শনিবার ২৫ মে ২০২৪

সম্পূর্ণ খবর

Rachana Banerjee: কাঠফাটা রোদে প্রচার, সানস্ক্রিন আর মেক-আপেই ভরসা রচনার

Pallabi Ghosh | ১৬ এপ্রিল ২০২৪ ১৭ : ৪৭


মিল্টন সেন, হুগলি,১৬ এপ্রিল: কাঠফাটা রোদ আর বৈশাখী গরমে গলা শুকিয়ে কাঠ। ঘন ঘন তেষ্টায় গলা শুকিয়ে যাচ্ছে। গলা ভেজাতে ঘনঘন জল, ডাব বা ঠান্ডা পানীয়ে চুমুক। মাথার উপর ফ্লেক্স দিয়ে শেড দেওয়া হলেও গরম কমছে না। প্রচার গাড়িতেও গলদঘর্ম অবস্থা। দাবদাহের বাজারে তৃনমূল কংগ্রেসের তারকা প্রার্থীর প্রচারে নজর কাড়ল এমনই টুকরো ছবি। প্রখর রোদ। রাস্তার দুপাশে মানুষের ভিড়, একটু জিরিয়ে নেওয়ার অবকাশ নেই। টানা প্রচার কর্মসূচি সম্পন্ন করতে ঘামে ভিজে একাকার অবস্থা। স্বাভাবিক কারণেই বারবার ঘেঁটে যাচ্ছে মেক-আপ। তাই প্রচারের ফাঁকে আয়নায় নিজেই মেক-আপ ঠিক করে নিচ্ছেন রচনা ব্যানার্জি।
তবে এটাতে একেবারেই বিরক্ত নন তৃনমূল প্রার্থী। বরং স্বাভাবিক ভাবেই তিনি বলেন, "সারা জীবন মেক-আপ করে এসেছি। রাজনীতিতে এসে ভেবেছিলাম মেক-আপ করতে হবে না। মেক-আপ ছাড়া আরামে থাকব। কিন্তু প্রচণ্ড গড়ম, মেক-আপ না করলে স্কিনটা পুড়ে যাবে। তাই মেক-আপ করছি।" মঙ্গলবার হুগলি চুঁচুড়া পুরসভার ১ থেকে ৩০ নম্বর ওয়ার্ডে টানা প্রচার করেন হুগলি লোকসভার তৃণমূলের তারকা প্রার্থী রচনা ব্যানার্জি। এদিন ১ নম্বর ওয়ার্ডের মোল্লাপোতা এলাকার এলাকা শিব মন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করেন তিনি। তীব্র দাবদাহ থেকে বাঁচতে এবার আর হুড খোলা গাড়ি নয়। এবার ছাঁউনি দেওয়া গাড়িতে প্রচার করছেন। সঙ্গে থাকা অন্য সকলেই গাড়ি থেকে নামার সুযোগে পেলেও তার পক্ষে সেটা সম্ভব হচ্ছিল না। তাই প্রচারের মাঝে মাঝে প্রার্থীকে বার বার জল খেতে দেখা যাচ্ছিল। এদিনের প্রচারে গরম থেকে বাঁচতে সাদা রঙের হালকা চুরিদার পড়েন প্রার্থী। বেলা যত বাড়তে থাকে বাড়তে থাকে গরম। তবে গরমকে উপেক্ষা করে প্রতিটা এলাকায় রাস্তার দুপাশে নজরে পড়ে মহিলাদের ঢল। প্রার্থীকে ফুলের মালা, তোড়া থেকে লক্ষ্মীর ভাণ্ডার সহ নানা উপহার দেন মহিলারা।
এই গরমে কীভাবে নিজেকে ফিট রেখেছেন এবং নিজের যত্ন কীভাবে নিচ্ছেন? প্রশ্নের উত্তরে রচনা বলেন, "প্রচুর জল খাচ্ছি। ছাঁচ খাচ্ছি। লস্যি খাচ্ছি। যে সব গাড়ি নিয়ে যাচ্ছি সে গুলোই ছাঁউনি করে নিচ্ছি। কারন টানা রোদে কোনও ভাবেই থাকা যাচ্ছে না। অনেকে প্রচার করছেন বিকেলে, তবে আমি সকালে ছাঁউনি দেওয়া গাড়ি ব্যবহার করছি, আর বিকেলে হুড খোলা গাড়ি ব্যবহার করছি।" দলীয় কর্মীদের মান অভিমান প্রসঙ্গে রচনা বলেছেন, "আমাদের অনেক কর্মীর মধ্যেও সেটা আছে, সবার সঙ্গে কিছু না কিছু সমস্যা থাকতেই পারে। হয়ত সেটা হচ্ছে। আমরা বারবার বলেছি, একজনের সঙ্গে অপরের চিন্তা ভাবনার তফাত থাকতেই পারে। আমার বিশ্বাস এই লোকসভা ভোট হোক, এরপরে সবাই একজোট হয়ে কাজ করবে।"
ছবি পার্থ রাহা।




বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

Election: ষষ্ঠ পর্যায়ে ঝড়ল রক্ত, হিংসামুক্ত নির্বাচন যেন 'সোনার পাথরবাটি'...

Bankura Election: শহর থেকে গ্রাম, শান্তিপূর্ণ ভোট মিটল বাঁকুড়া-বিষ্ণুপুরে...

রোড শো মমতার

Election Commission: অপপ্রচার চালানো হচ্ছে, পাঁচ দফার নিবার্চনের তথ্য প্রকাশ করে কড়া জবাব নির্বাচন কমিশনের...

কেশপুরে পুননিবার্চনের দাবি জানিয়ে কমিশনে যাচ্ছেন হিরণ...

Exclusive: নন্দীগ্রামে ভোট হবে ছোলা-মুড়িতে!

BJP: বিজ্ঞাপন মামলায় হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ পদ্ম শিবির...

Exclusive: তৃণমূল-বিজেপির অভিযোগ একে অপরের বিরুদ্ধে, আতঙ্কে ভোটের অপেক্ষায় নন্দীগ্রাম! ...

SC: ভোটের পরিসংখ্যান প্রকাশ সংক্রান্ত মামলায় হস্তক্ষেপ করল না সুপ্রিম কোর্ট...

CV Ananda Bose: নন্দীগ্রামের ঘটনায় রাজ্যের কাছে রিপোর্ট তলব রাজ্যপালের...

'নন্দীগ্রামের ঘটনা চক্রান্ত কিনা খতিয়ে দেখা হোক': কুণাল...

MAMATA: চাঁদিফাটা রোদে রোড শো, মমতা প্রমাণ করলেন সেরা তারকা তিনিই...

SC: নির্বাচন কমিশনের হলফনামা নিয়ে প্রশ্ন বিরোধীদের...

Election: ষষ্ঠ দফার প্রচারে ইতি

SONIA: দিল্লিবাসীদের জন্য ভিডিও বার্তা দিলেন সোনিয়া গান্ধী...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া