West Bengal: আজ থেকে প্রাথমিকেও খুলে গেল রাজ্যের সমস্ত স্কুল, খুশির হাওয়া ক্লাসরুমে

আজকাল ওয়েবডেস্ক: অতিমারির আবহে সেই ২০২০ সাল থেকে বন্ধ স্কুলের দরজা। দীর্ঘদিন চার দেওয়ালের মধ্যে কাটিয়ে পড়ুয়াদের মানসিক স্বাস্থ্যেরও তীব্র ক্ষতি হয়েছে। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে প্রাথমিকেও খুলে গেল স্কুল। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আসতেই শুরু হয়ে গেল প্রাথমিকের ক্লাস। রাজ্যের সমস্ত জায়গার মতো আনন্দঘন আবহ জলপাইগুড়িতেও। 
নির্দেশ অনুযায়ী জলপাইগুড়ি জেলায় খুলে গেল ১ হাজার ২০৯ টি প্রাথমিক স্কুল। করোনা আবহ কাটিয়ে জেলায় নতুন করে স্কুলে উপস্থিত প্রায় পৌনে দু'লক্ষ পড়ুয়া। রাজ্যের অন্যান্য স্থানের সঙ্গে জলপাইগুড়িতেও কোভিড বিধি মেনে চালু হল প্রাইমারি স্কুল। সকাল সকাল পিঠে বইয়ের ব্যাগ নিয়ে ফের স্কুলের গেটের সামনে দেখা গেল কচিকাঁচাদের।

 
এদিন পড়ুয়াদের বরন করে নিতে অভিনব আয়োজন দেখা গেল জলপাইগুড়ি শহরের সদর গার্লস প্রাইমারি স্কুলে। প্রথম স্কুলে আসার দিনটিকে শিশু মনে স্মরণীয় করে রাখতে স্কুল গেটের সামনে গান গেয়ে খুদে পড়ুয়াদের হাতে উপহার তুলে দিয়ে এক অন্য আবহ সৃষ্টি করে স্কুলে প্রবেশ করানো হয় পড়ুয়াদের। অন্যরকম পরিবেশের মধ্যে দিয়ে স্কুলে প্রবেশ করতে পেরে খুব খুশি পড়ুয়ারা। এদিনের অনুষ্ঠানে উপিস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান  লক্ষমোহন রায়। 
আরও পড়ুন: 'হিন্দি হিন্দুত্ব হিন্দিয়াবাদীরা সফল!', সন্ধ্যার মৃত্যুতে ক্ষোভ উগরে দিলেন কবীর সুমন 

আকর্ষণীয় খবর