Weather Update: মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে শহরে, সপ্তাহভর কেমন থাকবে আবহাওয়া?‌

আজকাল ওয়েবডেস্ক:‌ গত সপ্তাহে ভ্যাপসা গরমে নাজেহাল হয়েছিল দক্ষিণবঙ্গবাসী।

শনিবারের কালবৈশাখী রেহাই দিয়েছে। এনেছে স্বস্তির বাতাস। প্রায় ৯০ কিলোমিটার বেগে ঝড় বয়েছে শহর কলকাতায়। তার পরের দু’‌ দিনও আবহাওয়া প্রায় একই রয়েছে। তবে এবার আবহাওয়া দপ্তর আরও স্বস্তির খবর শোনাল।
সোমবার বিকেলে বুলেটিন দিয়ে আবহাওয়া দপ্তর জানাল, গোটা সপ্তাহে তাপমাত্রার খুব বেশি হেরফের হবে না। তবে ঝড়–বৃষ্টি চলতেই থাকবে। মৌসুমী বায়ু পূর্ব–মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত অগ্রসর হয়েছে। সে কারণে বৃষ্টি। আবহাওয়া দপ্তর বলছে, ২৩ থেকে ২৫ মে কলকাতা সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

Mamata-Police: রাজ্যে মহিলা নিরাপত্তায় জোর!‌ ২ হাজার মহিলা কনস্টেবল নিয়োগ মমতার


সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। গতি থাকবে ৩০ থেকে ৪০ কিলোমিটার। সব থেকে বেশি ঝড়বৃষ্টি হবে কলকাতায় ২৪ তারিখ। ২৬ তারিখ থেকে কমবে ঝড়–বৃষ্টি। তবে তাপমাত্রার খুব বেশি পরিবর্তন হবে না। আজ থেকে উত্তরবঙ্গেও চালু হবে বৃষ্টি। ২৬ তারিখ যখন দক্ষিণে কমবে বৃষ্টি, তখন উত্তরে বাড়বে। কোচবিহার, আলিপুরদুয়ারে হবে ভারী বৃষ্টি। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও হবে বৃষ্টি। সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে। 
সোমবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.‌২ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.‌৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯৩ শতাংশ। 

আকর্ষণীয় খবর