আজকাল ওয়েবডেস্ক: মুম্বইয়ের দু’‌টি তাজ হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি এল পাকিস্তান থেকে। ফোনের ওপার থেকে দাবি এসেছে, বক্তা জঙ্গি সংগঠন এলইটির সদস্য।
মুম্বইয়ের বান্দ্রায় অবস্থিত তাজ ল্যান্ডস্‌ এন্ড হোটেল ও কোলাবায় অবস্থিত তাজমহল প্যালেস হোটেল। বোম মেরে দু’‌টি হোটেলকেই উড়িয়ে হুমকি এল পাকিস্তান থেকে আসা একটি ফোনে।
সোমবার মধ্যরাতে এই ফোনটি পাওয়ার সঙ্গে সঙ্গেই দু’‌টি তাজ হোটেল সংলগ্ন এলাকাতেই নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে।
দু’‌টি ফোনকলের মধ্যে প্রথমটি আসে রাত সাড়ে বারোটায় তাজমহল প্যালেস হোটেলের কর্মীদের কাছে। বক্তা লস্কর–ই–তৈবা সংগঠনের সদস্য বলে নিজের পরিচয় দেয়। নভেম্বর ২০০৮–এর মতো ফের দু’‌টি হোটেলে হামলা করা হহে বলে হুমকি দেয় সে। দ্বিতীয় ফোনকলটি যায় তাজ ল্যান্ডস্‌ এন্ড হোটেলের কর্মীদের কাছে। একই হুমকি দেওয়া হয় তাঁদেরকে। দু’‌টো ফোনই একই নম্বর থেকে করা হয়েছে।
যদিও করোনা ভাইরাস মোকাবিলার জন্য লাগু করা লকডাউনের কারণে বর্তমানে হোটেলগুলি বন্ধ রাখা হয়েছে। তাও মুম্বই পুলিশ হোটেলগুলির আশেপাশের নিরাপত্তা ব্যবস্থা আরও বাড়িয়ে দিয়েছে। এলাকাটিকে নিরাপদ রাখার জন্য সমস্ত সম্ভাব্য ব্যবস্থাও নেওয়া হচ্ছে।
ফোনকলটির বিষয়ে আরও তদন্তের জন্য সাইবার সেলকে নিযুক্ত করা হয়েছে। এছাড়া ইতিমধ্যেই ফোনটি আদপেই পাকিস্তান থেকে এসেছিল কিনা বা তার অবস্থান অনুসন্ধানের জন্য টেলিকম বিভাগগুলির সাহায্য নেওয়া হচ্ছে।
প্রসঙ্গত, এদিনই সকালে পাকিস্তান স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে চারজন জঙ্গি হামলা করে। চার নিরাপত্তারক্ষীকে হত্যাও করে তারা। 

জনপ্রিয়

Back To Top