Sushmita Dev: নজরে উত্তর–পূর্ব!‌ রাজ্যসভায় মানসের আসনে তৃণমূলের প্রার্থী সুস্মিতা দেব

আজকাল ওয়েবডেস্ক:‌ কিছুদিন আগেই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছন। অসমের সেই দুঁদে নেত্রী সুস্মিতা দেবকে রাজ্যসভায় মনোনীত করল তৃণমূল। টুইটারে দলের তরফে জানানো হয়েছে। মানস ভুঁইয়ার ছেড়ে যাওয়া আসনে তিনি প্রার্থী হচ্ছেন। ৪ অক্টোবর রাজ্যসভার ভোট রয়েছে।
টুইটারে তৃণমূল লিখেছে, ‘‌মহিলাদের শক্তিশালী করে তোলা ও রাজনীতিতে মহিলাদের অংশগ্রহণ নিশ্চিত করাই মমতা ব্যানার্জির লক্ষ্য, যা আমাদের সমাজকে আরও অনেক কিছু অর্জনে সাহায্য করবে।’‌ এই প্রসঙ্গে সুস্মিতা জানালেন, ‘‌আদর্শ নিয়ে সংসদে সোচ্চার হওয়া আমার লক্ষ্য হবে। দিদিকে আমার আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।’‌ 
বিশিষ্ট কংগ্রেস নেতা সন্তোষ মোহন দেবের মেয়ে সুস্মিতা এখন ত্রিপুরায় তৃণমূলের সংগঠন সাজাচ্ছেন। প্রসঙ্গত, তাঁর বাবা ত্রিপুরা থেকেই কংগ্রেসের সাংসদ ছিলেন। তাই ত্রিপুরার সঙ্গে দীর্ঘদিনের যোগাযোগ শিলচরের এই নেত্রীর। বিশেষজ্ঞরা মনে করছেন, ত্রিপুরায় বিজেপি–কে হারাতে তাঁকেই হাতিয়াড় করছেন মমতা এবং অভিষেক। অসমেও সংগঠন বাড়াতে তৃণমূলের ভরসা এই নেত্রী। 
দিল্লির মিরান্ডা হাউসে পড়াশোনা করেছেন সুস্মিতা। পরে লন্ডনের কিংস কলেজে পড়েছেন। কংগ্রেসের মহিলা শাখার জাতীয় সভানেত্রী ছিলেন।রাহুল গাঁধীর ঘনিষ্ঠ বলেই পরিচিত ছিলেন রাজনৈতিক মহলে। আচমকাই তাঁর কংগ্রেস ছাড়ার সিদ্ধান্তে সাড়া পড়ে গিয়েছিল রাজনৈতিক মহলে। কংগ্রেসের ‘‌বিক্ষব্ধ গোষ্ঠী’‌ গান্ধী পরিবারের দিকে আঙুল তুলেছিলেন। কিন্তু সুস্মিতা স্পষ্ট জানিয়েছিলেন, গান্ধী পরিবারের সঙ্গে তাঁর সমস্যা নেই। 

 

Rain Floods: বৃষ্টি, বন্যায় গত ৩ বছরে দেশে মৃত্যু হয়েছে ৬,৮০০ জনের, শীর্ষে বাংলা