আজকাল ওয়েবডেস্ক:‌ পুলওয়ামা হামলার পর দেশপ্রেমের নাম করে বাংলায় অশান্তি ছড়ানোর চেষ্টা চলছে। আরএসএস এবং বিজেপি উদ্দেশ্যপ্রণোদিত ভাবে বাংলাকে অশান্ত করার চেষ্টা করছে। নবান্নে সাংবাদিক বৈঠক করে এমনই অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 
তিনি অভিযোগ করেছেন রাজ্যের বিভিন্ন জায়গায় রাতে জাতীয় পতাকা নিয়ে মিছিল করছে আরএসএস, বিজেপি কর্মী সমর্থকরা। দেশপ্রেমের নামে প্রশ্ন তুলছেন তাঁরা। সোশ্যাল মিডিয়ায় নানা ভাবে প্ররোচনা দেওয়া হচ্ছে। শহর কলকাতাতে গত কয়েকদিন ধরে গেরুয়া বাহিনী রাতে রাস্তায় নেমে অশান্তি ছড়ানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন তিনি। 
পুলওয়ামার ঘটনা অত্যন্ত নিন্দনীয়। ৪৪ জন জওয়ান শহিদ হয়েছেন। এই সন্ত্রাসের সঙ্গে কোনও আপোস করা হবে না সেবিষয়ে সরকারের পাশে থাকার আশ্বাস দিয়েছে বিরোধীরা। কিন্তু ঠিক ভোটের আগে এই পুলওয়ামা হামলাকে ইস্যু করে দেশের বিভিন্ন প্রান্তে দাঙ্গা বাঁধানোর চেষ্টা করছে বিজেপি। বাংলায় এই রাজনীতি বরদাস্ত করা হবে না হুঁশিয়ারি দিয়েছেন মমতা ব্যানার্জি। পুলিসের সর্বস্তরের কর্মীদের এই পরিস্থিতি কড়া হাতে মোকাবিলা করার নির্দেশ দিয়েছেন তিনি। এই নিয়ে রাজ্য পুলিসের উচ্চ পদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকও করেছেন তিনি। 
মমতা অভিযোগ করেছেন সোশ্যাল মিডিয়ায় দেশপ্রেমে নাম করে উত্তেজনা তৈরি করা হচ্ছে। দেশদ্রোহী বলে সাধারণ মানুষকে আক্রমণ করা হচ্ছে। বনগাঁ, বেহালায় এমন অনেক ঘটনা প্রকাশ্যে এসেছে। এসবের পিছনে রয়েছে আরএসএস, বিজেপি এবং বিশ্বহিন্দু পরিষদের কর্মী সমর্থকরা। তাঁরা রাজ্যের বাইরে থেকে এসে অশান্তি ছড়াচ্ছেন বলে অভিযোগ করেছেন মমতা। রাজনীতির নামে দঙ্গা কোনওভাবেই বরদাস্ত করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। 
পুলওয়ামার হামলা হতে পারে খবর থাকা সত্ত্বেও সরকার কেন পদক্ষেপ করেনি বলে প্রশ্ন তুলেছেন তিনি। কেন ২৫০০জওয়ানকে একসঙ্গে পাঠানো হচ্ছিল তা নিয়েও প্রশ্ন তুলেছেন মমতা। ঠিক ভোটের আগে দেশকে অশান্ত করতেই সবজেনেও সরকার কোনও পদক্ষেপ করেনি। যার পরিনামে শহিদ হতে হয়েছে ৪৪ জন জওয়ানকে। পাঠানকোট থেকে পুলওয়ামা, গত পাঁচ বছরে জঙ্গি হামলা নিয়ে কেন কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। মোদি সরকারকে তীব্র আক্রমণ করে প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী
সোশ্যাল মিডিয়ার প্ররোচনায় পা না দেওয়ার জন্য রাজ্যবাসীকে সতর্ক করেছেন তিনি। পুলিসকে এই পরিস্থিতি মোকাবিলায় সোশ্যাল মিডিয়ার উপরে নজর রাখতে বলা হয়েছে। 

 


 

জনপ্রিয়

Back To Top