Canada: কানাডায় বাড়ছে বিদ্বেষ, সাম্প্রদায়িক হিংসা! ভারতীয়দের সাবধানে থাকার পরামর্শ কেন্দ্রের 

আজকাল ওয়েবডেস্ক: কানাডায় বাড়ছে বর্ণবিদ্বেষ, সাম্প্রদায়িক হিংসা।

এই নিয়ে সেদেশে পড়তে যাওয়া ভারতীয়দের সতর্ক করল কেন্দ্রীয় সরকার। প্রবাসী পড়ুয়াদের সাবধানে থাকার উপদেশও দেওয়া হয়েছে। 
বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, সম্প্রতি বিদ্বেষ, সাম্প্রদায়িক হিংসা এবং ভারত-বিরোধী কার্যকলাপ বেড়েছে কানাডায়। এ নিয়ে তদন্ত চেয়ে সেদেশের প্রশাসনকে আর্জি জানিয়েছে ভারত। কিন্তু কেন্দ্রের তরফে জানানো হয়েছে, এই সমস্ত ঘটনায় দোষীদের কাউকেই এখনও কাঠগড়ায় তুলতে পারেনি কানাডার পুলিশ প্রশাসন। 
মন্ত্রকের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, ‘অপরাধের ঘটনার বাড়বাড়ন্তের আবহে কানাডাস্থিত ভারতীয় নাগরিক, ভারতীয় পড়ুয়া এবং যাঁরা কানাডায় পড়তে বা ভ্রমণ করতে যাচ্ছেন তাঁদের সতর্ক এবং সাবধানে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।’
কানাডাস্থিত ভারতীয় নাগরিক এবং পড়ুয়াদের ওটাওয়ার ইন্ডিয়ান মিশন অথবা টরন্টো এবং ভ্যাঙ্কুভারের ভারতীয় দূতাবাসে নিজেদের নাম রেজিস্টার করতে বলা হয়েছে। এর মাধ্যমে ভারতীয় নাগরিক এবং পড়ুয়াদের সঙ্গে যোগাযোগ করতে হাইকমিশন এবং দূতাবাসের সুবিধা হবে বলে জানিয়েছে কেন্দ্র। প্রসঙ্গত, কানাডায় প্রায় ১৬ লক্ষ প্রবাসী ভারতীয় এবং ভারতীয় বংশোদ্ভূত মানুষের বাস, যা দেশটির মোট জনসংখ্যার তিন শতাংশ।    
 

আকর্ষণীয় খবর