কীভাবে ছড়িয়ে পড়ত রাজের তৈরি পর্নোগ্রাফি ছবি, পুলিশই বা জানল কী করে!

আজকাল ওয়েবডেস্ক: পর্ন ছবি বানিয়ে মুঠোফোনের বিভিন্ন অ্যাপে ছড়িয়ে দেওয়ার অভিযোগে সোমবার মধ্যরাতে মুম্বই পুলিশের হাতে গ্রেফতার হলেন শিল্পা শেট্টির স্বামী ও ব্যবসায়ী রাজ কুন্দ্রা। পর্ন ছবি বিভিন্ন অ্যাপে ছড়িয়ে দেওয়ার কাণ্ডে মূল ষড়যন্ত্রকারী হিসেবে রাজ কুন্দ্রার নামই উল্লেখ করেছে মুম্বই ক্রাইম ব্রাঞ্চ। 

 

রাজের গ্রেফতারির পরেই উঠে এসেছে আরও বহু তথ্য। মুম্বই পুলিশ কমিশনার জানান, ২০২১ সালের ফেব্রুয়ারি মাসেই পর্নোগ্রাফি ছবি তৈরি করে অ্যাপে ছড়িয়ে দেওয়ার অভিযোগ জমা পড়েছিল সাইবার থানায়। সেই অভিযোগের ভিত্তিতে রাজ মূল চক্রান্তকারী রাজের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯২, ২৯৩, ৪২০, ৩৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। 

সংবাদমাধ্যমের সামনেই মুম্বই পুলিশের তরফে জানান হয়েছে, পর্নোগ্রাফির শুটিংয়ের খবর পেয়ে তারা প্রথমে সেই স্থান উপস্থিত হন। এপিআই লক্ষ্মীকান্ত সালুংখে মলাড় পশ্চিমের মড়িগাঁওতে অশ্লীল ভিডিওর শুটিংয়ের খবর পেয়ে সেই হোটেলে উপস্থিত হন। শুরুতে সেই সমস্ত ছবি বানিয়ে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন পেজের মাধ্যমে রাজের নেতৃত্বে ছড়িয়ে দেওয়া হত। এই খবর পেয়েই তদন্ত শুরু করে মুম্বইয়ের ক্রাইম ব্রাঞ্চ প্রপার্টি সেল। 

সেখানে অভিযুক্তদের প্রাথমিক তদন্তের পর প্রচুর মোবাইল ফোন হাতে পান পুলিশ। অভিযুক্তরা হোথিত মুভিজ নামের একটি অ্যাপের কথা ফাঁস করেন পুলিশের কাছে। রাজের নেতৃত্বে শুট করা সমস্ত পর্নোগ্রাফি ছবি এই অ্যাপে আপলোড করা হত। সাবস্ক্রিপশনের মাধ্যমে অ্যাপে লগ ইন করলে তখন দেখা যেত বিভিন্ন পর্নোগ্রাফি ছবি। প্রাথমিক তদন্তের পর বহু তথ্য সংগ্রহ করেছে মুম্বই পুলিশ।