আজকাল ওয়েবডেস্ক:‌ বাড়িতে যদি পোষ্য থাকে, আর বাড়ির সদস্যরা যদি বেড়াতে যেতে চান তাহলে সমস্যা হয়ে দাঁড়ায় পোষ্যকে রেখে যাওয়া। কার কাছে রেখে যাওয়া যাবে?‌ সেখানে ঠিক থাকবে কিনা?‌ পরিষেবা বা দেখভাল সঠিক পর্যায়ে হবে কিনা?‌ এখন আর এই টেনশন করার দরকার নেই। কারণ রেল পোষ্য নিয়ে সফর করার জন্য বিশেষ ব্যবস্থা করেছে। 
গাড়িতে করে পোষ্যকে নিয়ে সফর অনেকেই করেছেন। কিন্তু ট্রেনে পোষ্য নিয়ে সফর এতদিন করা যেত না। এখন সেই অলীক কল্পনাই বাস্তবে রূপায়িত হতে চলেছে। তাও আবার রাজধানী এক্সপ্রেসে। সদ্য কলকাতা থেকে পোষ্য নিয়ে সফর করেছেন অবন্তিকা ঘোষ। তিনি নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন টুইটারে। এখন সেই অভিজ্ঞতা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। 
তিনি শিয়ালদহ থেকে রাজধানী এক্সপ্রেসে দুটি পোষ্য নিয়ে সফর করেছেন। টুইটারে তিনি লেখেন, ‘‌রেলের পক্ষ থেকে এই পোষ্য–বান্ধব পরিষেবার জন্য রেলকে ধন্যবাদ জানাই। পোষ্য নিয়ে রেলে সফর এই প্রথম। এই ব্যবস্থা প্রথম আমাদের দেশ করে দেখিয়েছে। আমি অত্যন্ত খুশি।’‌ টুইটারে এই পোস্টের পর নেটিজেনরা একের পর এক প্রশংসামূলক মন্তব্য করেছেন। 
তবে পোষ্য নিয়ে রেল সফর করতে কয়েকটি নিয়ম আছে। কী সেই নিয়ম?‌ এক, পোষ্যর ভ্যাকসিন সংক্রান্ত কার্ড সঙ্গে বহন করতে হবে। দুই, পোষ্যর চিকিৎসককে দেখানোর শংসাপত্র সঙ্গে রাখতে হবে। 

জনপ্রিয়

Back To Top