SNU

মঙ্গলবার ১৮ জুন ২০২৪

সম্পূর্ণ খবর

Rachana Banerjee: কাঠফাটা রোদে প্রচার, সানস্ক্রিন আর মেক-আপেই ভরসা রচনার

Pallabi Ghosh | ১৬ এপ্রিল ২০২৪ ১৭ : ৪৭


মিল্টন সেন, হুগলি,১৬ এপ্রিল: কাঠফাটা রোদ আর বৈশাখী গরমে গলা শুকিয়ে কাঠ। ঘন ঘন তেষ্টায় গলা শুকিয়ে যাচ্ছে। গলা ভেজাতে ঘনঘন জল, ডাব বা ঠান্ডা পানীয়ে চুমুক। মাথার উপর ফ্লেক্স দিয়ে শেড দেওয়া হলেও গরম কমছে না। প্রচার গাড়িতেও গলদঘর্ম অবস্থা। দাবদাহের বাজারে তৃনমূল কংগ্রেসের তারকা প্রার্থীর প্রচারে নজর কাড়ল এমনই টুকরো ছবি। প্রখর রোদ। রাস্তার দুপাশে মানুষের ভিড়, একটু জিরিয়ে নেওয়ার অবকাশ নেই। টানা প্রচার কর্মসূচি সম্পন্ন করতে ঘামে ভিজে একাকার অবস্থা। স্বাভাবিক কারণেই বারবার ঘেঁটে যাচ্ছে মেক-আপ। তাই প্রচারের ফাঁকে আয়নায় নিজেই মেক-আপ ঠিক করে নিচ্ছেন রচনা ব্যানার্জি।
তবে এটাতে একেবারেই বিরক্ত নন তৃনমূল প্রার্থী। বরং স্বাভাবিক ভাবেই তিনি বলেন, "সারা জীবন মেক-আপ করে এসেছি। রাজনীতিতে এসে ভেবেছিলাম মেক-আপ করতে হবে না। মেক-আপ ছাড়া আরামে থাকব। কিন্তু প্রচণ্ড গড়ম, মেক-আপ না করলে স্কিনটা পুড়ে যাবে। তাই মেক-আপ করছি।" মঙ্গলবার হুগলি চুঁচুড়া পুরসভার ১ থেকে ৩০ নম্বর ওয়ার্ডে টানা প্রচার করেন হুগলি লোকসভার তৃণমূলের তারকা প্রার্থী রচনা ব্যানার্জি। এদিন ১ নম্বর ওয়ার্ডের মোল্লাপোতা এলাকার এলাকা শিব মন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করেন তিনি। তীব্র দাবদাহ থেকে বাঁচতে এবার আর হুড খোলা গাড়ি নয়। এবার ছাঁউনি দেওয়া গাড়িতে প্রচার করছেন। সঙ্গে থাকা অন্য সকলেই গাড়ি থেকে নামার সুযোগে পেলেও তার পক্ষে সেটা সম্ভব হচ্ছিল না। তাই প্রচারের মাঝে মাঝে প্রার্থীকে বার বার জল খেতে দেখা যাচ্ছিল। এদিনের প্রচারে গরম থেকে বাঁচতে সাদা রঙের হালকা চুরিদার পড়েন প্রার্থী। বেলা যত বাড়তে থাকে বাড়তে থাকে গরম। তবে গরমকে উপেক্ষা করে প্রতিটা এলাকায় রাস্তার দুপাশে নজরে পড়ে মহিলাদের ঢল। প্রার্থীকে ফুলের মালা, তোড়া থেকে লক্ষ্মীর ভাণ্ডার সহ নানা উপহার দেন মহিলারা।
এই গরমে কীভাবে নিজেকে ফিট রেখেছেন এবং নিজের যত্ন কীভাবে নিচ্ছেন? প্রশ্নের উত্তরে রচনা বলেন, "প্রচুর জল খাচ্ছি। ছাঁচ খাচ্ছি। লস্যি খাচ্ছি। যে সব গাড়ি নিয়ে যাচ্ছি সে গুলোই ছাঁউনি করে নিচ্ছি। কারন টানা রোদে কোনও ভাবেই থাকা যাচ্ছে না। অনেকে প্রচার করছেন বিকেলে, তবে আমি সকালে ছাঁউনি দেওয়া গাড়ি ব্যবহার করছি, আর বিকেলে হুড খোলা গাড়ি ব্যবহার করছি।" দলীয় কর্মীদের মান অভিমান প্রসঙ্গে রচনা বলেছেন, "আমাদের অনেক কর্মীর মধ্যেও সেটা আছে, সবার সঙ্গে কিছু না কিছু সমস্যা থাকতেই পারে। হয়ত সেটা হচ্ছে। আমরা বারবার বলেছি, একজনের সঙ্গে অপরের চিন্তা ভাবনার তফাত থাকতেই পারে। আমার বিশ্বাস এই লোকসভা ভোট হোক, এরপরে সবাই একজোট হয়ে কাজ করবে।"
ছবি পার্থ রাহা।




বিশেষ খবর

নানান খবর

ADD

সোশ্যাল মিডিয়া



SNU