আজকাল ওয়েবডেস্ক: কোউইন অ্যাপে ব্যবহারকারীর তথ্য হ্যাক হওয়ার ঘটনার অভিযোগ নাকচ করল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। এই খবর সম্পূর্ণ অসত্য এবং ভিত্তিহীন বলে দাবি করল কেন্দ্র। বৃহস্পতিবার একটি রিপোর্টে শোরগোল পড়ে যায় গোটা দেশে। যেখানে বলা হয়, মোট ১৫ কোটি গ্রাহকের তথ্য হাতিয়ে নিয়েছে হ্যাকাররা এবং সেই তথ্যগুলি বিক্রি করা হয়েছে। আর তারপরেই অভিযোগ খতিয়ে দেখে স্বাস্থ্যমন্ত্রক।

স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়, তথ্য কোনওভাবেই পাচার হয়নি। বৈদ্যুতিন এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের কম্পিউটার ইমারজেন্সি টিম এই বিষয়টি নিয়ে তদন্ত করছে। তবে কেন্দ্র জানিয়েছে, কয়েকটি সংবাদমাধ্যমে এধরনের খবর পরিবেশন করা হয়েছে, যা সম্পূর্ণ ভুয়ো। প্রাথমিক তদন্ত করে জানা গিয়েছে, এই রিপোর্টে সম্পূর্ণ ভুয়ো। তবে অভিযোগ খতিয়ে দেখছে তারা। 

গত মাসেই কেন্দ্র এই কোউইন অ্যাপের নিরাপত্তা নিয়ে সম্পূর্ণ নিশ্চিত করেন এবং এই অ্যাপ হ্যাক করা সম্ভব নয় বলে জানানো হয়েছিল। এই বিষয়ে কৌপিন এর চেয়ারম্যান এস শর্মা বলেন, ‘গ্রাহকদের তথ্য ফাঁস হওয়ার যে খবর প্রকাশ্যে আসছে তার কোনও ভিত্তি নেই। এই ধরনের খবর নেট মাধ্যমে ছড়িয়ে বিভ্রান্ত করার চেষ্টা চলছে। এই অ্যাপে গ্রাহকদের তথ্য সম্পূর্ণ সুরক্ষিত রয়েছে।’

জনপ্রিয়

Back To Top