মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

CBI: ভোটের মুখে ম্যাথুকে তলব সিবিআইয়ের, কী জবাব দিলেন?

Pallabi Ghosh | ২৭ মার্চ ২০২৪ ১১ : ৫৮


আজকাল ওয়েবডেস্ক: লোকসভা নির্বাচনের মুখে নারদকাণ্ডে আবারও তৎপর সিবিআই। ফের প্রাক্তন নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলকে তলব করল সিবিআই। ৪ এপ্রিল সকাল ১১টায় নিজাম প্যালেসে তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। সূত্রের খবর, নারদ মামলায় তদন্তকারীদের হাতে নতুন তথ্য পৌঁছেছে। সেই নতুন তথ্যের ভিত্তিতে তলব করা হয়েছে ম্যাথু স্যামুয়েলকে।
তলবের নোটিশ পেয়েই জবাব দিয়েছেন ম্যাথু। জানিয়েছেন, কর্মসূত্রে বর্তমানে তিনি বেঙ্গালুরুতে রয়েছেন। এত কম সময়ের মধ্যে কলকাতায় যাওয়া সম্ভব নয়। তবে গেলেও সিবিআইয়ের তরফে বিমানে যাতায়াত এবং থাকার খরচ পাঠাতে হবে।
ম্যাথু জানিয়েছেন, দুই মাস আগেও নোটিশ পেয়েছিলেন। এই মামলায় এখনও পর্যন্ত দিল্লি ও কলকাতা মিলিয়ে ২৫ থেকে ৩০ বার হাজিরা দিয়েছেন। কিন্তু তদন্ত প্রক্রিয়া দেখে তিনি যারপরনাই ক্ষুব্ধ। তাঁর অভিযোগ, "এই মামলায় মূল অভিযুক্তরা স্বাধীনভাবে যেকোনও রাজনৈতিক দলে যোগ দিচ্ছেন, সেটা শাসক দল হোক বা বিরোধী দল। আমার মতে, ভোটের মুখে এই তলব আদতেই রাজনৈতিক নাটক। এই নাটকে আমি অংশ নিতে চাই না।"
২০১৬ সালের বিধানসভা ভোটের ঠিক আগে প্রকাশ্যে আসে নারদকাণ্ড। যে মামলায় অভিযুক্তদের তালিকায় রয়েছেন বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীও। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন শুভেন্দু। এরপরই তৃণমূলের অভিযোগ, নারদ মামলায় শুভেন্দুর বিরুদ্ধে কেন কোনও পদক্ষেপ করছে না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ভোটের মুখে সেই মামলায় ফের সক্রিয় হল সিবিআই।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া