বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

মার্কিন প্রেসিডেন্টের প্লেনে চুরি

Riya Patra | ০১ এপ্রিল ২০২৪ ১৪ : ০০


আজকাল ওয়েবডেস্ক: মার্কিন প্রেসিডেন্টের সরকারি বিমান ‘এয়ার ফোর্স ওয়ানে’ চুরির ঘটনা ঘটেছে। বিমানের গণমাধ্যমকর্মীদের জন্য নির্ধারিত স্থানে থাকা কিছু জিনিস একপ্রকার গায়েব হয়ে গেছে।
জানা গেছে, গত ফেব্রুয়ারিতে চুরির বিষয়টি নজরে আসে। সে সময় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আমেরিকার পশ্চিম উপকূলে সফর করছিলেন। সফর শেষে এয়ার ফোর্স ওয়ানের জিনিসপত্র যাচাই করতে গিয়ে দেখা যায়, গণমাধ্যমকর্মীদের জন্য নির্ধারিত স্থানে থাকা কিছু দ্রব্যাদি নেই। চুরির এই তালিকায় দামি ব্র্যান্ডের বালিশের কভার, গ্লাস থেকে শুরু করে সোনার প্রলেপে বাঁধানো প্লেটও রয়েছে।
অভিযোগের তীর প্রেসিডেন্টের সঙ্গে এয়ার ফোর্স ওয়ানে সফরকারী সাংবাদিকদের দিকে। এজন্য তাঁদেরকে সতর্কও করা হয়েছে। ‘হোয়াইট হাউস করেসপন্ডেন্টস’ অ্যাসোসিয়েশন এই ঘটনায় সাংবাদিকদের সতর্ক করে বলেছে, এয়ার ফোর্স ওয়ান থেকে কোনও কিছু সঙ্গে নিয়ে যাওয়া নিষিদ্ধ। হোয়াইট হাউসে কর্মরত সাংবাদিকদের সবাইকে গত মাসে একটি ই–মেইল পাঠায় এই অ্যাসোসিয়েশন। এতে বলা হয়, ওই ধরনের আচরণ প্রেসিডেন্টের সঙ্গে সফরকারী সাংবাদিকদের সম্পর্কে খুবই খারাপ মনোভাবের প্রকাশ। এমন আচরণ অবশ্যই পরিহার করতে হবে। এয়ার ফোর্স ওয়ানে মাঝে মাঝেই সাংবাদিকদের চকলেটের বাক্স দেওয়া হয়। তাতে প্রেসিডেন্টের সিল যুক্ত থাকে। মার্কিন প্রশাসন বলছে, এরপরও এয়ার ফোর্স ওয়ানের লোগোযুক্ত স্মারক (বাসন, তোয়ালেসহ নানা জিনিস) চুরির ঘটনা ঘটছে।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া