আজকাল ওয়েবডেস্ক: ভ্যালেন্টাইনস ডে ভারতের সংস্কৃতি নয়, তাই এই নিয়ে বেশি বাড়াবাড়ি একেবারেই বরদাস্ত করতে নারাজ উগ্র গেরুয়া শিবির। তাই এখন যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে বজরং দল । একে একে চকোলেট ডে, প্রমিস ডে, টেডি ডে পেরিয়ে যেমন ভ্যালেন্টাইনস ডে–র পথে এগোচ্ছে দিন। ঠিক সেরকমই দিনগুনছে বজরং দলের কর্মী সমর্থকরা। এবার একটু অন্যরকম উদ্যোগ নিয়েছেন তাঁরা। দেরাদুনে ২৫০ জন বজরং কর্মী ভ্যালেন্টাইনস ডে–র দিন ক্যামেরা নিয়ে রাস্তায় নামবেন। দেশের সংস্কৃতি রক্ষার নৈতিক দায়িত্ব পালন করতে বাড়াবাড়ি কিছু দেখলেই ভিডিও করবেন তাঁরা। কেউ আবেগবশত বেশি ঘনিষ্ঠ হয়ে পড়লেই বজরং বাহিনীর ক্যামেরাবন্দী হয়ে যাবে সেই দৃশ্য। 
তবে টার্গেট শুধু যুগলরাই নন, যাঁরা এদিন ফায়দা লুঠতে উত্যক্ত করার আছিলায় রাস্তায় নামবেন তাঁদেরও কীর্তি ভিডিও করবেন তাঁরা।

যাতে যুগলদের বা মেয়েদের অকারণে উত্যক্ত করলে তাঁদের কার্যকলাপ ক্যামেরাবন্দী করা হবে। এই সব ভিডিও পুলিসের কাছে জমা দেবেন তাঁরা। এই নৈতিক দায়িত্ব পালনের সময় যাতে যুগলের পরিচয় প্রকাশ্যে না আসে তার জন্য শুধু মাত্র হাত পায়ের ছবিই তাঁরা তুলবেন। কারোর মুখের ছবি বা ভিডিও করা হবে না। 
যদিও দেরাদুন শহর পুলিসের সুপার শ্বেতা চৌবে জানিয়েছেন, রাস্তায় এই ধরনের ভিডিও করার অনুমতি কাউকেই দেওয়া হবে না। যাতে সকলের ব্যক্তি স্বাধীনতা বজায় থাকে সেজন্য ভ্যালেন্টাইনস ডে–র দিন অতিরিক্ত পুলিস রাস্তায় মোতায়েন থাকবে। কাউকে অপরিচিত কোনও ব্যক্তির ভিডিও করতে দেখলেই পুলিস তৎপর হবে। কোনও রকমের নীতিপুলিসের হস্তক্ষেপ বরদাস্ত করা হবে না।

জনপ্রিয়

Back To Top