শনিবার ২৫ মে ২০২৪

সম্পূর্ণ খবর

HUMAYUN: ইউসুফকে হারাতে দলের মধ্যে থেকে অন্তর্ঘাত হয়েছে, বিস্ফোরক হুমায়ুন কবীর

Sumit | ১৫ মে ২০২৪ ১৬ : ২৯


আজকাল ওয়েবডেস্ক : বহরমপুরে লোকসভা ভোট শেষ হতেই মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর। তাঁর অভিযোগ, ভোট প্রচারের সময় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি মুর্শিদাবাদ জেলাতে এসে তাঁকে আলাদা করে ইউসুফ পাঠানকে জেতানোর জন্য 'বিশেষ দায়িত্ব' দেওয়াতে 'গোঁসা' করে দলের একশ্রেণির নেতা ইউসুফ যাতে 'কম ভোট' পান তা নিশ্চিত করতে দলের মধ্য থেকে অন্তর্ঘাত করেছেন।
হুমায়ুনের অভিযোগ, দলের শীর্ষ নেতৃত্বের একাংশ অন্তর্ঘাত করায় লোকসভা নির্বাচনে ইউসুফ পাঠানের প্রত্যাশিত জয়ের মার্জিন অনেকটাই কমে যাবে। 
ইউসুফ পাঠানের নাম বহরমপুর কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী হিসেবে ঘোষণার পর তিনি প্রথমে বিরোধিতা করেছিলেন তা স্বীকার করে নিয়ে হুমায়ুন বলেন," আমাদের দলের সেনাপতি অভিষেক ব্যানার্জি এবং সুপ্রিমো মমতা ব্যানার্জি নির্দেশ দেওয়ার পর আমি ইউসুফের হয়ে দিনরাত এক করে বহরমপুর লোকসভা কেন্দ্রে খেটেছি। ইউসুফ খুব ভাল ছেলে। সে রাজনীতির প্যাঁচ জানে না। বহরমপুর লোকসভা কেন্দ্রে নির্বাচনী প্রচারে এসে মুখ্যমন্ত্রী হরিহরপাড়া, বড়ঞা এবং বহরমপুরে একাধিকবার দলের শীর্ষ নেতাদের সামনে আমার প্রশংসা করেছে এবং ইউসুফকে জেতানোর জন্য আমাকে আলাদা করে 'বিশেষ দায়িত্ব; দিয়েছিলেন।"
দলের সাংগঠনিক সভাপতি অপূর্ব সরকারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করে হুমায়ূন বলেন," ইউসুফের জয় নিশ্চিত করার জন্য আমি বারবার অপূর্ব সরকারকে ভরতপুর -১ এবং ভরতপুর-২ ব্লকের জন্য একটি নির্বাচনী কমিটি তৈরি করে দেওয়ার কথা বলেছিলাম। কিন্তু সেই কমিটিতে আমার অনুগামীদেরকে রাখতে হবে বলে অপূর্ব সরকার ইচ্ছাকৃতভাবে কোনও কমিটি তৈরি করেননি।"
তৃণমূল বিধায়ক হুমায়ুন বলেন ," জেলার সংখ্যালঘু মানুষেরা যাতে তৃণমূলের হাত না ছাড়েন সেই কারণে যোগী আদিত্যনাথ শক্তিপুরে এসে সংখ্যালঘু সম্প্রদায়কে আক্রমণ করার পর আমি বিজেপিকে আক্রমণ করতে ছাড়িনি। কিন্তু জেলা সভাপতি অপূর্ব সরকার নিজেই হিন্দু ভোট ধরে রাখতে পারেননি। তাহলে কি কারণে তিনি নিজের পদ আঁকড়ে পড়ে রয়েছেন? "
হুমায়ুনের আরও অভিযোগ- আমাকে ছোট করার জন্যই ভরতপুরের মিটিং মিছিলে আমার ছবি না দিয়ে অপূর্ব সরকার সেখানে নিজের ছবি ব্যবহার করেছেন।
এত কিছু সত্বেও হুমায়ুন আজ ফের একবার দাবী করেছেন," আমাদের দলের প্রার্থী ইউসুফ পাঠানই বহরমপুর লোকসভা কেন্দ্র থেকে জিতবে। আমি যা আশা করেছিলাম তার থেকে ইউসুফের জয়ের মার্জিন বেশ কিছুটা কমবে।"
তবে হুমায়ুনের এত অভিযোগ সত্ত্বেও তাঁর বিরুদ্ধে একটি শব্দ বলতেও রাজি হননি সাংগঠনিক জেলা সভাপতি অপূর্ব সরকার। তিনি বলেন,"আমি এই বিষয়ে কোনও মন্তব্যই করব না।"




বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

Election: ষষ্ঠ পর্যায়ে ঝড়ল রক্ত, হিংসামুক্ত নির্বাচন যেন 'সোনার পাথরবাটি'...

Bankura Election: শহর থেকে গ্রাম, শান্তিপূর্ণ ভোট মিটল বাঁকুড়া-বিষ্ণুপুরে...

রোড শো মমতার

Election Commission: অপপ্রচার চালানো হচ্ছে, পাঁচ দফার নিবার্চনের তথ্য প্রকাশ করে কড়া জবাব নির্বাচন কমিশনের...

কেশপুরে পুননিবার্চনের দাবি জানিয়ে কমিশনে যাচ্ছেন হিরণ...

Exclusive: নন্দীগ্রামে ভোট হবে ছোলা-মুড়িতে!

BJP: বিজ্ঞাপন মামলায় হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ পদ্ম শিবির...

Exclusive: তৃণমূল-বিজেপির অভিযোগ একে অপরের বিরুদ্ধে, আতঙ্কে ভোটের অপেক্ষায় নন্দীগ্রাম! ...

SC: ভোটের পরিসংখ্যান প্রকাশ সংক্রান্ত মামলায় হস্তক্ষেপ করল না সুপ্রিম কোর্ট...

CV Ananda Bose: নন্দীগ্রামের ঘটনায় রাজ্যের কাছে রিপোর্ট তলব রাজ্যপালের...

'নন্দীগ্রামের ঘটনা চক্রান্ত কিনা খতিয়ে দেখা হোক': কুণাল...

MAMATA: চাঁদিফাটা রোদে রোড শো, মমতা প্রমাণ করলেন সেরা তারকা তিনিই...

SC: নির্বাচন কমিশনের হলফনামা নিয়ে প্রশ্ন বিরোধীদের...

Election: ষষ্ঠ দফার প্রচারে ইতি

SONIA: দিল্লিবাসীদের জন্য ভিডিও বার্তা দিলেন সোনিয়া গান্ধী...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া