UP Farmer: কৃষকদের গাড়ি চাপা দিয়ে খুন!‌ অভিযুক্ত সেই মন্ত্রীর ছেলের জেল থেকে মুক্তি

আজকাল ওয়েবডেস্ক:‌ উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে বিক্ষোভরত কৃষকদের লক্ষ্য করে গাড়ি চালিয়ে দিয়েছিলেন! মারা গিয়েছিলেন এক সাংবাদিক ও তিন কষক।

‌ অভিযুক্ত সেই কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে অবশেষে মুক্তি পেলেন জেল থেকে। জানা গিয়েছে, জেলের পিছনের দরজা দিয়ে বেরিয়ে এসইউভি গাড়িতে উঠে পড়েছেন আশিস মিশ্র। 
গত সপ্তাহে এলাহাবাদ হাইকোর্ট তাঁকে জামিন দেয়। যদিও তাঁর আগে নিম্ন আদালত তাঁর জামিন খারিজ করেছিল। আশিস মিশ্রর আইনজীবী অবধেশ কুমার সিং জানালেন, আদালত তিন লাখের বন্ড নিয়ে দু’‌জন জামিনদার চেয়েছে। যদিও শহর ছাড়তে পারবেন না বলে এমন কোনও শর্ত দেয়নি।
আদালতের এই রায় ঘিরে বিতর্ক তৈরি হয়েছে যথেষ্ট। অজয় মিশ্রের বিরুদ্ধে পুলিশ যেসব চার্জ এনেছে, তা নিয়ে প্রশ্ন তুলেছে আদালত। অভিযোগ উঠেছে, বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালানো হয়েছিল সেদিন। আদালতের প্রশ্ন, তাহলে তদন্তের সময় আহত বা নিহতদের শরীরে গুলির চিহ্ন মেলেনি কেন?‌ পুলিশ এও অভিযোগ করেছিল, যে গাড়ির চালককে বিক্ষোভরত কৃষকদের লক্ষ্য করে গাড়ি চালানোর জন্য চাপ দিয়েছিলেন আশিস। এই নিয়েও প্রশ্ন তুলেছে আদালত। বলেছেন, এই অভিযোগের ভিত্তি কী?‌ এসব প্রশ্ন তুলেই কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্রকে জামিন দেয় পুলিশ। 

Congress: ‘‌দেখছি কংগ্রেস ক্রমেই নামছে’‌, দল ছেড়ে ক্ষোভ উগরে দিলেন অশ্বিনী কুমার


সেই নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছে কৃষক সংগঠনগুলোর মাথায় থাকা সংযুক্ত কিষাণ মোর্চা। মোর্চার নেতা রাকেশ টিকাইত জানিয়েছেন, এই জামিনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন করবেন তাঁরা। আশিস মিশ্রের জামিনের বিরুদ্ধে সরব কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র, কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। 

আকর্ষণীয় খবর