আজকাল ওয়েবডেস্ক:‌ দেশের করোনা সংক্রমণ অনেকটাই কমল। তবে মৃতের সংখ্যা বাড়ল। বেড়েছে সুস্থতার হার। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৮১ হাজার ৩৮৬ জন। রবিবারও এই সংখ্যাটা ছিল ৩ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টায় করোনার বলি ৪,১০৬। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৭৮ হাজার ৭৪১ জন, যা আগের দিনের তুলনায় বেশি।
করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর গত এক সপ্তাহে সংক্রমণের মাত্রা কমছে। তবে গত এক সপ্তাহে ২৮ হাজার এর বেশি মারা গেছেন। যা চিন্তায় রাখছে। যা রেকর্ডও বটে। গত এক সপ্তাহে ভারতে ২৪ লক্ষ নতুন সংক্রমিত হয়েছেন। তার আগের সপ্তাহের থেকে যা ১৬ শতাংশ কম। আবার গত সপ্তাহে মৃত্যু হয়েছে ২৮,৩৩৪ জনের। তার আগের সপ্তাহে যা ছিল ২৭,২৪৩। 
এই পরিস্থিতিতে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৩৫ লক্ষ ১৬ হাজার ৯৯৭ জন। ইতিমধ্যে দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ৭৪ হাজার ৩৯০ জনের। সুস্থ হয়ে ফিরেছেন মোট ২ কোটি ১১ লক্ষ ৭৪ হাজার ৭৬ জন। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, দেশে মোট টিকাকরণ হয়েছে ১৮ কোটি ২৯ লক্ষ ২৬ হাজার ৪৬০ জনের। 
বেশ কয়েকটি রাজ্যে চলছে কড়া লকডাউন। তার জেরে সংক্রমণে কিছুটা লাগাম পরানো গেল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এভাবে চললে জুন মাসে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আসবে বলে আশাবাদী তাঁরা।

জনপ্রিয়

Back To Top