রবিবার ১৬ জুন ২০২৪

সম্পূর্ণ খবর

INVESTIGATION: ৫ কোটি টাকার চুক্তিতে সাংসদ আজিম খুন, রোমহর্ষক বর্ণনা খুনিদের মুখে

Sumit | ২৩ মে ২০২৪ ২০ : ১১


সমীর দে, ঢাকা: বাংলাদেশ থেকে ভারতে গিয়ে সাংসদ আনোয়ার উল আজিম আনারকে কিভাবে হত্যা করেছে, এরপর দেহ লোপাটের রোমহর্ষক বর্ণনা দিয়েছে খুনিরা। কিলিং মিশনের প্রধান আমানুল্লাহ গ্রেপ্তারের পর বাংলাদেশের গোয়েন্দাদের কাছে ঘটনার বর্ণণা দিয়েছেন। খুনিরা জানিয়েছে, ঝিনাইদহ-৪ আসনের সাংসদ আজীমকে খুনের জন্য ‘মূল পরিকল্পনাকারী’ আক্তারুজ্জামান শাহীন। তিনি বাংলাদেশি বংশোদ্ভুত মার্কিন নাগরিক। সাংসদের বন্ধুও তিনি। স্বর্ণ চোরাচালান ও হুন্ডি ব্যবসা নিয়ে তাঁদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছিল। ভারতের যে ফ্ল্যাটে সাংসদকে হত্যা করা হয়েছে, এই ফ্ল্যাটি আখতারুজ্জামানই ভাড়া করেছিলেন।
আমানুল্লাহ বলেন, আখতারুজ্জামান তাঁকে ৫ কোটি টাকার চুক্তিতে সাংসদ খুনের দায়িত্ব দেয়। পরে আমানুল্লাহই ভাড়া করেন মোস্তাফিজুর রহমান ফকির ও ফয়সাল আলিকে। এই দুজনের বাড়ি খুলনার ফুলতলায়। পরে এদের দু’জনের মাধ্যমে জিহাদ ও সিয়াম নামের আরও দু’জনকে ভাড়া করা হয়। আর সাংসদকে ওই ফ্ল্যাটে আনতে ব্যবহার করা হয়, শিলাস্তি নামে এক নারীকে। ইতিমধ্যে সিয়াম সিআইডির হাতে গ্রেপ্তার হয়েছে।
কলকাতার নিউ টাউনে যে ফ্ল্যাটে সাংসদকে হত্যা করা হয়েছে সেখানে ৩০ এপ্রিল আখতারুজ্জামানের সঙ্গে উঠেছিলেন আমানুল্লাহ ও শিলাস্তি। ঘটনার ছক কষে আক্তারুজ্জামান ১০ মে বাংলাদেশে চলে আসেন। অন্যরা ফ্ল্যাটে থেকে যান। খুনের পর ১৫ মে শিলাস্তি ও আমানুল্লাহ আকাশপথে ঢাকায় চলে আসেন। ১৭ মে ঢাকায় আসেন মোস্তাফিজুর, পরদিন ফেরেন ফয়সাল।
আক্তারুজ্জামানকে গ্রেপ্তারের জন্য পুলিশ খুঁজছে। তবে সূত্রের খবর, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে চলে গেছেন। সাংসদ আজিম ও আক্তারুজ্জামান ওরফে শাহীনের বিরুদ্ধে সোনা চোরাচালান ও হুন্ডিসহ আন্তর্দেশীয় বিভিন্ন অবৈধ ব্যবসার অভিযোগ রয়েছে।
কিলিং মিশনের প্রধান জানিয়েছে, ১২ মে সাংসদ কলকাতায় যাওয়ার পর কৌশলে ওই নারীকে দিয়ে ভাড়া করা ফ্ল্যাটে নেওয়া হয়। ১৩ মে সেখানে আনোয়ারুলকে হত্যা করা হয়। পরে দেহ কয়েক টুকরো করে ব্যাগে ভরে সরানো হয়।
এই হত্যার ঘটনা সম্পর্কে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) মহম্মদ হারুন অর রশীদ বলেন, কালীগঞ্জের তিনবারের সংসদ সদস্য আনোয়ারুল আজিমের হত্যাকান্ডটি পারিবারিক, আর্থিক নাকি অন্য কোনো কারণে, সেটা তদন্ত করে দেখা হচ্ছে। বিষয়টি নিয়ে ডিবি ভারতীয় পুলিশের সঙ্গে কাজ করছে। ইতিমধ্যে ভারতের দুই জন পুলিশ কর্মকর্তা ঘটনার তদন্তে বাংলাদেশে এসেছেন। তারা গ্রেপ্তার আসামীদের জিজ্ঞাসাবাদ করবেন।
ভারতে খুন হওয়া ঝিনাইদহ-৪ আসনের সাংসদ সদস্য আনোয়ার উল আজিম আনার ‘সোনা চোরাচালানকারী’ ছিলেন এমন অভিযোগ উঠে এসেছে। এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সে কী ছিল বড় কথা নয়। তার জনপ্রিয়তা দেখেই দল তাকে মনোনয়ন দিয়েছে।




বিশেষ খবর

নানান খবর

Father's Day #aajkaalonline #fathersday #Fathersday2024

নানান খবর

Gaza: গাজায় কমান্ডার সহ নিহত ৮ ইজরায়েলি সেনা

Japan: জাপানে ভয়াবহ ব্যাকটেরিয়া সংক্রমণ, ৪৮ ঘণ্টায় মৃত্যুর সম্ভাবনা ...

Mecca: মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু

প্রণাম #aajkaalonline #hemantamukherjee

শেখ হাসিনাকে ইদের শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদি...

BIRD FLU: এবার অস্ট্রেলিয়ার হাঁসের খামারে থাবা বসাল বার্ড ফ্লু...

China: চীনের টিকার বিরুদ্ধে গোপন প্রচার চালিয়েছিল আমেরিকা...

PUTIN: পুতিনের প্রস্তাব ‘অপমানকর’, জেলেনস্কি বললেন, ‘হিটলারও একই কাজ করেছিলেন’...

প্রণাম #aajkacaalonline

AGREEMENT: আমেরিকার সঙ্গে পেট্রোডলার চুক্তির অবসান সৌদি আরবের...

Elephant:‌ থাইল্যান্ডে যমজ শাবকের জন্ম দিল এশিয়ান প্রজাতির হাতি...

Imran Khan: ‌‌ইমরান–বুশরা ইদ্দত মামলায় ১০ দিনের মধ্যে সিদ্ধান্ত দেওয়ার নির্দেশ হাইকোর্টের...

ADD

Moscow: ‌মস্কো এক্সচেঞ্জে ডলার ও ইউরোর লেনদেন বন্ধ করল রাশিয়া...

Israel: ‌‌‌ইজরায়েলের নয়টি সামরিক ঘাঁটিতে হামলার দাবি করল হিজবুল্লাহ...

South Africa: ‌মাঙ্কিপক্সে এখনও অবধি দু’‌জনের মৃত্যু দক্ষিণ আফ্রিকায়...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া