Metro: সমস্যা সমাধানে এবার আইআইটি রুরকির সাহায্য নিতে চলেছে মেট্রো

আজকাল ওয়েবডেস্ক: বৌবাজারে সুড়ঙ্গপথে বারবার ঘটতে থাকা বিপর্যয়ের সমাধান চেয়ে আইআইটি রুরকির সাহায্য নিতে চলেছে কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড (কেএমআরসিএল)।

জানিয়েছেন কেএমআরসিএলের প্রজেক্ট ডিরেক্টর এনসি কারমালি। তিনি বলেন, 'কেন এই পরিস্থিতি তৈরি হচ্ছে সেবিষয়ে আমরা আইআইটি রুরকির বিশেষজ্ঞদের সঙ্গে এবিষয়ে কথা বলার উদ্যোগ নিচ্ছি। সেইসঙ্গে ক্ষতিগ্রস্ত এলাকায় বাড়িগুলির হালহকিকত এবং তার জন্য কী কী করণীয় সেটা যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তরফে যে রিপোর্ট দেওয়া হবে সেই রিপোর্টের অপেক্ষায় আছি।' 

গত ২০১৯-এর পর চলতি মাসে ফের বিপর্যয় হয় মেট্রোর সুড়ঙ্গে। বৌবাজারে দুর্গা পিতুরি লেনে কাজ চলার সময় সুড়ঙ্গের মধ্যে ফের জল ঢুকতে শুরু করে। কেএমআরসিএল জানিয়েছে, স্যাফটের ভেতর ঢালাইয়ের প্রয়োজনে যখন খনন কাজ চলছিল তখন জল বেরোতে শুরু করে। জল ঢোকা বন্ধ করা গেলেও ক্ষতিগ্রস্ত হয় দুর্গা পিতুরি লেনের বেশ কয়েকটি বাড়ি। সেগুলিতে ফাটল ধরে এবং আপৎকালীন প্রয়োজনে বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়া হয়‌। 

ক্ষতিগ্রস্ত এলাকার বাসিন্দাদের সমস্যার সমাধান চেয়ে শনিবার রাজ্য বিজেপির একটি প্রতিনিধি দল মেট্রো ভবনে মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরা এবং কেএমআরসিএলের ম্যানেজিং ডিরেক্টর সিএম ঝা'র সঙ্গে দেখা করেন। বিজেপির এই প্রতিনিধি দলটিতে ছিলেন কলকাতা পুরসভার ৫০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সজল ঘোষ, ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মীনা পুরোহিত এবং ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বিজয় ওঝা। ছিলেন কলকাতা উত্তর-এর বিজেপি সভাপতি কল্যাণ চৌবে। 

আকর্ষণীয় খবর