Sadhan Pandey: প্রয়াত মন্ত্রী সাধন পাণ্ডে, সোমবার রাজ্যে অর্ধদিবস ছুটি ঘোষণা করল নবান্ন

আজকাল ওয়েবডেস্ক:‌ দীর্ঘদিন অসুস্থতার সঙ্গে লড়েছেন।

রবিবার সকালে মুম্বইতে মৃত্যু হয়েছে রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডের। শোকপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মন্ত্রীর মৃত্যুতে আগামী কাল রাজ্যের সব সরকারি দপ্তর, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, পুরসভা, পঞ্চায়েত কার্যালয়ে অর্ধদিবস ছুটি থাকবে। একথা ঘোষণা করল নবান্ন। সোমবার দুপুর ২টোর পর সেখানে আর কাজ হবে না। 
গত বছরের ১৫ জুলাই বাড়িতে থাকা অবস্থাতেই আচমকা অসুস্থ বোধ করেন তিনি। বাইপাস লাগোয়া একটি হাসপাতালে নিয়ে গেলে জানা যায় সেরিব্রাল অ্যাটাক হয়েছে তাঁর। বেশ কিছুদিন ভেন্টিলেশনেও ছিলেন সাধন পাণ্ডে। অবস্থার সামান্য উন্নতি হওয়ায় গত ৭ সেপ্টেম্বর মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। দীর্ঘদিন ধরে সেখানেই ভর্তি ছিলেন তিনি। দু’দিন আগে শারীরিক অবস্থার অবনতি হয়েছিল।
কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস মিলিয়ে ৯ বারের বিধায়ক তিনি। সদ্য হয়ে যাওয়া বিধানসভা ভোটও মানিকতলা কেন্দ্র থেকে জিতেছেন তিনি। ক্রেতাসুরক্ষা দপ্তর ও স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনিযুক্তি দপ্তরের মন্ত্রী ছিলেন। তাঁর অসুস্থতার কারণে ওই দপ্তরের দায়িত্ব সুব্রত মুখার্জিকে দেওয়া হয়। কিন্তু সুব্রত মুখার্জির মৃত্যুর পর ওই দুই দপ্তরের দায়িত্ব ফের হাতবদল হয়। আপাতত দপ্তরহীন মন্ত্রী ছিলেন তিনি। সেরে ওঠা আর হল না। 

 

KCR: BJP–বিরোধী জোটের পালে হাওয়া, উদ্ধবের বাসভবনে মধ্যাহ্নভোজে কেসিআর


তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। টুইটারে লিখেছেন, ‘‌আমাদের দীর্ঘদিনের সতীর্থ, দলীয় নেতা এবং ক্যাবিনেটের মন্ত্রী সাধন পাণ্ডে প্রয়াত। রবিবার মুম্বইতে মৃত্যু হয়েছে তাঁর। দীর্ঘদিন ধরে ওঁর সঙ্গে সুসম্পর্ক ছিল আমার। ওঁর প্রয়াণে আমি মর্মাহত। ওঁর পরিবার, বন্ধুবান্ধব এবং অনুগামীদের সমব্যথী আমি।’‌ শোক প্রকাশ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, রাজ্যপাল জগদীপ ধনখড়। 
আজ রাতে দমদম বিমানবন্দরে এসে পৌঁছেছে দেহ। রাতে রাখা থাকবে পিস ওয়ার্ল্ডে। আগামী কাল, সোমবার শেষকৃত্য হবে সাধন পাণ্ডের। ২১ ফেব্রুয়ারি ২০২২-এ সকাল ৮.৩০ নাগাদ পিস ওয়ার্ল্ড থেকে তাঁর পার্থিব শরীর  অনুগামী ও আত্মীয়দের শেষ শ্রদ্ধা জানানোর উদ্দেশ্যে প্রথমে  তাঁর কাঁকুড়গাছির বাসভবনে এবং তারপর  তাঁর গোয়াবাগানের বাসভবনে নিয়ে যাওয়া হবে। দুপুর ১২ টায় তাঁর নশ্বর দেহ বিধানসভা ভবনে শ্রদ্ধা জানানোর জন্য রাখা হবে। এরপর শেষকৃত্যের জন্য সেন্ট্রাল অ্যাভিনিউ হয়ে নিমতলা ঘাট শ্মশানে নিয়ে যাওয়া হবে।

 

Our senior colleague, party leader and Cabinet Minister Sadhan Pande has passed away today morning at Mumbai. Had a wonderful relation for long. Deeply pained at this loss. My heartfelt condolences to his family, friends, followers.

— Mamata Banerjee (@MamataOfficial) February 20, 2022

আকর্ষণীয় খবর