নন্দীগ্রামে উস্কানিমূলক মন্তব্যের জের, শুভেন্দুকেও নোটিস ধরাল কমিশন

আজকাল ওয়েবডেস্ক:‌ নির্বাচন কমিশনের কোপে এবার নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী।

জনসভায় ধর্মীয় বিষয়ে উস্কানিমূলক মন্তব্য করার কারণেই তাঁকে নোটিস পাঠিয়েছে কমিশন। সম্প্রতি তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জিকেও একই কারণে নোটিস পাঠিয়েছে কমিশন। এবার কমিশনের নজরে শুভেন্দু।
গত ২৯ মার্চ নন্দীগ্রামে প্রচার মঞ্চ থেকে মমতাকে ‘‌বেগম’ বলে ডাকেন শুভেন্দু। ভোট প্রচারের সময়ে উস্কানিমূলক মন্তব্য করে নির্বাচনী বিধি লঙ্ঘন করেছেন তিনি, বক্তব্য কমিশনের। মমতাকে ‘‌বেগম’ বলা নিয়ে তখন থেকেই উত্তাল রাজ্য রাজনীতি। কমিশনে অভিযোগও জানিয়েছিল তৃণমূল। শুধু ‘‌বেগম’‌ বলাই‌ নয়, ‘‌মুসলমদের পাকিস্তানি’‌‌ মন্তব্য করার জন্যেও শুভেন্দুর বিরুদ্ধে বারে বারে অভিযোগ করেছে শাসক দল। তার পরই বিজেপি প্রার্থীকে নোটিস ধরাল কমিশন। ২৪ ঘন্টার মধ্যে তাঁর থেকে জবাব তলব করা হয়েছে।
সংখ্যালঘু ভোট ভাগাভাগি নিয়ে মন্তব্যের জন্য মমতাকেও নোটিস দিয়েছে কমিশন। তার প্রেক্ষিত বৃহস্পতিবার জনসভা থেকে তৃণমূল নেত্রী বলেন, ‘‌আমাকে ১০ বার শোকজ করেও লাভ হবে না, একই জবাব দেব।’ শুভেন্দুর বিরুদ্ধে‌ মেরুকরণের রাজনীতির অভিযোগ তুলে প্রচার মঞ্চ থেকে কমিশনকে পাল্টা খোঁচাও দিয়েছেন তিনি। বলেছেন, যারা মুসলিম পাকিস্তানি বলছে, তাদের বিরুদ্ধে কী পদক্ষেপ করা হয়েছে!‌
 

আকর্ষণীয় খবর