Serampore: স্কুলে শিক্ষিকার সাধের অনুষ্ঠান, নিমন্ত্রণ না-পাওয়া ঘিরে তুমুল বিক্ষোভ একাংশের, অজ্ঞান প্রধান শিক্ষিকা!

আজকাল ওয়েবডেস্ক: উচ্চমাধ্যমিক পরীক্ষা চলাকালীন স্কুলের ভিতরে এক শিক্ষিকার সাধের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

তাতে নিমন্ত্রণ পেয়েছিলেন ঘনিষ্ঠ সহকর্মীরা। কিন্তু স্কুলের প্রাঙ্গণে সেই অনুষ্ঠানে ডাক পাননি অন্যান্যরা। তাই নিয়েই হুলস্থুল কাণ্ড স্কুলের অভ্যন্তরে। উত্তেজনা চরম পর্যায়ে পৌঁছতেই জ্ঞান হারিয়ে মেঝেতে পড়ে যান প্রধান শিক্ষিকা। 

ঘটনাটি ঘটেছে গত বুধবার। শ্রীরামপুরের মাহেশ পরমেশ্বরী বালিকা বিদ্যালয়ে। হুগলির এই স্কুলেই সাধের অনুষ্ঠান ঘিরে তুলকালাম পরিস্থিতি। সাধের অনুষ্ঠান ঘিরেই উত্তপ্ত হয়ে ওঠে স্কুল প্রাঙ্গণ। নিমন্ত্রণ না পাওয়ার কারণে অপমানিত বোধ করে প্রধান শিক্ষিকা মিঠু মৈত্রের কাছে কৈফিয়ত চাইতে যান একাংশের শিক্ষিকা। তখনই দুই দলের শিক্ষিকার মধ্যে কথা কাটাকাটি এবং অশান্তি শুরু হয়। এই পরিস্থিতিতেই অসুস্থ হয়ে পড়েন প্রধান শিক্ষিক। 

ঘটনার খবর পেয়েই ছুটে যান পরিচালন কমিটির সভাপতি তথা শ্রীরামপুর পুরসভার কাউন্সিলর তিয়াসা মুখোপাধ্যায়। জ্ঞান হারানোর পর প্রধান শিক্ষিকাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। স্কুলের পরিচালন কমিটির সভাপতি জানান, শিক্ষিকাদের মধ্যে তীব্র অশান্তির জেরেই মিঠু মৈত্রের প্রেসার বেড়ে যায়। তারপরই অসুস্থ হয়ে পড়েন তিনি। তড়িঘড়ি করে নিয়ে যাওয়া হয় চিকিৎসকের কাছে। তবে স্কুলের পরিবেশ এবং সম্মান ক্ষুণ্ণ করার কারণে দ্রুত বৈঠক ডেকে কড়া সিদ্ধান্ত নেওয়া হবে তিনি জানিয়েছেন। অন্যদিকে মিঠু মৈত্র জানান, এর আগেও এক শিক্ষিকাকে আইবুড়ো ভাত খওয়ানো নিয়ে ঝামেলা শুরু হয়েছিল। কিন্তু এই পর্যায়ে অশান্তি আগে কখনও হয়নি। 

আরও পড়ুন: গুটখার পিক থেকে ক্ষতিগ্রস্ত হাওড়া ব্রিজ, শাহরুখ-অজয়কে কটাক্ষ আইপিএস অফিসারের  

আকর্ষণীয় খবর