Covid Update: দেশে আরও বাড়ল দৈনিক সংক্রমণ, মৃত্যুর হার ঘিরে বাড়ছে উদ্বেগ

আজকাল ওয়েবডেস্ক: দ্বিতীয় বা তৃতীয় ঢেউয়ের মতো ঝড়ের গতিতে নয়।

বরং একেবারে ধীর গতিতে দেশে বেড়েই চলেছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। গতকালের তুলনায় বৃহস্পতিবার আরও বাড়ল দৈনিক সংক্রমণ ও মৃতের সংখ্যা। বিশেষত মৃত্যুর হার ঘিরে আবারও দুশ্চিন্তার ভাঁজ বিশেষজ্ঞদের কপালে। গতকাল দৈনিক সংক্রমণ বেড়েছিল ২৫ শতাংশ। বৃহস্পতিবার আরও ২ শতাংশ বাড়ল। বর্তমানে দিল্লির পাশাপাশি মহারাষ্ট্র এবং হরিয়ানাতেও করোনা পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে। 

 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত ৩ হাজার ২৭৫ জন। গতকাল যা ছিল ৩,২০৫ জন। এর মধ্যে দিল্লিতেই ১ হাজার ৩৫৪ জন আক্রান্ত হয়েছেন। হরিয়ানাতেও আক্রান্ত ৫০০-র বেশি। মহারাষ্ট্রে গত দেড় মাস পর দৈনিক সংক্রমণ প্রায় ২০০ ছুঁইছুঁই। বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৯ হাজার ৭১৯। যা গতকালের থেকেও বেশি। 

পরিসংখ্যান বলছে, শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৫৫ জন। যে হার গতকালের থেকে অনেকটাই বেশি। বুধবার দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ৩১ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৩ হাজার ৯৭৫ জন। দিল্লির করোনা গ্রাফ চিন্তায় রাখলেও দেশে সুস্থতার হার স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৪৭ হাজার ৬৯৯ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৩ হাজার ১০ জন। দেশে বর্তমানে সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ। 

আরও পড়ুন: প্রতিশ্রুতি পূরণ হয়নি!‌ তিনবিঘায় শহিদ বেদীতে শাহর মাল্যদান নিয়ে আপত্তি 

আকর্ষণীয় খবর