Sadhan Pandey: আজ সাধন পাণ্ডের শেষকৃত্য, বিমানবন্দরেই শেষ শ্রদ্ধা জ্ঞাপন সুজিত, শশী পাঁজার

আজকাল ওয়েবডেস্ক: প্রয়াত বর্ষীয়ান রাজনীতিক সাধন পাণ্ডে।

রবিবার সকালে মুম্বইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। গতকাল রাতেই তাঁর মরদেহ নিয়ে আসা হয় কলকাতায়। রাত সোয়া ১টা নাগাদ কলকাতা বিমানবন্দরে পৌঁছয় সাধন পাণ্ডের মরদেহ। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী ও মেয়ে শ্রেয়া পাণ্ডে। বিমানবন্দরে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে পৌঁছন সুজিত বসু, অতীন ঘোষ, শশী পাঁজা, তাপস রায়-সহ তৃণমূলের বহু কর্মী, সমর্থক। বিমানবন্দর থেকে পার্ক সার্কাসের পিস ওয়ার্ল্ডে নিয়ে যাওয়া হয় তাঁর মরদেহ। সেখানেই তাঁকে শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন সোহম চক্রবর্তী ও মিমি চক্রবর্তী। 
সূত্রের খবর, সোমবার সকাল সাড়ে ৮টা নাগাদ পিস ওয়ার্ল্ড থেকে কাঁকুড়গাছির বাসভবনে নিয়ে যাওয়া হবে সাধন পাণ্ডের মরদেহ। এরপর গোয়াবাগানের পৈত্রিক বাড়ি থেকে বিধানসভায় নিয়ে যাওয়া হহবে সোমবার বিকেলেই নিমতলা শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। 
দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। ২০২১-এর জুলাই নাগাদ ফুসফুসের সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। ভেন্টিলেশনেও রাখতে হয়েছিল তাঁকে। রবিবার তাঁর মৃত্যুর খবর টুইট করে জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রাজ্য সরকারের তরফে ঘোষণা করা হয়, সাধন পাণ্ডের প্রয়াণে ২১ ফেব্রুয়ারি, সোমবার দুপুর ২টোর পর বন্ধ থাকবে রাজ্যের সমস্ত সরকারি অফিস। 

আরও পড়ুন: ঘন কুয়াশার চাদরে ঢাকল বাংলা, দৃশ্যমানতার সমস্যায় ব্যাহত বিমান চলাচল 

আকর্ষণীয় খবর