আজকাল ওয়েবডেস্ক:‌ পুলওয়ামা হামলার এক বছর পূর্ণ হল। গত বছর এই দিনে পুলওয়ামার সিআরপিএফের কনভয়ে জঙ্গি হামলায় ৪০ এর বেশি জওয়ান শহিদ হয়েছিলেন। হামলার বর্ষপূর্তিতে শহিদদের স্মরণ করছে গোটা দেশ। কংগ্রেস নেতা রাহুল গান্ধীও পুলওয়ামা হামলায় শহিদদের স্মরণ করেছেন। পাশাপাশি রাহুল তীব্র আক্রমণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। 
শুক্রবার রাহুল পুলওয়ামায় শহিদদের উদ্দেশে শ্রদ্ধাজ্ঞাপন করেন। এরপরই টুইটারে লেখেন, ‘‌আজ আমরা পুলওয়ামায় শহিদ প্রায় ৪০ জন জওয়ানকে শ্রদ্ধা জানাচ্ছি। তার সঙ্গে আমার প্রশ্ন এই হামলায় কে সবচেয়ে বেশি লাভবান হল?‌ হামলার পর তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। তার ফল কী হল?‌ নিরাপত্তা ব্যবস্থায় যে গলদ ছিল,  বিজেপি সরকার তো সেই দায় এড়িয়ে গেছে। নিরাপত্তা ব্যবস্থায় গাফিলতির জন্য দায়ী কারা?‌ খুঁজে বের করা হোক।’‌ 
২০১৯ সালে ১৪ ফেব্রুয়ারি পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জৈশ–ই–মহম্মদ হামলা চালিয়েছিল সিআরপিএফের কনভয়ে। ঘটনার দিন সিআরপিএফের জওয়ানদের নিয়ে ৭৮টি বাসের একটি কনভয় জম্মু থেকে শ্রীনগর যাচ্ছিল। তখনই এই হামলা চালানো হয়। যাতে ৪০ এর বেশি জওয়ান শহিদ হন। এই ঘটনার পরপরই ছিল লোকসভা নির্বাচন। সেই নির্বাচনে বিজেপি বিপুল ভোটে জয়লাভ করে। তাই পুলওয়ামা হামলার বর্ষপূর্তিতে মোদি ও কেন্দ্রের বিজেপি সরকারকে তুলোধনা করলেন রাহুল গান্ধী। 

জনপ্রিয়

Back To Top