বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Mahua Moitra: এথিক্স কমিটির মুখোমুখি মহুয়া মৈত্র

Pallabi Ghosh | ০২ নভেম্বর ২০২৩ ০৬ : ১৫


আজকাল ওয়েবডেস্ক: ক্যাশ ফর কোয়েশ্চনকাণ্ডের অভিযোগে লোকসভার এথিক্স কমিটির তলব। বৃহস্পতিবার সকাল ১১টার আগেই সংসদ ভবনে পৌঁছলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র।
বৃহস্পতিবার যে এথিক্স কমিটির মুখোমুখি হবেন, তা আগেই জানিয়েছিলেন মহুয়া। কিন্তু বুধবার হাজিরা দেওয়ার আগে সমাজ মাধ্যমে একটি চিঠি পোস্ট করেন সাংসদ। এথিক্স কমিটির উদ্দেশে চিঠিতে লিখেছেন, গত দু’বছরে লোকসভার এথিক্স কমিটি একটিও বৈঠক করেনি। কিন্তু আচমকা এই ঘটনায় এত তৎপরতা দেখাচ্ছে। লোকসভার এথিক্স কমিটি ফৌজদারি বিষয়ক তদন্ত করতে পারে না। তার জন্য পৃথক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা রয়েছে। মহুয়া এও লিখেছেন, ব্যবসায়ী দর্শন হিরানন্দানি, যিনি তাঁর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত হলফনামা দিয়েছেন, তাঁকেও তিনি প্রশ্ন করতে চান।
সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, মহুয়ার সংসদীয় অ্যাকাউন্টে ৪৭ বার লগ ইন করা হয়েছে দুবাই থেকে। দুবাইতেই থাকেন দর্শন হিরানন্দানি। যদিও তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠার পর থেকেই মহুয়া একবাক্যে স্বীকার করেছেন, হিরনন্দানির কাছে সাংসদের লগ ইন ইনফরমেশন রয়েছে। তবে এনআইসি লগইনের এমন কোনও নিময় নেই যে অন্য কাউকে তা দেওয়া যাবে না। বহু সাংসদের লগ ইন আইডি একাধিক ব্যক্তির কাছে রয়েছে।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া