতরে এসো, বাইরে দাঁড়িয়ে ভিজ না, জুনিয়র ডাক্তারদের প্রতি আবেদন মুখ্যমন্ত্রীর...

পুজোর মুখে বিস্ফোরণে কেঁপে উঠল কলকাতা, কাগজ কুড়োতে গিয়ে হাত উড়ল একজনের...

'দিদি' মুখ্যমন্ত্রীর সঙ্গে বসতে চেয়ে জুনিয়র ডাক্তারদের ই-মেল, কালীঘাটে বৈঠকে ডাকলেন মুখ্যসচিব...

সঞ্জয় রাজি নয়, তাই নারকো টেষ্টের আবেদন খারিজ করল‌ আদালত ...

‘জুনিয়র ডাক্তারদের ধর্নাস্থলে হামলার ছক’, তৃণমূলকে ভিলেন বানানোর চেষ্টা বলে দাবি করলেন কুণাল...

সরকারি হাসপাতালে বিনা চিকিৎসায় মৃত্যু, ২ লক্ষ টাকা করে অর্থ সাহায্য করবে রাজ্য সরকার ...

বেলঘড়িয়ায় ডেলিভারি সংস্থার কর্মীদের ওপর হামলা , মাথা ফাটল ৩ জনের, গুরুতর আহত আরও ৩ ...

স্কুলের উদ্দেশে বেরিয়েছিল, আচমকা অসুস্থ ৪ বছরের খুদে, হাসপাতালে মৃত ঘোষণা ...



সোশ্যাল মিডিয়া



07 24