CPM-TMC: তৃণমূলের হাত ধরছে সিপিএম?‌ বিমান বসুর মন্তব্যে বাড়ছে জল্পনা

আজকাল ওয়েবডেস্ক:‌ একুশের বিধানসভা ভোটে বাংলায় বিপুল জয় পেয়েছে তৃণমূল।

এবার তৃণমূলের লক্ষ্য দিল্লি দখল। আর সেই লক্ষ্যকে মাথায় রেখেই ভিন রাজ্যে সংগঠন বাড়াতে তৎপর তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি। এই প্রেক্ষাপটে বিজেপিকে পরাস্ত করতে মরিয়া সিপিএমও। সর্বভারতীয় ক্ষেত্রে বিজেপিকে হারাতে তৃণমূলের হাত ধরছে সিপিএম? বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর মন্তব্যে বাড়ছে জল্পনা। 

বিমান বসুর কথায়, ‘‌সর্বভারতীয় ক্ষেত্রে অসংখ্য পার্টি থাকবে, তার মাঝে যদি তৃণমূল থাকে তাহলে আমাদের গায়ে ফোসকা পড়বে না।’‌ 

প্রসঙ্গত, কয়েক মাস আগেও বিমান বসু জানিয়েছিলেন, 'জাতীয় রাজনীতিতে বিজেপিকে ঠেকাতে বামেরা তৃণমূলের সঙ্গে হাত মেলাতে পিছপা হবে না। বিজেপি ছাড়া অন্য যে কোনও দলের সঙ্গে আমরা কাজ করতে প্রস্তুত৷ বিজেপিকে হারাতেই হবে।' 

তবে বিমান বসুর ভাবনার সঙ্গে একমত নন সিপিএম নেতা সুজন চক্রবর্তী কিংবা আরএসপি নেতৃত্ব। তাই মমতা ব্যানার্জির পরামর্শ মেনে সিপিএম এখন মূল শত্রু হিসাবে কাকে চিহ্নিত করে সেটাই এখন দেখার।  

রাজনৈতিক মহলের মতে, সর্বভারতীয় ক্ষেত্রে জোটে বামেদের নিয়ে চলতে আপত্তি নেই মমতা ব্যানার্জির। বিজেপিকে হারাতে সমস্ত বিরোধী দলকে একসঙ্গে নিয়ে চলতে আগ্রহী মমতা ব্যানার্জি। তবে মমতা ব্যানার্জির বক্তব্য থেকে একটা বিষয় স্পষ্ট বাম-‌কংগ্রেসকে তৃণমূলের বিরুদ্ধে সমালোচনা করা বন্ধ করতে হবে। বাংলায় তৃণমূলের বিরুদ্ধে না গিয়ে বিজেপির বিরুদ্ধে গর্জে উঠতে হবে। 

আরও পড়ুন:‌ মোদির জন্মদিন উপলক্ষ্যে 'ফ্রি রেশন' দিচ্ছে বিজেপি! বেকারত্ব দিবস পালন করছে কংগ্ৰেস

আকর্ষণীয় খবর