বেলুনে চড়ে এবার ঘুরতে পারবেন ভারতের এই ৫ জায়গায়

আজকাল ওয়েবডেস্ক:‌ সেই ছোট্টবেলা থেকে স্বপ্ন দেখেন একমুঠো বেলুনে ভর দিয়ে ভাসবেন আকাশে। ভেসেই যাবেন। ভেসেই যাবেন। ভাসতে ভাসতে তার পর পৌঁছবেন কোনও ঘুমপরীর দেশে। নীচে তখন ছোট্ট পিঁপড়ের দুনিয়া। সেই স্বপ্ন এবার সফল করার সময় এসেছে। এদেশেই।
• মহারাষ্ট্র:‌ এই রাজ্যের লোনাভালায় গেলে চড়া যাবে হট এয়ার বেলুন। লোনাভালার কাছে কামসেটে ব্যবস্থা রয়েছে এই বেলুন চড়ার। তবে পৌঁছতে হবে ঠিক সময়ে। ভোরবেলা এবং সন্ধের সময় বেলুন চড়া যায়, যাতে আপনি দেখতে পারেন সূর্যোদয় ও সূর্যাস্ত।
• রাজস্থান:‌ জয়পুর এবং পুষ্কর, দুই শহরেই রয়েছে বেলুন চড়ার ব্যবস্থা। আপনাকে ৪০০০ ফিট ওপরে নিয়ে যাবে এই বেলুন। এক ঘণ্টা ধরে ভেসে ভেসে আপনি দেখতে পারবেন আরাবল্লি পর্বত, দুর্গ, প্রাসাদ আর হ্রদ।
• দিল্লি:‌ দিল্লির উপকণ্ঠে সোহনা, দমদমা লেক থেকে এই বেলুন চড়ার ব্যবস্থা রয়েছে। সেপ্টেম্বর এবং মার্চেই শুধু চড়া যায় বেলুন। শুধু ভোরবেলা। বেলুনে চেপে দেখতে পাবেন রাজধানীর নৈসর্গিক দৃশ্য।
• গোয়া:‌ সমুদ্র ভালোবাসেন?‌ শুধু স্নান করেই মন ভরে না?‌ তাহলে গোয়ায় গিয়ে এবার হট এয়ার বেলুন চড়তেই হবে। মাথায় রেখে দিন!‌ শূন্য থেকে মন ভরে দেখবেন সমুদ্র আর সৈকতের সৌন্দর্য।
• কর্নাটক:‌ কর্নাটকে গেলে একবার অন্তত হট এয়ার বেলুন চড়তেই হবে। একে তো সুন্দর আবহাওয়া। তার সঙ্গে হাম্পির প্রাচীন গুহা। মনে হতেই পারে বসে রয়েছেন পক্ষীরাজ ঘোড়ায়।