India-Australia: দুরন্ত রোহিত, বৃষ্টিবিঘ্নিত ম্যাচে সিরিজে সমতা ফেরাল ভারত

আজকাল ওয়েবডেস্ক: অস্ট্রেলিয়া সিরিজে সমতা ফেরাল ভারত। শুক্রবার নাগপুরে ৪ বল বাকি থাকতেই ৬ উইকেটে জয় তুলে নেন রোহিতরা।‌ অনবদ্য টিম ইন্ডিয়ার নেতা। মূলত তাঁর ব্যাটে ভর করেই জয়সূচক রানে পৌঁছয় ভারত। ২০ বলে ৪৬ রানে অপরাজিত থাকেন রোহিত। তারমধ্যে রয়েছে ৪টি ছয় এবং ৪টি চার। একেবারে অধিনায়কোচিত ইনিংস যাকে বলে। ৮ ওভারে ৫ উইকেট হারিয়ে ৯০ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে ৭.২ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। রবিবার সিরিজ নির্ণায়ক ম্যাচ খেলতে নামবে দুই দল। তবে জিতলেও বোলিং চিন্তায় রাখবে। একমাত্র অক্ষর প্যাটেল এবং যশপ্রীত বুমরা ছাড়া বাকিরা কেউ নজর কাড়তে পারেনি। বিশেষ করে হর্ষল প্যাটেলের ফর্ম চিন্তা বাড়াবে। 

বৃষ্টির জন্য ম্যাচ কমিয়ে আনা হয় ৮ ওভারে। আউটফিল্ড ভেজা থাকায় বারবার খেলা শুরুর সময় পিছিয়ে দিচ্ছিলেন আম্পায়াররা।‌ একাধিকবার পিচ, মাঠ পর্যবেক্ষণ হয়। শেষপর্যন্ত ৯টা ১৫‌ মিনিট নাগাদ খেলা শুরু হয়। মোহালির পর নাগপুরেও দুর্দান্ত ম্যাথিউ ওয়েড। ২০ বলে ৪৩ রান করেন। তারমধ্যে রয়েছে ৩টি ছয় এবং ৪টি চার। আগের দিন যেখানে শেষ করেছিলেন, এদিন ঠিক সেখান থেকে শুরু করেন অস্ট্রেলিয়ার উইকেটকিপার। আবার ব্যর্থ হর্ষল প্যাটেল। শেষ ওভারে ১৯ রান দেন ভারতীয় পেসার। তাঁর অস্ত্র স্লোয়ারের ঠিকঠাক প্রয়োগ করতে পারছেন না হর্ষল।

যা প্রথম ম্যাচেও দেখা গিয়েছে। তবে বুমরার প্রত্যাবর্তন আশা জাগাবে। ফিরে এল সেই বিষাক্ত ইয়র্কার। যাতে পরাস্ত হন ছন্দে থাকা অ্যারন ফিঞ্চ। ১৫ বলে ৩১ রান করে আউট হন অজি অধিনায়ক। টসে জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠান রোহিত। ফিঞ্চ এবং ওয়েড ছাড়া সবাই ব্যর্থ। ম্যাচ ৮ ওভারে কমে যাওয়ায় ব্যাটিং অর্ডারে পরিবর্তন করে অস্ট্রেলিয়া। প্রমোট করা হয় গ্লেন ম্যাক্সওয়েল এবং টিম ডেভিডকে। কিন্তু দু'জনেই রান পায়নি। বল হাতে আবার দারুণ অক্ষর প্যাটেল। ১৩ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। 

পাল্টা ব্যাট করতে নেমে প্রথম ওভার থেকেই বিধ্বংসী মেজাজে পাওয়া যায় রোহিত শর্মাকে। প্রথম ওভারে জোড়া ছক্কা হাঁকান। কম যাননি রাহুলও। তাঁর ব্যাট থেকেও আসে ছয়। প্রথম ওভারে ২০ রান দেন হ্যাজেলউড। কিন্তু বেশিক্ষণ টিকে থাকতে পারেননি রাহুল। জাম্পার বলে ১০ রানে বোল্ড হন। ৩৯ রানে প্রথম উইকেট হারায় ভারত। তবে উইকেটের অন্য প্রান্তে অপ্রতিরোধ্য ছিলেন রোহিত। দুটো সুদৃশ্য চার মেরে শুরুটা দারুণ করেছিলেন বিরাট কোহলি। কিন্তু স্টেপ আউট করে মারতে গিয়ে আবার সেই জাম্পার বলে বোল্ড হন। একই ওভারে প্রথম বলেই এলবিডব্লিউ হন সূর্যকুমার যাদব। ১৬ রানে ৩ উইকেট নিয়ে ভারতীয় ব্যাটিংয়ে ধাক্কা দিয়েছিলেন জাম্পা। রান পাননি হার্দিকও (৯)। কিন্তু রোহিতের ক্লাসের কাছে হার অজি বোলারদের। শেষ ওভারে প্রয়োজন ছিল ৯ রান। ওভারের প্রথম দুই বলে ছয় এবং চার মেরে ভারতকে জেতান দীনেশ কার্তিক। আবার সেই ফিনিশারের ভূমিকায় ডিকে। 

আকর্ষণীয় খবর