শনিবার ২০ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

বহরমপুরে বেআইনিভাবে কেটে নেওয়া হচ্ছে গাছ, আটক একাধিক

Pallabi Ghosh | ৩১ অক্টোবর ২০২৩ ১৭ : ০৯


আজকাল ওয়েবডেস্ক: মঙ্গলবার সকালে বহরমপুর থানার রাজধরপাড়া-কাটবাগান এলাকার একটি বড় বাগান থেকে বেশ কয়েকটি আম এবং অন্যান্য গাছ বেআইনিভাবে কেটে নেওয়ার অভিযোগ উঠল কয়েকজন ব্যক্তির বিরুদ্ধে।
বেআইনিভাবে গাছ কাটার অভিযোগে ইতিমধ্যে বহরমপুর থানার পুলিশ জনৈক আসাদুল শেখ সহ আরও কয়েকজন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে -বহরমপুর থানার কাটাবাগান এলাকার মূল রাস্তার ধারে একটি ২৮ বিঘা জমিতে সম্প্রতি কয়েকজন ব্যক্তি বেআইনিভাবে গাছ কাটা শুরু করেছিলেন। অভিযোগ পঞ্চায়েত বা বনদপ্তরের কোনও অনুমতি না নিয়ে নওদাপানুর এলাকার বাসিন্দা জনৈক আসাদুল শেখের নেতৃত্বে রোজ ভোরবেলা থেকে গাছ কাটা শুরু হচ্ছিল। তবে স্থানীয় বাসিন্দারা যাতে গাছ কাটার বিষয়টি জানতে না পারেন সে কারণে বেলা দশটার পর আর গাছ কাটা হচ্ছিল না বলে এলাকাবাসীরা জানিয়েছেন।
মঙ্গলবার সকাল থেকে ফের গাছ কাটা হচ্ছে এমন অভিযোগ পেয়ে স্থানীয় বাসিন্দারা ওই বাগানে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ -কারও কোনও অনুমতি না নিয়ে আসাদুল এবং তার দলবল প্রায় ১৫ থেকে ২০টি পূর্ণবয়স্ক গাছ ইতিমধ্যে কেটে ফেলেছে।
রাজধরপাড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান সাইফুল শেখ বলেন, 'দুর্গা পুজোর ছুটির জন্য গত কয়েকদিন পঞ্চায়েত অফিস বন্ধ ছিল। সেই সুযোগে কয়েকজন অসাধু ব্যক্তি গাছ কেটে ফেলেছিল বলে আমরা অভিযোগ পাই। আজ সকালে ওই অসাধু ব্যক্তিরা ফের গাছ কাটতে গেলে স্থানীয় বাসিন্দা এবং পঞ্চায়েতের তরফ থেকে বাধা দেওয়া হয়। ইতিমধ্যেই পুলিশ কয়েকজন ব্যক্তিকে আটক করে নিয়ে গেছে।'
তিনি জানান, 'এই গাছ কাটার জন্য পঞ্চায়েত বা অন্য কোনও দপ্তর থেকে কোনওরকম অনুমতি নেওয়া হয়নি। আপাতত ওই এলাকাতে সমস্ত গাছ কাটার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।'



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া