আজকাল ওয়েবডেস্ক:‌ যত দ্রুত সম্ভব ইংল্যান্ড উড়ে যেতে হবে ঋষভ পন্থকে। সূত্রের খবর, বিসিসিআই নাকি এমনই নির্দেশ দিয়েছে দেশের তরুণ উইকেটরক্ষক–ব্যাটসম্যানকে। জানা গেছে, বুধবারই নটিংহ্যামে ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন ঋষভ। বৃহস্পতিবার ভারতের খেলা রয়েছে নিউজিল্যান্ডের সঙ্গে। 
অস্ট্রেলিয়া ম্যাচে বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পেয়ে তিন সপ্তাহের জন্য বিশ্বকাপের বাইরে ধাওয়ান। তাঁর বিকল্প ঘোষণা করেনি বিসিসিআই। দলের সঙ্গেই থাকবেন তিনি। পর্যবেক্ষণে রাখা হয়েছে শিখরকে। বিসিসিআইয়ের আশা সুস্থ হয়ে যাবেন শিখর। ভারতীয় টিম ম্যানেজমেন্টও আশাবাদী। জুলাই থেকে বিশ্বকাপের ম্যাচে খেলতে পারবেন শিখর। তবুও প্রস্তুত রাখা হচ্ছে ঋষভকে। এই মুহূর্তে ইংল্যান্ডে রয়েছেন বিসিসিআইয়ের এক কর্তা। তিনি বলেছেন, ‘‌টিম ম্যানেজমেন্টের অনুরোধে শিখরের কভার হিসেবে ভারত থেকে উড়িয়ে আনা হচ্ছে ঋষভ পন্থকে। মঙ্গলবার রাতেই ঋষভকে জানিয়ে দেওয়া হয়েছে। বুধবারই ঋষভ চলে আসবে ইংল্যান্ড।’‌ 
জাতীয় নির্বাচকরা বিশ্বকাপের দল নির্বাচনের সময় অভিজ্ঞতার উপর জোর দিয়েছিলেন। তরুণ ঋষভের বদলে নেওয়া হয় দীনেশ কার্তিককে। ঋষভ সুযোগ না পাওয়ায় সমালোচনা শুরু হয়েছিল। স্বয়ং সৌরভ গাঙ্গুলি, রিকি পন্টিংরা সওয়াল করেছিলেন ঋষভের হয়ে। টিম ইন্ডিয়ার হেড কোচ এবং অধিনায়ক কার্তিককে দলে নেওয়ার যুক্তি দেখিয়েছিলেন। 
দলে সুযোগ না পেলেও ভেঙে পড়েননি ঋষভ। আইপিএলে ভাল খেলেছেন। ধাওয়ান চোট পাওয়ায় শ্রেয়স আইয়ার ও পন্থের নামই ঘোরাফেরা করছিল। রাহানের কথাও উঠেছে। তবে সূত্রের খবর, বোর্ড দ্রুত ঋষভকে ইংল্যান্ড যাওয়ার নির্দেশ দিয়েছে। জানা গেছে বুধবারই তিনি দলের সঙ্গে যোগ দেবেন। 

জনপ্রিয়

Back To Top