আজকাল ওয়েবডেস্ক:‌ অনেকদিন বেড়াতে যাওয়া হয় না। সারাদিনের কাজের চাপ থেকে মুক্তি চাইছেন। তাহলে সময় নষ্ট না করে এখনই ঘুরে আসুন। তবে ঘুরতে গেলে অবশ্যই একা যাবেন। কিন্তু একা কেন যাবেন?‌ সেটারই উত্তর রইল আপনাদের জন্য:‌

❏‌ বারবার ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন। কিন্তু সঙ্গীর অভাবে বারবার সেটা ভেস্তে যাচ্ছে। তাহলে অন্য কারোর জন্য অপেক্ষা না করে একা বেরিয়ে পড়ুন। দেখবেন তখন বেড়ানোর পরিকল্পনা একবারের জন্য ভেস্তে যাবে না। কারণ সেক্ষেত্রে অন্যের সময়ের জন্য আপনাকে অপেক্ষা করতে হবে না।

❏‌ একা ঘুরতে যাওয়ার আর একটি মজা হল কেউ আপনার ওপর খবরদারি করবে না। যা মন চাইবে তাই করতে পারবেন। কিন্তু বন্ধু বা বাড়ির লোকেদের সঙ্গে ঘুরতে গেলে কিছু কিছু সিদ্ধান্তের জন্য অন্যের ওপর আপনাকে নির্ভর করতে হবে। কিন্তু একা গেলে সেই সিদ্ধান্ত একাই নিয়ে নিতে পারবেন।

❏‌ বেড়াতে গিয়ে বই পড়ার অভ্যাস অনেকেরই রয়েছে। কিন্তু বন্ধু বা বাড়ির লোক কিংবা স্ত্রী বা বান্ধবীর সঙ্গে গেলে আপনি সেই সুযোগ নাও পেতে পারেন। কারণ সেক্ষেত্রে আপনার সঙ্গের লোকজন যদি আপত্তি জানায়, আপনাকে বাধ্য হয়ে বই পড়া বন্ধ রাখতে হতে পারে।

❏ একা ঘুরতে গেলে অনেক সময় নতুন লোকের সঙ্গে আলাপ হয়ে যায়। সেখান থেকে আপনি নতুন কোনও স্মৃতিও পেতে পারেন। 

❏‌ একা বেড়াতে যাওয়া মানে অবশ্যই খরচ কমবে। কারণ মাঝেমধ্যেই নিজের জন্য কিছু কিনলে সঙ্গের ব্যক্তির জন্যও একটা কিছু কিনতে হতে পারে। আর সেক্ষেত্রে আপনার খরচটা বেড়ে যাবে।

 ‌❏‌ একা ঘুরতে গেলে, সেটা আপনাকে মানসিকতাকে দৃঢ় করবে। কারণ সেক্ষেত্রে অন্যের ওপর আপনাকে ভরসা  ‌ করতে হবে না। নিজেকে আপনি নিজেই সামলে রাখতে পারবেন। একাকীত্ব আপনার কাছে আর সমস্যার হয়ে দাঁড়াবে না।

জনপ্রিয়

Back To Top