আজকাল ওয়েবডেস্ক:‌ নির্ভয়া গণধর্ষণ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামীর আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট। ফাঁসির সাজার রায় সংশোধনের আর্জি (কিউরেটিভ পিটিশন) দায়ের করেছিল দুই সাজাপ্রাপ্ত। শীর্ষ আদালতের পাঁচ বিচারপতির বেঞ্চ সেই আর্জি মঙ্গলবার খারিজ করে দিয়েছেন। এর ফলে আইনি পথে মৃত্যুদণ্ড রদের আর কোনও বিকল্পই খোলা রইল না দোষীদের সামনে। এরপর একমাত্র রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন জানাতে পারবে তারা। ইতিমধ্যে মুকেশ সিং রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন করেছে।  
নির্ভয়া গণধর্ষণ কাণ্ডে চারজনকে ফাঁসির আদেশ দিয়েছিল নিম্ন আদালত। দিল্লি হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টও সেই রায় বহাল রাখে। এরপর রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ হয়। শেষ পর্যন্ত দিল্লির তিস হাজারি আদালত চার দোষীর মৃত্যু পরোয়ানা জারি করে। নির্দেশ দেওয়া হয় ২২ জানুয়ারি সকাল সাতটায় তিহার জেলে দোষীদের ফাঁসি হবে।
তারপর দুই সাজাপ্রাপ্ত বিনয় শর্মা ও মুকেশ সিং সুপ্রিম কোর্টে রায় সংশোধনের আর্জি জানায়। সেই আর্জির শুনানি হয় বিচারপতি এন ভি রামান্নার নেতৃত্বে পাঁচ সদস্যের বেঞ্চে। তবে এজলাশের বদলে বিচারপতির চেম্বারে হয় শুনানি। শুনানির পর আর্জি বাতিল করে দেয় বেঞ্চ। এরপরই রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন করেছে মুকেশ সিং।  

 

 


‌‌

জনপ্রিয়

Back To Top