Mumbai: ‘‌ফেরার’‌ ঘোষণা করছিল কোর্ট, মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ তোলা সেই প্রাক্তন পুলিশ কমিশনার প্রকাশ্যে

আজকাল ওয়েবডেস্ক:‌ মে মাসে শেষবার কাজে এসেছিলেন। অক্টোবর থেকে আর কেউ তাঁর খোঁজ পায়নি। না তাঁর অফিসে, না দপ্তরে। থানায় হাজিরাও দেননি। মুম্বইয়ের আদালত জানিয়েছিল, তাঁকে ফেরার ঘোষণা করা হবে। অবশেষে বৃহস্পতিবার মুম্বই পুলিশের অপরাধ দমন শাখার অফিসে হাজিরা দিলেন পরমবীর সিং। মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার। মহারাষ্ট্রের মন্ত্রীর বিরুদ্ধে টাকা হাতানোর অভিযোগ এনেছিলেন তিনি।
সোমবারই সুপ্রিম কোর্ট জানিয়েছিল, পরমবীর সিংকে গ্রেপ্তার করা যাবে না। সেই রায়ে চোখ কপালে উঠেছিল অনেকেরই। এর পরেই বুধবার চণ্ডীগড়ে প্রথম দেখা যায় পরমবীর সিংকে। এদিন সকালে মুম্বই বিমানবন্দরে নামেন তিনি। সেখানে তিনি সাংবাদিকদের বললেন, ‘‌আদালতের নির্দেশ মতো আমি তদন্তে সাহায্য করব।’‌ 
এর আগে তাঁর আইনজীবী আদালতে বলেছিলেন, পরমবীরের জীবনের ঝুঁকি রয়েছে। তবে তিনি ভারতেই রয়েছেন। দেশ ছেড়ে পালাননি। মুম্বই আদালত এই প্রসঙ্গে বলে, ‘‌এক জন প্রাক্তন পুলিশ কমিশনারই যদি বলেন, যে মুম্বই পুলিশের থেকে তাঁর ঝুঁকি রয়েছে, তাহলে সাধারণ মানুষের কাছে কী বার্তা যায়?‌’‌ যদিও গ্রেপ্তারি থেকে রক্ষাকবচ আদালত দেয়নি। পরে সুপ্রিম কোর্ট সেই রক্ষাকবচ দিল।

Tripura: ভোটারকে থামিয়ে ভোট দিচ্ছেন অন্যজন!‌ বিজেপির বিরুদ্ধে রিগিংয়ের অভিযোগ তৃণমূলের, দেখুন ভিডিও
মুকেশ আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি রাখার অভিযোগ ধৃত শচীন ওয়াজে। সেই ওয়াজের সঙ্গে যোগাযোগ ছিল পরমবীরের। এনআইএ ওয়াজেকে গ্রেপ্তার করার পরেই তাঁকে সরানো হয়। এর আগে মহারাষ্ট্রের মন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে পরমবীর অভিযোগ করেছিলেন, যে পুলিশকর্মীদের পানশালা, রেস্তোরাঁ থেকে টাকা তুলতে বলতেন তিনি। মন্ত্রী সব অভিযোগ অস্বীকার করেছেন।

আকর্ষনীয় খবর