রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | Narendra Modi: মোদির ভাষণে এনডিএ, বড় সিদ্ধান্তের প্রতিশ্রুতি

Pallabi Ghosh | ০৪ জুন ২০২৪ ২১ : ৪৫Pallabi Ghosh


বীরেন ভট্টাচার্য, দিল্লি: ওড়িশা বিধানসভা নির্বাচনের জয়ের কারণে 'জয় জগন্নাথ' বলে মন্তব্য শুরু করলেন প্রধানমন্ত্রী মোদি। তবে ভাষণের সময়েও তাঁর চোখে মুখে চেনা আত্মবিশ্বাস এবং সন্তুষ্টির ছবিটা উধাও। তিনি বলেন, আজকের জয় গণতন্ত্রের সবচেয়ে বড় জয়। এদিন মোদির বক্তব্যে বারবার উঠে আসে এনডিএ জোটের কথা। মোদির মতে, এনডিএ এর ওপর ভরসা রেখেছে দেশবাসী। উল্লেখযোগ্যভাবে, এদিনের বক্তব্যে একবারের জন্যও উত্তরপ্রদেশ, রাম মন্দিরের নাম নেননি প্রধানমন্ত্রী মোদি।
এদিন বিরোধীদের কটাক্ষ করে প্রধানমন্ত্রী মোদি বলেন, "দেশের দুর্নাম করা ব্যক্তিদের আয়না দেখিয়ে দিয়েছে এই ফলাফল।' অরুণাচল প্রদেশ, অন্ধ্রপ্রদেশ, ওড়িশা, সিকিমের মতো রাজ্যে দলের জয় নিয়ে আত্মপ্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, "বিধানসভা নির্বাচনে ওড়িশায় সরকার গড়তে চলেছে বিজেপি। এই সমস্ত রাজ্যগুলিতে কংগ্রেস মুছে গিয়েছে। বেশ কিছু জায়গায় কংগ্রেসের জামানত রক্ষা করা কঠিন হয়ে পড়েছে।" উত্তরাখণ্ড, মধ্যপ্রদেশ সহ বিভিন্ন রাজ্যে দলের উল্লেখ করলেও, উত্তরপ্রদেশের নাম করেননি তিনি। বিহারের ফলাফলের জন্য নীতীশ কুমার, অন্ধ্রপ্রদেশের ফলাফলের জন্য চন্দ্রবাবু নাইডুকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী মোদি। তাঁদের জন্যই এনডিএ এর জয় হয়েছে বলে দাবি করেন তিনি। তাঁর কথায়, "২০১৯ সালে আমাদের ব্যাপক ফলাফল হয়েছিল। ২০২৪ সালে সেই সমস্ত গ্যারান্টি নিয়ে দেশের প্রতিটি কোণে পৌঁছেছি। আজ আশীর্বাদ পেয়েছে এনডিএ।" ভোটের ফলাফলের ভাষণের মধ্যেই নিজের প্রয়াত মায়ের প্রসঙ্গ টেনে আনেন তিনি। প্রধানমন্ত্রী মোদির কথায়, "দেশের কোটি কোটি মা, বোন আমায় মায়ের অভাব বুঝতে দেননি। তাঁরা আমায় নতুন প্রেরণা দিয়েছেন।" তাঁর কথায়, "বিরোধীরা একজোট হয়ে ততগুলি আসনে জিততে পারেনি, যতগুলিতে বিজেপি একা জিতেছে। আমি দেশের প্রতিটি প্রান্তের বিজেপি কর্মীকে বলব, আপনাদের পরিশ্রম, আপনাদের ঘাম মোদিকে নিরন্তর কাজ করার প্রেরণা দেবে। আপনারা ১০ ঘণ্টা কাজ করলে মোদি ১৮ ঘণ্টা কাজ করবে, আপনারা ২ পা এগিয়ে গেলে, মোদি ৪ পা এগিয়ে যাবে।" তাঁর কথায়, "তৃতীয়বারের সরকার বড় সিদ্ধান্ত নেবে। এটাই মোদির গ্যারান্টি।" কংগ্রেসের দারিদ্র দূরীকরণের স্লোগানকে ভোট প্রচারে কটাক্ষ করলেও, এদিন প্রধানমন্ত্রী বলেন, "যতক্ষণ না দরিদ্র ঘুচবে, থামব না।"
তিনি বলে, দেশের উন্নয়নের জন্য দুর্নীতি দূর করা প্রয়োজন। তাঁর কথায়, "রাজনৈতিক স্বার্থের জন্য যখন দুর্নীতির সঙ্গে আপোষ করা হয়, তখন দুর্নীতির শক্তি বাড়ে। সেই কারণে তৃতীয়বার দুর্নীতিকে সমূলে উৎখাত করতে হবে।" প্রধানমন্ত্রীর কথায়, "দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য রাজ্যগুলির সঙ্গে মিলে একসঙ্গে কাজ করবে এনডিএ সরকার। সে যে দলের সরকারই হোক। বিকশিত ভারত গড়ে তোলার জন্য আমাদের হাতে সময় কম।"




বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



06 24